img

Follow us on

Thursday, Mar 28, 2024

Shoaib Akhtar: ভারত ছাড়া এশিয়া কাপ হয় না! শোয়েব আখতারের কথায় সমালোচনার ঝড় পাকিস্তানে

এশিয়া কাপ পাকিস্তানে হোক কিংবা শ্রীলঙ্কায়, ভারতের খেলা দেখতে চাই, মত শোয়েবের।

img

শোয়েব আখতার।

  2023-03-16 13:50:26

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত না খেললে এশিয়া কাপ জৌলুস হারাবে,অভিমত পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar)। ভারতীয় ক্রিকেট বোর্ড সরাসরি জানিয়ে দিয়েছে পাকিস্তানে এশিয়া কাপ খেলতে দল পাঠানো হবে না। নাছোড়বান্দা পাকিস্তান ক্রিকেট বোর্ড-ও। প্রাথমিকভাবে ঠিক হয়ে গিয়েছিল চলতি বছর ৫০ ওভারের এশিয়া কাপ হবে পাকিস্তানে। কিন্তু ভারত পাক-ভূমে দল পাঠাতে নারাজ। এই প্রেক্ষিতে শোয়েবের (Shoaib Akhtar) এই মন্তব্য আগুনে ঘি ঢালল। এ হেন মন্তব্যের জেরে  শোয়েবের কপালে  জুটতে পারে দেশদ্রোহী তকমাও।

শোয়েবের ভারত-প্রীতি

ভারতঘেঁষা হিসেবে খ্যাতি রয়েছে শোয়েবের (Shoaib Akhtar)। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “ভারতীয়দের থেকে প্রচুর ভালবাসা পেয়েছি। এশিয়া কাপে ভারত না খেললে ওদের অভাব অনুভব করব। এশিয়া কাপ পাকিস্তানে হোক কিংবা শ্রীলঙ্কায়, ভারতের খেলা দেখতে চাই।” প্রাক্তন জোরে বোলারের মতে, বিরাট কোহলি, রোহিত শর্মারা না খেললে প্রতিযোগিতা আকর্ষণ হারাবে। বিরাট কোহলির ব্যাটিং দেখার জন্যও মুখিয়ে রয়েছেন প্রাক্তন জোরে বোলার। তিনি বলেছেন, ‘‘কোহলিকে আবার আগের মতো ব্যাট করতে দেখলে আমি এক দমই অবাক হব না। ও যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার।’’

দুই বোর্ডের লড়াই

সম্প্রতি, দুই ক্রিকেট বোর্ডের লড়াইয়ের ফলে এশিয়া কাপ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। প্রতিযোগিতা কোথায়, কীভাবে হবে— তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভারতীয় বোর্ডের অবস্থানের সমালোচনা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। কিন্তু তাঁদের সঙ্গে সহমত নন শোয়েব (Shoaib Akhtar)।

আরও পড়ুন: ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ বাংলাদেশের! আইপিএলের আগে ছন্দে লিটন

দু’দিন আগেই ভারতের বিরুদ্ধে সুর চড়িয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি। তাঁর বক্তব্য ছিল, ভারত ছাড়া কোনও দেশ-ই পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছে না। যত উদ্বেগ ভারতের। মার্চ মাসেই সমস্যা সমাধানে বৈঠকে বসার কথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির। এর মধ্যে শোয়েবের (Shoaib Akhtar) মন্তব্যের জেরে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে গোটা পাকিস্তানে। শোয়েবের কথায়, খেলা কোথায় হবে তা নিয়ে ভাবতে চান না তিনি শুধু এশিয়া কাপে ভারতীয় দলকে খেলতে দেখতে চান।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

pakistan

BCCI

Team India

Shoaib Akhtar

PCB

Asia Cup 2023

ACC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর