img

Follow us on

Thursday, Jun 13, 2024

Sunil Chhetri: "দয়া করে কেমন লাগছে জিজ্ঞাসা করবেন না", বিদায়ী ম্যাচের আগে কী বললেন সুনীল?

Farewell Match of Sunil: "নিজের ভেতরে একটা ছোট যুদ্ধ লড়ছি", শেষ ম্যাচে জয়ই লক্ষ্য সুনীলের

img

অনুশীলনে ও সাংবাদিক সম্মেলনে সুনীল ছেত্রী।

  2024-06-05 21:20:59

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ ম্যাচ এই ভেবে মাঠে নামতেই চান না ভারতের লিজেন্ডারি ফুটবলার সুনীল ছেত্রী (Sunil Chhetri)। বৃহস্পতিবার কুয়েতের বিরুদ্ধে যুবভারতীতে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলতে নামবে ভারত। এই ম্যাচেই অবসর নিতে চলেছেন সুনীল (Farewell Match of Sunil)। বুধবার সুনীল বলেন, “আমরা বেশির ভাগ ফুটবলারই ২০ দিন আগে একত্র হয়েছি। তখন আমার শেষ ম্যাচ নিয়ে কথা হয়েছে। সেখানেই শেষ। এখানে স্রেফ ভারত-কুয়েত ম্যাচ নিয়ে কথা বলতে এসেছি। অবসর নেব, এটা ভেবে খেলতে নামতে চাইছি না।”

বার বার মনে করাবেন না

ম্যাচের আগে বুধবার সাংবাদিকদের অনুরোধের সুরে সুনীল (Sunil Chhetri) বলেন, “আমি সবাইকে অনুরোধ করছি শেষ ম্যাচের কথাটা বার বার মনে না করাতে। এটা ভারতের সঙ্গে কুয়েতের লড়াই। নিজের ভেতরে আমি একটা ছোট যুদ্ধ লড়ছি। দয়া করে কেমন লাগছে জিজ্ঞাসা করে বিব্রত করবেন না। আপনারা যাঁরা এই প্রশ্ন করছেন তাঁদের জানা দরকার, সাজঘরে আমরা এটা নিয়ে কথা বলি না। আমরা একই রকম আছি। একই ভাবে মজা করছি। আমার শেষ ম্যাচ নিয়ে কথা হয়ই না। ওই আলোচনা শেষ হয়ে গিয়েছে। কুয়েত ম্যাচটা জিততে চাইছি। তৃতীয় রাউন্ডে আগে কখনও উঠিনি। সেটা অর্জন করার একটা দারুণ সুযোগ রয়েছে।”

আবেগ থাকবেই

সুনীল (Sunil Chhetri) বলেন, 'আবেগ থাকবেই। তবে এখন শুধুই ম্যাচ নিয়ে ভাবছি। আমরা ড্রেসিংরুমে আমার অবসর নিয়ে আর কোনও কথা বলি না। আমার শেষ ম্যাচ নিয়ে চর্চা এখন অতীত। শুধুমাত্র আপনারাই আবেগের প্রসঙ্গ টানেন। আমাদের সামনে এখন শুধুই কুয়েত ম্যাচ। যা আমাদের ভাল খেলে জিততে হবে। আমি বেশ কয়েকবার এখানে বসে সাংবাদিক সম্মেলন করেছি। এমন অনেকজন এখানে রয়েছে যাদের আমি গত ২০ বছর ধরে দেখছি। আমি সকলের কাছে কৃতজ্ঞ। তবে এবার ম্যাচে ফোকাস করতে হবে। আমাদের জন্য সবচেয়ে বড় ম্যাচ। এর থেকে ভাল অবসরের মঞ্চ হতেই পারত না। আমি মানসিকভাবে শান্তিতে আছি। নিজের সবটা উজাড় করে দিয়েছি। আমরা কাল ইতিহাস সৃষ্টি করতে পারব কিনা সেটা সময়ই বলবে। তবে আমাদের আপ্রাণ চেষ্টা করতে হবে।'

কলকাতার সমর্থন

সুনীল (Sunil Chhetri) জানালেন, নিজেদের সর্বশক্তি কাজে লাগিয়ে তাঁরা কুয়েত ম্যাচটা জেতার চেষ্টা করবেন।  সুনীল (Farewell Match of Sunil) বলেন, “কলকাতায় ম্যাচটা খেলতে পেরে আমরা খুশি। আশা করছি প্রচুর সমর্থন পাব। একটা দারুণ যুদ্ধ হতে চলেছে। আমরা তৈরি।”  ১৯ বছর আগে পাকিস্তানের বিরুদ্ধে দেশের জার্সিতে অভিষেকে গোল পেয়েছিলেন। বিদায়ী ম্যাচেও গোল করে আরও একটি বৃত্ত সম্পূর্ণ করতে চাইবেন সুনীল। কিন্তু সেই নিয়ে ভাবছেন না। গোল পেলে ভাল, না পেলেও ক্ষতি নেই। আসল লক্ষ্য দেশকে বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের তৃতীয় রাউন্ডে তুলে অবসরের লগ্নকে স্মরণীয় করে রাখা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

India vs Kuwait

Farewell Match of Sunil

Farewell Match


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর