img

Follow us on

Sunday, Apr 28, 2024

ISL 2023-24: মোহনবাগানের পথ কঠিন! ৩২ সেকেন্ডে গোল করেও ওড়িশার বিরুদ্ধে হার ইস্টবেঙ্গলের

East Bengal: প্লে অফে যাওয়ার আশা প্রায় শেষ ইস্টবেঙ্গলের, আইএসএল-এ এখনও শীর্ষে ওড়িশাই

img

বল দখলের লড়াই।

  2024-03-01 12:48:28

মাধ্যম নিউজ ডেস্ক: লিগের শীর্ষে থাকা ওড়িশার বিরুদ্ধে এগিয়ে যাওয়ার পরেও জেতা হল না লাল-হলুদের (ISL 2023-24)। ওড়িশার বিরুদ্ধে ৩২ সেকেন্ডে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। আইএসএলে সেটাই ইস্টবেঙ্গলের দ্রুততম গোল। কিন্তু জয় অধরাই থেকে গেল। ২-১ গোলে ওড়িশার কাছে হেরে আইএসএ প্লে-অফ থেকে ছিটকে গেল ইস্টবেঙ্গল। লাল-হলুদ শিবিরের হতাশা দেখা গিয়েছে সবুজ-মেরুন সমর্থকদের মধ্যেও। আইএসএলে ওড়িশার বিপক্ষে এই ম্যাচ ইস্টবেঙ্গল জিতলে পয়েন্ট তালিকায় লাভ হতো মোহনবাগান সুপার জায়ান্টের।

ইতিহাস গড়েও জয় অধরা

বৃহস্পতিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে উত্তেজনায় ঠাসা ম্যাচ শুরু হতেই সকলকে চমকে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। পিভি বিষ্ণু ৩২ সেকেন্ডের মাথায় একক দক্ষতায় দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দিলেও তাঁর এই মনে রাখার মতো গোল দলের কাজে এল না। ৪০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে সমতা আনেন ওডিশার দলের ব্রাজিলীয় ফরোয়ার্ড দিয়েগো মরিসিও ও ৬১ মিনিটের মাথায় কর্নার থেকে গোল করে দলকে জয় এনে দেন ম্যাচের সেরা ফুটবলার মিডফিল্ডার প্রিন্সটন রেবেলো। ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের ভুল কাজে লাগিয়েই এই দু’টি গোল পায় ওডিশা এফসি।

প্লে-অফের পথ কঠিন

এই ম্যাচ হারের ফলে ইস্টবেঙ্গলের সামনে সমূহ বিপদ। গত ম্যাচে জিতে ছ’নম্বর জায়গাটার দৌড়ে তারা অনেকটাই এগিয়ে গিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার ওড়িশার কাছে হেরে তাদের সেরা ছয়ে যাওয়ার রাস্তা ফের বেশ কঠিন হয়ে গেল। তাদের পরবর্তী তিনটি ম্যাচ এফসি গোয়া, মোহনবাগান এসজি ও কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। পরের তিন ম্যাচেই তাদের সামনে কঠিন প্রতিপক্ষ। এই তিন ম্যাচে অসাধ্য সাধন করার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামতে হবে ক্লেটন সিলভাদের। সেই চ্যালেঞ্জ জিততে পারলে তবেই তাদের প্লে-অফে জায়গা পাকা হতে পারে। 

মোহনবাগানেরও শক্ত লড়াই

বৃহস্পতিবার ম্যাচে চলতি লিগের দশ নম্বর জয় পেয়ে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষেই রয়ে গেল সের্খিও লোবেরার দল। শনিবার পাঞ্জাব এফসি যদি মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে হেরে যায়, তা হলে সে দিনই প্লে-অফে জায়গা পাকা করে ফেলবে ওড়িশা। দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বই সিটি এফসি। তারা ১৬টা খেলে ৩২ পয়েন্ট পেয়েছে। এরপর রয়েছে মোহনবাগান। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট তাদের। ওড়িশার বিপক্ষে যদি ইস্টবেঙ্গল জিতত তাহলে মোহনবাগানের কাছে সুযোগ থাকত মার্চের প্রথম দিনেই তালিকায় শীর্ষে উঠে যাওয়ার।

মোহনবাগান ১ মার্চ তাদের ১৬তম ম্যাচ খেলতে নামবে জামশেদপুর এফসির বিরুদ্ধে। সেই ম্যাচটা জিতলে তাদের পয়েন্ট হবে ৩৩। আর কলিঙ্গবাহিনী যদি ইস্টবেঙ্গলের কাছে হারত তাহলে তাদের পয়েন্ট হত ৩২। সেক্ষেত্রে শীর্ষে উঠে যেত মোহনবাগান। যদি ওড়িশা ড্র করত, তাহলে তাদের পয়েন্ট হতো ৩৩। সেক্ষেত্রে দেখা হত গোল পার্থক্য। কিন্তু এখন জামশেদপুর এফসিকে হারাতে পারলে মোহনবাগান দ্বিতীয় স্থানে উঠে যাবে। তবে মোহনবাগান শীর্ষে উঠতে না পারলেও তারা ওড়িশার থেকে একটা ম্যাচ কম খেলেছে। ফলে একটা সুযোগ থাকবে সবুজ-মেরুনের। সেক্ষেত্রে বাকি ম্যাচগুলোতে জিতলে লিগ তালিকার শীর্ষে উঠতে পারবে মোহনবাগান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

East Bengal

carles cuadrat

ISL 2023-24

Mohanbagan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর