img

Follow us on

Monday, Apr 29, 2024

IPL 2024: নববর্ষে ইডেনে নতুন ভূমিকায় নারিন, নয়া রঙ লখনউয়ের! সবুজ-মেরুনের বিপক্ষে কেকেআর

KKR vs LSG: কলকাতার বিপক্ষে থাকছেন না মায়াঙ্ক, জয়ের জন্য কী ভাবছেন গম্ভীর?

img

উইকেটের জন্য মুখিয়ে স্টার্ক, বড় রানের অপেক্ষায় রিঙ্কু।

  2024-04-13 20:42:09

মাধ্যম নিউজ ডেস্ক: বর্ষবরণের বিকেলে ফের রাজকীয় মেলবন্ধনের সাক্ষী হতে চলেছে শহর কলকাতা। ইডেনে রবিবার লখনউয়ের বিপক্ষে খেলতে নামবে কেকেআর। নাইটদের ম্যাচ দেখতে আসছেন কিং খান। আইপিএলে (IPL 2024) চলতি মরশুমের শুরুটা দারুণ করেছে কেকেআর। প্রথমবার প্রথম তিন ম্যাচেই জয়ের মুখ দেখেছে শ্রেয়স আইয়ার ব্রিগেড। মেন্টর হিসেবে গৌতম গম্ভীরের উপস্থিতি এবার কেকেআর শিবিরে বাড়তি প্রাণশক্তি সঞ্চার করেছে। তাই শেষ ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে বিশ্রী হারকেও বিশেষ আমল দিচ্ছে না নাইট শিবির। অন্যদিকে গম্ভীরের প্রাক্তন দল লখনউ এবার চেনা ছন্দে নেই। তাই ম্যাচ থেকে পুরোপুরি দু পয়েন্ট তুলতে মরিয়া কেকেআর।

নতুন ভূমিকায়  নারিন

লখনউ ম্যাচের আগে কেকেআরের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে পেস বোলিং করছেন নারিন। নেটে স্পিন বোলিং ছেড়ে মিডিয়াম পেসারের ভূমিকায় দেখা যাচ্ছে কেকেআরের তারকা ক্রিকেটারকে। এই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে মিস্ট্রি পেসার। রবিবার ইডেনে লখনউয়ের বিরুদ্ধে নতুন আঙ্গিকে নারিনের ভল দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। বল হাতে এবারে এখনও পর্যন্ত সেভাবে সাফল্য না পেলেও এবার কিন্তু সুপারহিট ওপেনার নারিন। এখনও পর্যন্ত দুই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছেন নারিন। গত বছর ওপেনার নারিনের উপর সে ভাবে আস্থাই দেখানো হয়নি। ওপেনিংয়ে নেমে তিনি যে নেমেই মারমার করার ক্ষমতা এখনও রাখেন, তা কেউ বিশ্বাস করেনি। কিন্তু গম্ভীর এবার নারিনকে ওপেনিংয়ে ফিরিয়ে এনেছেন।

সবুজ-মেরুনে লখনউ

রবিবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামবে লখনউ সুপার জায়েন্ট (Lucknow Super Ginats)।  সোমবারই আইএসএল-এর (ISL) লিগ শিল্ড জেতার লক্ষ্য নিয়ে মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) বিরুদ্ধে খেলতে নামছে মোহনবাগান। তার একদিন আগে এমন সিদ্ধান্ত নেওয়ায় মোহনবাগান সমর্থকরা বেশ খুশি। আগে শোনা গিয়েছিল, মোহনবাগানের ম্যাচে নাকি কেএল রাহুলরা আসতে পারেন। গত মরসুমে মোহনবাগান আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পরে সেই দলকে সম্মান জানতে প্রথমবার সবুজ-মেরুন জার্সি পরে নেমেছিল লখনউ। সঞ্জীব গোয়েঙ্কার দল সেবার ১ রানে হারিয়ে দিয়েছিল কেকেআর-কে। শনিবার নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জার্সিবদল করার কথা জানিয়েছে লখনউ। সেখানে লেখা, ‘‘বড় ম্যাচের জন্য নতুন রং।’’ সঙ্গে বাংলা হরফে লেখা, ‘‘কাল দেখা হবে।” বেশ কয়েক জন ক্রিকেটারের একটি কোলাজ দেওয়া হয়েছে পোস্টের সঙ্গে। 

থাকছেন না মায়াঙ্ক

একদিন আগে ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলানো হয়নি চলতি আইপিএল-এর আবিষ্কার মায়াঙ্ক যাদবকে। এক্সপ্রেস গতির এই পেসারকে সুপার সানডে-তে ইডেনেও পাওয়া যাবে না। লখনউয়ের মেন্টর থাকাকালীন মায়াঙ্ককে খুঁজে বের করেছিলেন গম্ভীরই। তিনি এখন কেকেআরের মেন্টর। ফিট থাকলে রবিবারের ম্যাচের আগে মায়াঙ্ককে নিয়েও আলাদা পরিকল্পনা করতে হত। এ বারের আইপিএলে ১৫৬.৭ কিমি/ঘণ্টা গতি তোলা মায়াঙ্কের না থাকাটা কি কেকেআরের কাছে স্বস্তির? কেকেআর মেন্টর গৌতম গম্ভীর বলেন, ‘একেবারেই না। আমাদের কাছে স্বস্তি হবে? চ্যাম্পিয়ন হতে গেলে এসব ভাবলে চলবে না। আমরা নিজেদের দক্ষতা অনুযায়ী খেলব। বরং আমি চাইব, প্রতিপক্ষর সকলেই ফিট থাকবে, আমাদের চ্যালেঞ্জ করবে, সেটা আমরা কাউন্টার করব। ক্রিকেট কেরিয়ারে আমি এ ভাবেই ভেবে এসেছি। আমি চাই প্রতিপক্ষ সেরা টিম নামাবে। আমরাও সেই অনুযায়ীই খেলব।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

KKR

Madhyom

bangla news

New Jersey

Lucknow Super Giants

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর