img

Follow us on

Monday, Jun 17, 2024

T20 World Cup 2024: নজরে পিচ-টিম কম্বিনেশন! আজ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, জানেন কখন ম্যাচ?

Team India: চার অলরাউন্ডার খেলানোর ভাবনায় রোহিত! আজ আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ ভারতের

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-06-05 10:15:18

মাধ্যম নিউজ ডেস্ক: বাইশ গজের বিশ্বযুদ্ধে আজ প্রথম ম্যাচ ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবেন রোহিতরা। ২০০৭ সালে প্রথমবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। তারপর থেকে আর ট্রফি জেতা হয়নি। এবার খেতাব জিততে মরিয়া রোহিত-কোহলিরা। তার জন্য ভারতের (Team India) চিন্তা দলের কম্বিনেশন এবং নিউ ইয়র্কের ড্রপ ইন পিচ। কারণ এই পিচ কী আচরণ করবে তা বোঝা দায়।

অলরাউন্ড পারফরম্যান্সে জোর

বিশ্বকাপ (T20 World Cup 2024) অভিযান শুরুর আগে দলের অলরাউন্ডারদের বাড়তি গুরুত্ব দিলেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, এবারের ভারতীয় (Team India) দলে দুইজন পেস-বোলিং অলরাউন্ডার রয়েছেন যারা হলেন হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবে। এর পাশাপাশি দুই বাঁহাতি স্পিনার, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলও রয়েছেন যারা ব্যাট হাতেও দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। তাঁর কথায়,  ‘আমরা দেখেছি অলরাউন্ডাররা টি-টোয়েন্টি ক্রিকেটে কতটা বড় ভূমিকা রাখতে পারে। শুধু টি-টোয়েন্টি ক্রিকেটে নয়, সব ফর্ম্যাটেই তাদের ভূমিকা বাকি খেলোয়াড়দের থেকে বেশি হয়ে থাকে। আমাদের চার অলরাউন্ডারকে পুরো টুর্নামেন্টে কীভাবে ব্যবহার করা যায় সেটাই দেখতে হবে।’

পিচ নিয়ে চিন্তা

মার্কিন যুক্তরাষ্ট্রের ভেনুগুলির মধ্যে মূল আকর্ষণ নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়াম। এই মাঠে এখনও অবধি একটি ম্যাচই হয়েছে। দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা সেই ম্যাচটি ব্যাটারদের কাছে আতঙ্কের কারণ হতে পারে। ড্রপ ইন সেট হতে এমনিতেই বেশ কিছুটা সময় লাগে। শ্রীলঙ্কা ম্যাচের পিচ যে পুরোপুরি সেট হয়নি বলের বাউন্স দেখেই পরিষ্কার। বেশ কিছু ডেলিভারি কোনওরকমে হাঁটু অবধি উঠছিল। হাতে গোনা কিছু ডেলিভারিই ব্যাটারদের পছন্দ হতে পারে এতটা বাউন্স হয়েছে। টুর্নামেন্ট শুরুর আগে এই মাঠে প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে তুলনামূলক ভাবে ভালো পিচ ছিল। ভারত-আয়ারল্যান্ড ম্যাচে ব্যবহার হতে পারে অন্য পিচ। এখানেই ধোঁয়াশা। সেই পিচ কেমন আচরণ করবে বলা কঠিন। 

ছন্দে রয়েছে দল

বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু আগে আইপিএলের জন্য প্রস্তুতির বেশি সময় পায়নি টিম ইন্ডিয়া। তবে আইপিএল যেহেতু একই ফরম্যাটে খেলা হয়, তাই বলাই যায় সেখানেই নিজেদের প্রস্তুত করেছেন বিরাট, যশস্বীরা। বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৬০ রানের বেশি ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছিল টিম রোহিত। ঋষভ পন্থের অর্ধশতরান নজর কেড়েছিল। ব্যাট হাতে ঝোড়ো ইনিংস খেলেছিলেন হার্দিক। এমনকী বল হাতেও উইকেট তুলেছেন বরোদার অলরাউন্ডার। রান পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মাও। 

আরও পড়ুন: কাপ জয়ের কথা ভাবছেনই না দ্রাবিড়! ওপেনিং জুটি নিয়ে কী বললেন হেড-কোচ?

কখন দেখবেন ম্যাচ

বুধবার ভারত ও আয়ারল্যান্ড ম্যাচ শুরু হবে ভারতীয় (Team India) সময় রাত ৮ টায়, তার ৩০ মিনিট আগে টস হবে। ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যাবে স্টার নেটওয়ার্কের একগুচ্ছ চ্যানেলে। টিভির সামনে বসার সুযোগ না থাকলে স্মার্টফোনে অনলাইনে হটস্টার ডিজিটালে খেলা দেখা যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

Rohit Sharma

ICC

ICC Mens T20 World Cup

Bangla News 

India Vs Ireland

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর