img

Follow us on

Monday, Apr 29, 2024

Mohun Bagan vs Mumbai City: ইতিহাসের রঙ সবুজ-মেরুন, মুম্বইকে হারিয়ে লিগ শিল্ড জয় মোহনবাগানের

ISL 2023 24: আবেগে ভাসল গ্যালারি, কাcfv-কোলাসোর গোলে লিগ শিল্ড মোহনবাগানের

img

গ্যালারিতে সবুজ-মেরুন জোয়ার। মাঠে বল দখলের লড়াই।

  2024-04-16 09:03:39

মাধ্যম নিউজ ডেস্ক: নববর্ষে সবুজ-মেরুন জনতাকে লিগ শিল্ড উপহার দিল মোহনবাগান সুপার জায়ান্ট। সোমবার যুবভারতী জুড়ে শুধুই মোহনবাগান। ঘরের মাঠে মোহনবাগান-মুম্বই সিটি (Mohun Bagan vs Mumbai City) ম্যাচ কার্যত পেত্রাতোসদের কাছে ছিল ফাইনাল। আইএসএলে সোমবারের আগে পর্যন্ত আটবার মুখোমুখি হয়েছিল দুই দল। তার মধ্যে ছবারই জিতেছে মুম্বই সিটি এফসি। দুটি ম্যাচ ড্র হয়েছে। পরিসংখ্যান দেখে দোলাচলে ছিল সবুজ-মেরুন জনতা। কিন্তু এদিন মাঠে সমস্ত পরিসংখ্যানকে উপড়ে ফেললেন কামিংস-কোলাসোরা। ২-০ গোলে মুম্বই সিটি এফসি-কে উড়িয়ে দিল মোহনবাগান। জিতে নিল লিগ শিল্ড।

প্রথম থেকেই দাপট মোহনবাগানের

এদিন প্রথম থেকেই ঘর সামলে আক্রমণের ঝড় তোলার চেষ্টা করছিল দুই দল। অঙ্ক কষে প্রতিটি ইঞ্চি দখলের দুই দলের প্রাণান্তকর লড়াই তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করল যুবভারতী। আইএসএল লিগ শিল্ড চ্যাম্পিয়ন হতে মুম্বইয়ের দরকার ড্র। মোহনবাগান সুপার জায়ান্টের দরকার জয় (Mohun Bagan vs Mumbai City)। নিঃসন্দেহে সবুজ-মেরুনের তাগিদ ছিল বেশি। ২০ মিনিটে অনিরুদ্ধ থাপার সেন্টার থেকে লিস্টন কোলাসোর হেড পোস্টের তলায় লেগে প্রতিহত হওয়ার পর গ্যালারিতে উপস্থিত হাজার পঞ্চান্ন দর্শকের হা-হুতাশ। কঠিন ম্যাচে দিনের সহজতম সুযোগ নষ্টের আক্ষেপ। কয়েক মিনিটের ব্যবধান, জনগর্জনে ফেটে পড়ল যুবভারতী। ২৯ মিনিটে দিমিত্রি পেত্রাতোসের আউটস্টেপ দিয়ে বাড়ানো বল ধরে লিস্টন কোলাসো, মেহতাব সিংকে দু'বার কাটিয়ে সোয়ার্ভিং শটে অন্যতম সেরা গোল করলেন। প্রথমার্ধে এক গোলে এগিয়ে যায় মোহনবাগান। বিরতির আগে গোলের সুযোগ পেয়েছিলেন মুম্বইয়ের ছাংতে। তিনি সহজ গোলের সুযোগ নষ্ট করেন।

হাবাসের অস্ত্র

ডাগ-আউটে আন্তেনিও লোপেজ হাবাস ফিরতেই মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan vs Mumbai City) আরও শানিত। বিরতির পরে মুম্বই ঝাঁপিয়ে পড়বে এটা জানতেন হাবাস। কিন্তু তাঁর দল এদিন সব ধরনের চ্যালেঞ্জের জন্যই তৈরি ছিল। দ্বিতীয়ার্ধে সাদিকু ও কাউকোকে তুলে নিয়ে কামিন্স ও হ্যামিলকে নামান হাবাস। সেই কামিন্সই ২-০ করে যান। পেত্রাতোসের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত রিসিভ করেন অজি তারকা। তার পরে বাঁ পায়ের দুরন্ত ফিনিশ। ওরকম গোল দেখার জন্য কয়েক মাইল পথ হাঁটা যায়। ৮৯ মিনিটে ছাংতে ব্যবধান কমান মুম্বইয়ের হয়ে। ৯০ মিনিটে ব্রেন্ডন হামিল লাল কার্ড দেখে বেরিয়ে যান। ৮ মিনিট সংযুক্ত সময় দেন রেফারি। বাকি সময়টা ১০ জনের মোহনবাগানকে পেয়েও অবশ্য গোল করতে পারেনি মুম্বই সিটি এফসি। প্রথম বার আইএসএল লিগ-শিল্ড জিতে ইতিহাস রচনা করল মোহনবাগান। এই জয়ের ফলে পরের মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর গ্রুপ পর্বে সরাসরি খেলার সুযোগও পেয়ে গেল মোহনবাগান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Mohon Bagan

Mumbai City

Mohon Bagan vs Mumbai City

ISL 2023 24


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর