img

Follow us on

Sunday, Apr 28, 2024

East Bengal vs Mohun Bagan: খেতাবের দৌড়ে এগিয়ে থাকাই লক্ষ্য মোহনবাগানের, চমক দিতে পারে ইস্টবেঙ্গল

Kolkata Derby: ডার্বির আবেগ নয়, জয়ের জন্যই মাঠে নামবে সবুজ-মেরুন, কী বলছেন লাল-হলুদ কোচ কুয়াদ্রাত?

img

মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস ও ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত।

  2024-03-09 21:20:19

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিপক্ষ ইস্টবেঙ্গলের তুলনায় অনেকটাই এগিয়ে থেকে রবিবার মাঠে নামবে মোহনবাগান। তবে অতিরিক্ত আত্মবিশ্বাস নয়। স্বাভাবিক খেলাই খেলতে চায় সবুজ-মেরুন। অন্যদিকে ইস্টবেঙ্গল আইএলএল-এ কয়েক কদম পিছনে রয়েছে। দুটো দলের লক্ষ্য আলাদা। মোহনবাগান চায় তিন পয়েন্ট পেয়ে শীর্ষে পৌঁছতে। আর ইস্টবেঙ্গলের লক্ষ্য প্রথম ছয়ে শেষ করা। কলকাতা ডার্বিতে পিছিয়ে থেকে নামছে ইস্টবেঙ্গল। ম্যাচের আগের দিন সে কথা মেনেও নিলেন ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতও।

কী বলছেন কুয়াদ্রাত

রবিবারের ম্যাচে ইস্টবেঙ্গল ‘আন্ডারডগ’ কি না এই প্রশ্নের উত্তরে মোহনবাগানের প্রশংসা করে কুয়াদ্রাত বলেন, “আমার মনে হয় ঠিক। বিশেষত দুটো দলের সাম্প্রতিক পারফরম্যান্স দেখলে সেটাই মনে হবে। সত্যি কথাটা স্বীকার করে নেওয়া উচিত। তবে আমি দলের খেলোয়াড়দের বিশ্বাস করি। জানি ওরা প্রতিটা ম্যাচেই নিজেদের সেরাটা দিচ্ছে। নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগোতে হবে আমাদের। এই মরসুমে মোহনবাগানের বিরুদ্ধে যা যা পরিকল্পনা করেছি সবই কাজে লেগেছে। ডুরান্ড কাপের ফাইনালে হারলেও আমরা অনেক ভাল খেলেছি। এখনও পর্যন্ত এই মরসুমে বড় ম্যাচে আমরা এগিয়ে। তবু রবিবারের ম্যাচে আমরা লড়াই চালিয়ে যাব।” ইস্টবেঙ্গলের কোচ আত্মবিশ্বাসী যে তাঁর দল প্রথম ছয়ে শেষ করবে। বলেছেন, “মানছি শেষ কয়েকটা ম্যাচের ফলাফল ভাল যায়নি। কিন্তু শেষ কয়েকটা জায়গা নিয়ে প্রবল লড়াই হচ্ছে। এটা ফুটবলের জন্য ভাল। আমার খেলোয়াড়েরা অনুপ্রাণিত। এখনও পর্যন্ত ডার্বিতে ভাল খেলেছি। ওরা লিগ-শিল্ডের জন্য লড়াই করছে। আমরা প্রথম ছয়ের জন্য। তাই একটা তফাত তো থাকবেই। অঙ্কের হিসাবে এখনও প্রথম ছয়ে শেষ করার সম্ভাবনা রয়েছে আমাদের।”

কী বলছেন হাবাস

মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস স্পষ্ট জানিয়েছেন, ডার্বি নিয়ে আলাদা করে কোনও আবেগ তাঁর নেই। তাঁর লক্ষ্য তিন পয়েন্ট পেয়ে শীর্ষস্থানে ওঠা। অধিনায়ক শুভাশিস বসুর মুখেও একই কথা। চলতি মরসুমে চারটি ডার্বির দু’টিতে জিতেছে ইস্টবেঙ্গল। একটিতে মোহনবাগান। একটি ড্র। আইএসএলের প্রথম পর্বের ডার্বি ২-২ ড্র হওয়ার পর দ্বিতীয় ডার্বিতে জিততে মরিয়া মোহনবাগান। আবেগের চেয়েও এই ম্যাচে জিতলে তারা লিগ-শিল্ড জেতার ব্যাপারে অনেকটাই এগিয়ে থাকবে। এটাই উদ্দেশ্য বিদেশি কোচের। ইন্ডিয়ান সুপার লিগের ওয়েবসাইটে মোহনবাগানের অধিনায়ক শুভাশিস বলেছেন, “এখন প্রতিটা পয়েন্টই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। লিগ-শিল্ডের দৌড়ে আমরা রয়েছি। তাই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আমরা তিন পয়েন্টের জন্যই ঝাঁপাব, যাতে শীর্ষে উঠতে পারি। ডার্বি কলকাতার সমর্থকদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। সমর্থকদের মুখে হাসি ফোটানো আমাদের দায়িত্ব। গত বার পারিনি। আশা করি এ বার পারব।”

অঙ্ক বলছে, রবিবার ডার্বিতে ড্র করলেই প্লে-অফে জায়গা পাকা করে নিতে পারে সবুজ-মেরুন শিবির। এই মুহূর্তে লিগ টেবলে চারটি দলের সর্বোচ্চ ৩৩ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা রয়েছে। মোহনবাগানের পয়েন্টও এখন ৩৩। তারা যদি ডার্বিতে এক পয়েন্ট নিয়ে ৩৪-এ পা দেয়, তা হলে আর তাদের পরের দলগুলির পক্ষে মোহনবাগানের নাগাল পাওয়া সম্ভব হবে না। ফলে মোহনবাগানের প্লে-অফে যোগ্যতা অর্জন নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে শেষ ছয়ে থাকতে গেলে ইস্টবেঙ্গলকে এই ম্যাচ জিততেই হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

East Bengal

Mohun Bagan

carles cuadrat

ISL 2023-24

ANTONIO LOPEZ HABAS

Subhasish Bose

play off


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর