img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Rahul Dravid: "কোচ হিসেবে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি, তবে আর নয়", স্পষ্ট বার্তা দ্রাবিড়ের

T20 World Cup: কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ অ্যাসাইনমেন্ট, জানালেন দ্রাবিড় 

img

আর রোহিতদের কোচ থাকছেন না রাহুল দ্রাবিড়।

  2024-06-04 14:33:10

মাধ্যম নিউজ ডেস্ক: জল্পনার অবসান। টি-টোয়েন্টি বিশ্বকাপই (T20 World Cup) কোচ হিসেবে তাঁর শেষ অ্যাসাইনমেন্ট, জানালেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। গত ওয়ান ডে বিশ্বকাপের পরে রাহুল দ্রাবিড়কেই সিনিয়র দলের হেড কোচের চেয়ারে রেখে দেয় বিসিসিআই। সেবার বোর্ডের অনুরোধ রেখেছিলেন রাহুল। এবার তাঁর দ্বিতীয় দফার মেয়াদ শেষের পথে। জুন মাসেই শেষ হচ্ছে তাঁর চুক্তি। তার আগে, নতুন করে ভারতের কোচ হতে চেয়ে আবেদন করবেন না বলে জানিয়ে দিলেন মিস্টার ডিপেন্ডেবল।

কী বললেন দ্রাবিড়

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) প্রথম ম্যাচ খেলতে নামবে বুধবার। তার আগে সোমবার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বলেন, ‘এই বিশ্বকাপেই আমি শেষবার ভারতীয় টিমের দায়িত্বে রয়েছি। যে ধরনের সূচি আগামী দিনে রয়েছে এবং আমি নিজে জীবনের যে পর্যায়ে রয়েছি, তাতে আমার মনে হয় না যে আমি আর কোচের পদের জন্য আবেদন করব।’  রাহুলের কথায়, ‘আমি এই কাজটা করতে ভালোবাসি। আমি সত্যিই ভারতের কোচিং উপভোগ করেছি। আমি মনে করি এটা একটা বিশেষ কাজ। আমি এই টিমের সঙ্গে কাজ করা প্রতিটি সময় উপভোগ করেছি। সব প্রতিযোগিতাই গুরুত্বপূর্ণ। তবে আমি বলব না এটা আমার শেষ প্রতিযোগিতা বলে এ বারের বিশ্বকাপ বেশি গুরুত্বপূর্ণ। তেমনটা মোটেও নয়।’

বিশ্বকাপই লক্ষ্য

২০২১ সালে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন। রবি শাস্ত্রীর হাত থেকে ব্যাটন আসে তাঁর হাতে। জাতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড় বেশ সফল। তিনি ভারতীয় টিমের দায়িত্বে থাকাকালীন টিম ইন্ডিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, বিশ্বকাপ ফাইনালে খেলেছিল। কিন্তু তাঁর কোচিংয়ে কোনও ট্রফি এখনও ভারতীয় শিবিরে আসেনি। বারবার কাপের খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছে তাঁকে। ঘোচেনি কাপ আর ঠোঁটের দুরত্ব। তাই এবার সেই ব্যবধান মেটাতে বদ্ধ পরিকর তিনি। বিদায় লগ্নে আমেরিকা থেকে সুখকর স্মৃতি নিয়েই দেশে ফিরতে চান দ্রাবিড়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rahul Dravid

T20 World Cup

T20 World Cup 2024

Team India Coach


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর