img

Follow us on

Monday, Mar 04, 2024

ISL Final 2023: চিন্তা সুনীল ফ্যাক্টর! আজ আইএসএল খেতাব জিততে মরিয়া এটিকে মোহনবাগান

আইএসএলে মোট ছয়বার একে অপরের মুখোমুখি। তার মধ্যে চারটি ম্য়াচ জিতেছে এটিকে মোহনবাগান, একটি ম্যাচ ড্র হয়েছে এবং মাত্র একটি ম্যাচ জিতেছে বেঙ্গালুরু এফসি।

img

জয়ই লক্ষ্য এটিকে মোহনবাগানের।

  2023-03-18 17:19:41

মাধ্যম নিউজ ডেস্ক: ২০০২ সালে সবুজ-মেরুন জার্সিতে পেশাদার ফুটবলে পথচলা শুরু। আজ সেই সবুজ-মেরুন জার্সিরই পথের কাঁটা ঘরের ছেলে সুনীল ছেত্রী। সুনীলকে আটকে ট্রফি জিততে মরিয়া এটিকে মোহনবাগানও। বিগত দুই বছরে ট্রফি জয়ের খুব কাছাকাছি পৌঁছেও খালি হাতেই আইএসএল (ISL) মরসুম শেষ করতে হয়েছিল এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)। একবার ফাইনাল ও একবার সেমিফাইনাল থেকেই ছিটকে গিয়েছিল সবুজ মেরুন। আজ, শনিবার আইএসএল ট্রফি জিতে সেই আক্ষেপ ভুলতে চায় জুয়ান ফেরান্দোর দল।

সুনীল ফ্যাক্টর 

দেখতে দেখতে কেটে গেছে ২৩টা বছর। তবু এখনও অদম্য। অবসর নিয়ে কখনও মুখ খোলেননি। তবে এটাই হতে পারে সুনীল ছেত্রীর কাছে শেষ মরশুম। বেঙ্গালুরু এফসি–কে আইএসএল এ চ্যাম্পিয়ন করেই ফুটবলকে বিদায় জানানোর পরিকল্পনা আছে সুনীলের।  চলতি আইএসএল-এ চারটি গোল করেছেন। সবথেকে গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁর পা থেকে গোল এসেছে। প্লে অফে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এবং সেমিফাইনালের প্রথম পর্বের ম্যাচে মুম্বই সিটি এফসি–র বিরুদ্ধে। ফাইনালে এটিকে মোহনবাগানের বিরুদ্ধেও তিনি একটা ফ্যাক্টর। 

আরও পড়ুন: ভারত ছাড়া এশিয়া কাপ হয় না! শোয়েব আখতারের কথায় সমালোচনার ঝড় পাকিস্তানে

জিততে মরিয়া প্রীতম

আইএসএলের তিন মরশুমে দুই দল মোট ছয়বার একে অপরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে চারটি ম্য়াচ জিতেছে এটিকে মোহনবাগান, একটি ম্যাচ ড্র হয়েছে এবং মাত্র একটি ম্যাচ জিতেছে বেঙ্গালুরু এফসি। এ বার মরসুমের প্রথম ম্যাচে বেঙ্গালুরুকে ১-০ হারায় এটিকে মোহনবাগান। তবে ফিরতি লিগে ২-১-এ জিতে মধুর প্রতিশোধ নেয় বেঙ্গালুরু। তবে এই ম্যাচে ফের জয় চায় এটিকে। মোহনবাগান অধিনায়ক প্রীতম কোটাল জানেন চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ জীবনে বারবার আসে না। আর রানার্স হলে কেউ মনে রাখে না। প্রীতমের কথায়, "আমরা জিততে এসেছি, জিতেই মাঠ ছাড়ব। মাথা গরম নয়, স্বাভাবিক ফুটবল খেলাটাই লক্ষ্য।"

কোথায় ম্যাচ?

১৮ মার্চ, শনিবার, পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়াম, ফতোরদা, গোয়ায় আয়োজিত হবে আইএসএলের ফাইনাল ম্যাচটি।

কখন শুরু খেলা?

সন্ধে ৭.৩০টা থেকে এটিকে মোহনবাগান-বেঙ্গালুরু এফসির ফাইনাল ম্যাচটি শুরু হবে।

কোথায় দেখবেন খেলা?

টেলিভিশনে স্টার স্পোর্টস নেটওয়ার্কের একাধিক চ্যানেল এবং অনলাইনে হটস্টার অ্যাপ ও জিও টিভিতে দর্শকরা ফাইনাল ম্যাচটি দেখতে পারবেন।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ATK Mohun Bagan

Football

Indian Football

Bengaluru FC

ISL final

ATK Mohun Bagan vs Bengaluru FC

ISL 2023

ATKMB vs BFC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর