img

Follow us on

Sunday, Apr 28, 2024

BCCI Awards: পুরস্কৃত ঝুলন, বোর্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন চার জন

BCCI: পলি উমরিগড় অ্যাওয়ার্ড পেলেন শামি, অশ্বিন, বুমরা, গিল

img

বিসিসিআই-এর বার্ষিক পুরস্কার প্রদান।

  2024-01-24 11:45:08

মাধ্যম নিউজ ডেস্ক: গত চার মরশুমের সফল ক্রিকেটারদের পুরস্কৃত করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। সেরা আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে গত চার বছরের চারটি পুরস্কার তুলে নিলেন মহম্মদ শামি (Mohammed Shami), রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Aswin), যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও শুভমন গিল। মঙ্গলবার হায়দ্রাবাদের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় দলের ক্রিকেটারেরা। আমন্ত্রিত ছিলেন বেন স্টোকসেরা। এই প্রথম বিসিসিআইয়ের পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বিদেশি কোনও দলকে।

পলি উমরিগড় অ্যাওয়ার্ড 

পুরুষদের ক্রিকেটে বিসিসিআই বছরের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার দেয়। যার নাম পলি উমরিগড় অ্যাওয়ার্ড। ২০১৯-২০ মরশুমের জন্য যে পুরস্কার পেলেন মহম্মদ শামি। ২০২০-২১ মরশুমের জন্য সেই পুরস্কার পেলেন রবিচন্দ্রন অশ্বিন। ২০২১-২২ মরশুমের জন্য পেলেন যশপ্রীত বুমরা ও গত মরশুমের জন্য পুরস্কার পেলেন শুভমন গিল। পুরস্কার পাওয়ার পর শামি বলেন, ''আমি অনেকটা সময় চোটের জন্য মাঠের বাইরে। দেশের জার্সিতে খেলাটা আমার কাছে সম্মানের। সবসময় মুহূর্তটা উপভোগ করি। দলের জন্য যখন যেমন প্রয়োজন, সেভাবে খেলতে চাই। নিজেকে উজাড়় করে দিতে চাই।''অশ্বিন বলেন, ''নম্বর, মাইলস্টোন এই সব নিয়ে ভাবি না বেশি। কেরিয়ারের শুরুর দিকে এগুলো মাথায় আসত। কিন্তু এখন আর ভাবি না। খেলাটা উপভোগ করতে চাই শুধু।''

আর কী কী পুরস্কার দেওয়া হল

ক্রিকেটে সারা জীবনের অবদানের জন্য সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। কোভিডের জন্য গত কয়েক বছর এই অনুষ্ঠান করেনি বিসিসিআই। তাই এ দিন গত চার মরশুমের বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয়েছে পুরস্কার। বিভিন্ন বিভাগে পুরস্কৃত হয়েছেন ক্রিকেটারেরা। শাস্ত্রীর সঙ্গেই সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার ফারুখ ইঞ্জিনিয়ার। ২০২২-২৩ মরশুমের জন্য মহিলাদের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন দীপ্তি শর্মা। তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে ২০১৯-২০ মরশুমের জন্যও। ২০২০-২১ এবং ২০২১-২২ মরশুমের জন্য পুরস্কৃত হয়েছেন স্মৃতি মন্ধানা। ২০২২-২৩ মরশুমে আন্তর্জাতিক ক্রিকেটে সেরা অভিষেককারী ক্রিকেটার হয়েছেন যশস্বী জয়সওয়াল। ২০২১-২২ মরশুমের জন্য এই পুরস্কার পেয়েছেন শ্রেয়স আয়ার। ২০২০-২১ মরশুমের জন্য অক্ষর পটেল এবং ২০১৯-২০ মরশুমের জন্য ময়ঙ্ক আগরওয়াল এই পুরস্কার পেয়েছেন। ২০২০-২১ মরশুমে সব থেকে বেশি উইকেট নেওয়ার স্বীকৃতি পেয়েছেন বাংলার ঝুলন গোস্বামী।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Madhyom

BCCI

bangla news

Ravichandran Ashwin

Jasprit Bumrah

Award

Jhulan Goswami

Shubman Gill

ravi shastri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর