img

Follow us on

Thursday, Jun 13, 2024

T20 World Cup 2024: কাপ জয়ের কথা ভাবছেনই না দ্রাবিড়! ওপেনিং জুটি নিয়ে কী বললেন হেড-কোচ?

Rahul Dravid: একটি করে ম্যাচ ধরে এগোতে চান কোচ দ্রাবিড়, ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কে?

img

দল নিয়ে কথোপকথন।

  2024-06-05 08:15:51

মাধ্যম নিউজ ডেস্ক: আজ, বুধবার, টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচের আগে দ্রাবিড় (Rahul Dravid) জানিয়ে দিলেন, বিশ্বকাপ জেতার কথা ভাবছেনই না তাঁরা। উল্লেখ্য, ২০১৩ সালের পর আর কোনও আইসিসি ট্রফি জেতেনি ভারত। তাই টুর্নামেন্ট শুরুর আগে জাতীয় দলের কোচের মুখে একথা শুনে সকলেই হতবাক। আসলে প্রতিটি ম্যাচ ধরে এগোতে চান হেড স্যার। লক্ষ্যের কাছে পৌঁছলে তবেই তা পূরণের কথা ভাববেন বলে জানালেন রাহুল।

টি-২০ বিশ্বকাপে সেরাটা দেওয়াই লক্ষ্য

ভারতীয় দলের প্রস্তুতি শেষে দ্রাবিড় (Rahul Dravid) বলেন, “আমরা প্রতিযোগিতা শুরুর আগে বিশ্বকাপ (T20 World Cup 2024) জেতার কথা ভাবছিই না। কাছাকাছি পৌঁছলে তখন ভাবব। কারণ, আগে সেই জায়গায় পৌঁছতে হবে। তাই আপাতত একটি করে ম্যাচ ধরে এগোতে চাইছি আমরা।” দ্রাবিড়ের মতে, শেষ মুহূর্তে দল হোঁচট খেলেও সার্বিক ভাবে গত দু-তিন বছর খারাপ খেলেনি টিম ইন্ডিয়া। তিনি বলেন, “সত্যি বলতে, এই সব প্রতিযোগিতায় আমরা যথেষ্ট ভাল খেলেছি। ধারাবাহিক ভাবে খেলেছি। গত বছর এক দিনের বিশ্বকাপেও টানা ১০টা ম্যাচ জিতেছি। তার থেকেই আমাদের ধারাবাহিকতা প্রমাণিত হয়। শেষ মুহূর্তে গিয়ে আমরা হয়তো জিততে পারিনি। চাপের মুখে ভুল করেছি। এটাই ক্রিকেট। আগে পারিনি বলে আগামী দিনেও পারব না, এমনটা নয়। আমরা টি-২০ বিশ্বকাপেও ভাল খেলার চেষ্টা করব।”

ওপেনিংয়ে রোহিতের সঙ্গে বিরাট না যশস্বী

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) কি ভারতের হয়ে ওপেন করতে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটিকে? না কি রোহিতের সঙ্গে শুরুতে ব্যাট হাতে নামবেন যশস্বী জয়সওয়াল? বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামার আগের দিনও সেই বিষয়ে ধোঁয়াশা রাখলেন দ্রাবিড় (Rahul Dravid)। তাঁর কথায়, “আমাদের কাছে বিকল্প রয়েছে। এখনই হাতের তাস ফেলছি না। আমাদের মাথায় নিশ্চয়ই কিছু পরিকল্পনা রয়েছে। সব রকম বিকল্পই আমরা তৈরি রাখছি। পরিস্থিতি ও প্রতিপক্ষ অনুযায়ী সিদ্ধান্ত নেব যে তিন জনের মধ্যে কোন দু’জন ওপেন করতে নামবে।” তিনি বলেন, “আমরা তিন দিন অনুশীলন করেছি। তৃতীয় দিন পিচ অনেকটা ভাল ছিল। তাই এখনই এই পিচ খারাপ না ভাল সেটা বলব না। যে পরিস্থিতিই হোক না কেন, তার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। অজুহাত দিয়ে কিছু হবে না।”

আরও পড়ুন: "কোচ হিসেবে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি, তবে আর নয়", স্পষ্ট বার্তা দ্রাবিড়ের

প্রথম ম্যাচে সহজ প্রতিপক্ষ

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) প্রথম ম্যাচে ভারতের সামনে আয়ারল্যান্ড। তুলনায় সহজ প্রতিপক্ষ হলেও তাদের হালকা মনে করছেন না দ্রাবিড় (Rahul Dravid)। তিনি বলেন, “আমরা যে ভাবে পাকিস্তান বা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার আগে প্রস্তুতি নিই, ঠিক সেই ভাবেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের তৈরি করব। কারণ, কয়েক দিন আগেই আয়ারল্যান্ড পাকিস্তানকে হারিয়েছে। ওরা এই ফরম্যাটে অনেক ম্যাচ খেলে। তাই ওদের হালকা ভাবে নেওয়া যাবে না। ওদের বিরুদ্ধে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Rahul Dravid

Rohit Sharma

Yashasvi Jaiswal

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর