img

Follow us on

Monday, May 13, 2024

Vijay Hazare trophy: সুদীপ ও অনুষ্টুপের শতরান, গুজরাটকে হারিয়ে বিজয় হাজারে ট্রফির শেষ আটে বাংলা 

বিজয় হাজারে ট্রফির শেষ আটে বাংলার প্রতিপক্ষ শক্তিশালী হরিয়ানা

img

বিজয় হাজারে ট্রফির শেষ আটে বাংলা।

  2023-12-09 20:22:33

মাধ্যম নিউজ ডেস্ক: গুজরাটকে ৮ উইকেটে হারিয়ে বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা। জয়ের দুই কারিগর সুদীপ ঘরামি ও অনুষ্টুপ মজুমদার। দু’জনেই হাঁকিয়েছেন দুরন্ত শতরান। ১৩২ বলে ১১৭ রানে অপরাজিত থাকেন ক্যাপ্টেন সুদীপ। আর ৮৮ বলে ঝোড়ো ১০২ রানের অপরাজিত ইনিংস খেলে বাংলার জয় নিশ্চিত করেন অনুষ্টুপ মজুমদার। সোমবার শেষ আটের লড়াইয়ে বাংলার প্রতিপক্ষ শক্তিশালী হরিয়ানা।

বল হাতে বাংলা

শনিবার রাজকোটে টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয় বঙ্গ ব্রিগেড। ৩৮ রানে ২ উইকেটে হারিয়ে গুজরাট শুরুতে কিছুটা চাপে পড়ে যায়। মুকেশ কুমার ও আকাশ দীপ দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় বাংলার পেস আক্রমণের ব্যাটন ছিল ঈশান পোড়েল ও মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফের হাতে। সেই সঙ্গে অভিষেক ম্যাচ খেলতে নেমে নজর কেড়েছেন সুমন দাস। নিয়েছেন ২টি উইকেট। তবে প্রাথমিক ধাক্কা সামলে গুজরাটকে লড়াইয়ে ফেরান পিরয়াঙ্ক পাঞ্চাল। অনবদ্য সেঞ্চুরি (১০১) হাঁকান তিনি। অর্ধশতরান করেন সৌরভ চৌহান। ৬৫ করে রান আউট হন উমাঙ্গ কুমার। শেষ পর্যন্ত গুজরাট ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৮৩ রান। বাংলার বোলারদের মধ্যে সুমন ছাড়াও দু’টি উইকেট ঝুলিতে পুরে নেন স্পিনার প্রদীপ্ত প্রামানিক। 

আরও পড়ুন: ব্যাটে-বলে নায়ক আর্শিন! অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে জয় দিয়ে যাত্রা শুরু ভারতের

দুরন্ত ব্যাটিং

জবাবে বাংলার শুরুটা ভালো হয়নি। ওপেনার শাকির গান্ধী খাতা না খুলেই মাঠ ছাড়েন। প্রবল উৎকণ্ঠা তখন বাংলা শিবিরে। কোচ লক্ষ্মীরতন শুক্লার টেনশন আরও বেড়ে যায় অভিষেক পোড়েল ৪৭ রানে আউট হওয়ার পর। একটা সময় বাংলার রান ছিল ২ উইকেটে ৭৭। তারপর তৃতীয় উইকেটে ২০৯ রান যোগ করে দলের জয় নিশ্চিত করেন ক্যাপ্টেন সুদীপ ঘরামি ও অভিজ্ঞ অনুষ্টুপ মদুমদার। চার ওভার বাকি থাকতেই ২ উইকেটে ২৮৬ রান তুলে ম্যাচ জেতে বাংলা দল। সুদীপ ৯ টি চার ও ২টি ছক্কা মেরেছেন। ১০টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির হাঁকিয়ে গুজরাটের বোলারদের প্রয়াসে জল ঢেলে দেন অনুষ্টুপ। জয়ের পর কোচ লক্ষ্মীরতন শুক্লা বলেন, ‘ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি। তবে এখনও অনেক লড়াই বাকি। এই সাফল্য ধরে রাখতে হবে।’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengal

Sudip Gharami

Anustup Majumdar

vijay hazare trophy

CAB


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর