img

Follow us on

Monday, Apr 29, 2024

East Bengal FC: পাঞ্জাবের বিরুদ্ধে লজ্জার হার, আইএসএল অভিযান শেষ ইস্টবেঙ্গলের

ISL 2023-24: আইএসএল থেকে বিদায়, মরণ-বাঁচন ম্যাচে নিষ্প্রভ ইস্টবেঙ্গলের মশাল

img

গোলের পর কোচ কুয়াদ্রাতের সঙ্গে উচ্ছ্বাস সায়নের। তখনও বোঝা যায়নি খেলা অনেক বাকি।

  2024-04-11 10:16:29

মাধ্যম নিউজ ডেস্ক:  আইএসএলের (ISL 2023-24) সুপার সিক্সে থাকার লড়াইয়ের মরণ-বাঁচন ম্যাচে পাঞ্জাব এফসির কাছে ৪-১ গোলে লজ্জার হার ইস্টবেঙ্গলের (East Bengal FC)। মরশুমের জঘন্যতম ফুটবল খেলে চলতি আইএসএল-এ প্লে-অফে ওঠার আগেই বিদায় নিল ইস্টবেঙ্গল। বুধবার পাঞ্জাব এফসি'র কাছে ৪-১ গোলে হেরে যায় কার্লেস কুয়াদ্রাতের দল। পাঞ্জাবের হয়ে জোড়া গোল করেন উইলিয়াম জর্ডন। এছাড়া একটি করে গোল করেন মাদিহ তালাল এবং লুকা মাজসেন। ইস্টবেঙ্গলের হয়ে একমাত্র গোলটি করেন সায়ন বন্দ্যোপাধ্যায়।

ছন্নছাড়া ফুটবল

এদিন খেলার শুরু থেকেই পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল (East Bengal FC)। পাঞ্জাব এফসি দ্রুত মাঝমাঠের দখল নিয়ে একের পর এক আক্রমণ গড়ে তোলে। যদিও ম্যাচের ৭ মিনিটে নিশু কুমার গোলের সহজ সুযোগ নষ্ট করে। এরপর আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় পাঞ্জাব। পাঞ্জাবের তালাল এবং জর্ডন জুটিকে সামলাতে রীতিমত হিমসিম খেতে হয় ইস্টবেঙ্গলকে। ম্যাচের ১৯ মিনিটে জর্ডনের গোলেই প্রথম লিড নেয় পাঞ্জাব। ইস্টবেঙ্গল অবশ্য বেশি ক্ষণ পিছিয়ে থাকেনি। ২৫ মিনিটে অনেকটা একক প্রচেষ্টায় দুরন্ত গোল করে লাল-হলুদকে সমতায় ফেরান সায়ন বন্দোপাধ্যায়। ৪৩ মিনিটে পাঞ্জাবকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তালাল। তাঁর দৌড়ে ছন্নছাড়া অবস্থা হয় লাল-হলুদ রক্ষণের।

এদিন বল দখলের লড়াইয়ে পাঞ্জাবের ফুটবলারদের কাছে বার বার হার মেনেছেন ইস্টবেঙ্গল (East Bengal FC) ফুটবলারেরা। পর পর চার-পাঁচটা সঠিক পাসও দিতে পারছিলেন না তাঁরা। শুরু থেকে মাঝমাঠের দখল নেওয়ার চেষ্টা করে পাঞ্জাব। সেই লড়াইয়ে এঁটে উঠতে পারছিলেন না সাউল ক্রোসপো, মহেশ সিংরা। ১-২ ব্যবধানে পিছিয়ে দ্বিতীয়ার্ধে খেলতে নামা কুয়াদ্রাতের দলকে আরও ছন্নছাড়া দেখিয়েছে। লাল-হলুদ ফুটবলারদের খেলা দেখে কখনও মনে হয়নি, তাঁদের মধ্যে জেতার চেষ্টা রয়েছে। শেষ পর্যন্ত পাঞ্জাবের কাছে ৪-১ এ হেরে নববর্ষের আগে সমর্থকদের একরাশ হতাশা উপহার দিল লাল-হলুদ ফুটবলারেরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Punjab

ISL 2023-24

 East Bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর