img

Follow us on

Tuesday, Jun 18, 2024

T20 World Cup 2024: চোট নয়, পাকিস্তান ম্যাচের আগে নিউ ইয়র্কের পিচ নিয়ে চিন্তায় রোহিত

India vs Pakistan: পিচে অসমান বাউন্স, ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কী বললেন রোহিত?

img

পিচ নিয়ে ধন্দে ভারত অধিনায়ক রোহিত শর্মা।

  2024-06-06 12:13:15

মাধ্যম নিউজ ডেস্ক: জয় দিয়ে বিশ্বকাপ (T20 World Cup 2024) যাত্রা শুরু করেছে ভারত। তবুও  নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে একেবারে খুশি হতে পারেনি ভারত অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ শেষে হিটম্যান স্পষ্ট জানান, পাকিস্তান (India vs Pakistan) ম্যাচে এই উইকেট থেকে ঠিক কী প্রত্যাশা করা যেতে পারে, সেটা তাঁর জানা নেই। আয়ারল্যান্ডের কোচ  হেনরিখ মালানও এই পিচ নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

পিচ নিয়ে প্রশ্ন

নিউ ইয়র্কের ২২ গজ নিয়ে নিজের উদ্বেগ গোপন করলেন না রোহিত। ম্যাচের পর রোহিত বললেন, ‘‘নতুন মাঠ। নতুন পরিবেশ। আমরা একটু দেখে নিতে চেয়েছিলাম। আমার মনে হয়, এখানকার পিচ এখনও ঠিক মতো হয়নি। যদিও বোলারেরা ভাল সাহায্য পাচ্ছে। তবে বোলিংয়ের প্রাথমিক বিষয়গুলোয় গুরুত্ব দিতে হবে। টেস্ট ম্যাচের মতো বল করতে হবে।’’ টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই নজর কেড়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রতিপক্ষ দল আয়ারল্যান্ড হলেও প্রথম ম্যাচে অর্ধশতরান পাওয়ায় পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের আগে আত্মবিশ্বাসের দিক থেকে ভালো জায়গায় থাকবেন টিম ইন্ডিয়ার দলনেতা। কিন্তু আয়ারল্যান্ড ম্যাচে পুরো সময় ব্যাটিং করতে পারলেন না মুম্বইকর ব্যাটার। নিউ ইয়র্কের পিচ বরাবরই ব্যাটারদের বিপাকে ফেলেছে এবারের টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2024)। আন ইভেন বাউন্সের জন্য রোহিত শর্মাকে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়, ব্যথায় কাবু হতে দেখা যায় ভারতের এই ওপেনিং ব্যাটারকে, যা নিয়ে ফের একবার প্রশ্নের মুখে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামের পিচ। যে পিচে খেলতে গিয়ে ক্রিকেটাররা চোট পাচ্ছেন, আইসিসি কিভাবে সেই পিচকে গ্রিন সিগন্যাল দিচ্ছে, তা নিয়েই উঠছে প্রশ্ন।

রান নেই পিচে

নিউ ইয়র্কের এই উইকেট যে একেবারে টি-২০ ক্রিকেটসুলভ নয় তা বলাই বাহুল্য। ২০ ওভারের এই ফরম্যাটে অধিকাংশ দর্শকই রানের ফুলঝুরি দেখতে মাঠে আসেন। কিন্তু, মার্কিন মুলুকের এই উইকেটে তেমন কোনও চরিত্র ছিটেফোঁটাও দেখতে পাওয়া যায়নি। উলটে এতটাই অসমান বাউন্স রয়েছে, যা বিপক্ষ ব্যাটারকে যে কোনও সময় আহত করতে পারে। এই পিচে প্রথম ম্যাচে অর্ধশতরান প্রসঙ্গে রোহিত বলেন, ‘‘২২ গজে সময় কাটানো ছিল প্রধান লক্ষ্য। কিছুটা সময় কাটাতে পেরেছি। বোঝার চেষ্টা করেছি এই পিচে কী ভাবে খেলতে হবে। কেমন শট নেওয়া যেতে পারে। আশা করি পরের ম্যাচেও এ ভাবে খেলতে পারব আমরা।’’

আরও পড়ুন: "দয়া করে কেমন লাগছে জিজ্ঞাসা করবেন না", বিদায়ী ম্যাচের আগে কী বললেন সুনীল?

পাকিস্তান ম্যাচ নিয়ে চিন্তা

এই পিচেই টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানের (India vs Pakistan) বিপক্ষে খেলতে হবে ৯ জুন। রোহিত বললেন, ‘‘আমরা ওদের বিরুদ্ধে অনেক দিন পর টি-টোয়েন্টি ম্যাচ খেলব। কিছু বিষয় জেনে নিতে হবে। সেই মতো পরিকল্পনা করতে হবে। এই ম্যাচে সবাইকে নিজের সেরাটা দিতে হবে। দলগত ভাবে লড়াই করতে হয় এই ধরনের ম্যাচে।’’ তিনি আরও বলেছেন, ‘‘জানি না পরের ম্যাচে আমরা কেমন পিচ পাব। এটা মাথায় রাখতে হবে। কেমন আচরণ করবে পিচ। আমরা পরিবেশ বুঝে প্রস্তুতি নেব। প্রথম একাদশেও পরিবর্তন করতে পারি আমরা।’’ বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, রোহিতের চোট গুরুতর নয়। পাকিস্তান ম্যাচের আগে এখনও তিনদিন সময় থাকায় রোহিত শর্মা সুস্থ হয়ে যাবে। রোহিত তাঁকে জানিয়েছে চোটের জায়গায় একটু ফুলে রয়েছে,তবে তিনি এখন ঠিক আছেন।  প্রসঙ্গত জসপ্রীত বুমরার বলে আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরও আহত হন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

New YOrk

bangla news

India vs Pakistan

Rohit Sharma

T20 World Cup 2024

Pitch Factor


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর