img

Follow us on

Friday, May 03, 2024

Rohan Bopanna: ৪৩ বছর বয়সেও তারুণ্যের ছোঁয়া! নজির গড়ে বিশ্বের এক নম্বর রোহন বোপান্না

Australian Open 2024: অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলসের সেমিফাইনালে পৌঁছেই নজির বোপান্নার

img

টেনিস কোর্টে রোহন বোপান্না।

  2024-01-24 14:06:25

মাধ্যম নিউজ ডেস্ক: টেনিস জগতে নতুন ইতিহাস গড়লেন ভারতের রোহন বোপান্না (Rohan Bopanna)। সবচেয়ে বেশি বয়সি খেলোয়াড় হিসাবে বিশ্বের এক নম্বর হয়ে গেলেন তিনি। ৪৩-এও তাঁর মধ্যে জেতার খিদে চোখে পড়ল। বয়স যে শুধুই সংখ্যা মাত্র, সেটা বারবার প্রমাণ করেছেন বোপান্না। আবারও তাই হল।  বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2024) ডাবলসের সেমিফাইনালে ওঠার পরেই নতুন কীর্তি গড়েছেন তিনি। 

বিরল নজির বোপান্নার

বুধবার মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সতীর্থ ম্যাথু এবডেনকে নিয়ে বোপান্না হারিয়ে দিয়েছেন ম্যাক্সিমো গঞ্জালেজ এবং আন্দ্রেস মোলতেনিকে। এদিন  ৭-৬, ৬-৪ সেটে ম্যাচ জেতেন তাঁরা। ভারত-অস্ট্রেলীয় জুটি সেমিফাইনালে খেলবে অবাছাই চেক-চিনা জুটি টমাস মাচাচ এবং ঝিঝেন ঝাংয়ের বিরুদ্ধে। আনুষ্ঠানিক ভাবে র‌্যাঙ্কিং এখনও প্রকাশিত হয়নি। অস্ট্রেলিয়ান ওপেন শেষ হলেই বিশ্বের এক নম্বর খেলোয়াড় হিসাবে ঘোষণা করা হবে বোপান্নার নাম। ভারতের খেলোয়াড় ভেঙে দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান খেলোয়াড় রাজীব রামের নজির। ২০২২ সালের অক্টোবরে ৩৮ বছর বয়সে বিশ্বের এক নম্বর ডাবলস খেলোয়াড় হয়েছিলেন। বোপান্নার সতীর্থ এবডেন বিশ্বের দু’নম্বর খেলোয়াড় হতে চলেছেন।

উচ্ছ্বসিত মহেশ ভূপতি

বোপান্নার এই কৃতিত্বে উচ্ছ্বসিত মহেশ ভূপতি। তিনি নিজের এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘রোহান বোপান্নার ২০ বছরের সফরে প্রথম বিশ্বের এক নম্বর হলেন। আমার মতে, এটা ভারতীয় খেলাধুলার অন্যতম সেরা গল্প!!!’ বোপান্না চতুর্থ ভারতীয় টেনিস খেলোয়াড়, যিনি এক নম্বর র‌্যাঙ্কিংয়ে পৌঁছলেন। মহেশ ভূপতি, লিয়েন্ডার পেজ এবং সানিয়া মির্জার পর ডাবলসে এক নম্বরে পৌঁছলেন বোপান্না। মিক্সড ডাবলসে তাঁর একটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা রয়েছে। কানাডার গ্যাব্রিয়েলা ডাব্রোস্কির সঙ্গে ২০১৭ সালে ফ্রেঞ্চ ওপেনে জিতেছিলেন বোপান্না। তবে গ্র্যান্ড স্ল্যামে পুরুষ ডাবলসে এখনও ট্রফি জেতা হয়নি। ২০১০ এবং ২০২৩-এর ইউএস ওপেনে রানার-আপ হয়েছেন তিনি। এবার অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2024) ট্রফির খোঁজে বোপান্না (Rohan Bopanna)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Tennis

Australian Open 2024

Rohan Bopanna

Indian Tennis Star


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর