img

Follow us on

Tuesday, Apr 30, 2024

IPL 2024: কলকাতায় এলেন মিচেল স্টার্ক, নড়বড়ে শ্রেয়স, কেকেআর-এর অনুশীলনে ঝোড়ো ব্যাটিং সল্টের

Kolkata Knight Riders: কেকেআর শিবিরে মিচেল স্টার্ক, আগ্রাসী ক্রিকেটেই আইপিএল মাতাতে চান সল্ট

img

কেকেআর শিবিরে গৌতম গম্ভীরের সঙ্গে আলোচনায় মগ্ন নীতীশ রানা। যোগ দিলেন মিচেল স্টার্ক।

  2024-03-18 13:09:49

মাধ্যম নিউজ ডেস্ক: শহরে এলেন আইপিএলের (IPL 2024) সব থেকে দামি পেসার, বিশ্বজয়ী মিচেল স্টার্ক। রবিবার রাতেই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) শিবিরে যোগ দিলেন তিনি।  ইতিমধ্যেই কেকেআর ইডেনে অনুশীলন শুরু করে দিয়েছে। রবিবার অনুশীলন ম্যাচও খেলন তারা। ইডেনে খেলার সুযোগ পেয়ে খুশি ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ফিল সল্ট। অনশীলন ম্যাচে ঝোড়ো ব্যাটিং করলেন তিনি। তবে প্রস্তুতি ম্যাচে দলনেতা শ্রেয়স আইয়ারের পারফরম্যান্স চাপে রাখল কেকেআর কর্তৃপক্ষকে।

নাইট শিবিরে স্টার্ক

ন’বছর পর আইপিএলে (IPL 2024) ফিরছেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার পেসারকে এর আগে ২০১৮ সালে ৯ কোটি ৪০ লক্ষ টাকায় কিনেছিল কলকাতা (Kolkata Knight Riders)। কিন্তু সে বার খেলেননি স্টার্ক। তিনি শেষ বার আইপিএলে খেলেছিলেন ২০১৫ সালে। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন স্টার্ক। দু’মরসুমে নিয়েছিলেন ৩৪টি উইকেট। এবার আইপিএল নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে নাইট রাইডার্স। রবিবার নাইট শিবিরে যোগ দিলেন স্টার্ক। তাঁকে পেয়ে চাঙ্গা কেকেআর শিবির। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ইডেনে। 

সল্টের ঝোড়ো ব্যাটিং

রবিবার ইডেনে একটি প্রস্তুতি ম্যাচ খেলে কেকেআর। অনুশীলন ম্যাচে কেকেআর-কে (Kolkata Knight Riders) দু'টি টিমে ভাগ করা হয়েছিল। টিম গোল্ড এবং টিম পার্পল। টিম গোল্ড ৪ উইকেট হারিয়ে ২৩৭ রান করে। ঝোড়ো ব্যাটিং করেন ফিল্ট সল্ট। ৭টি ছক্কার হাত ধরে ৪১ বলে ৭৪ রান করেন তিনি। এছাড়া ৩২ বলে ৫০ করেন নীতীশ রানা। রিঙ্কু সিং ১২ বলে ৩০ রান করে ফিনিশিং টাচ দেন। ২৩৮ রান তাড়া করতে নেমে ২৩২ রান করে টিম পার্পল। ৫ রানে ম্যাচটি তারা হেরে যায়।

এদিন কেকেআরের হয়ে খেলার সুযোগ পেয়ে ইংরেজ ব্যাটার বলেন, “টপ অর্ডারে ব্যাট করে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে চাই। দলকে জেতাতে চাই। পেশাদার ক্রিকেটার হিসাবে আমার দায়িত্ব প্রত্যাশার চাপ সরিয়ে খেলা। আমি জানি এখানে সমর্থকেরা জয়ের অপেক্ষায় আছে। শহরে যে ভাবে আমাকে আহ্বান জানানো হয়েছে, তাতে আমি আপ্লুত।”

আরও পড়ুন: রুদ্ধশ্বাস অভিযান ভারতীয় নৌসেনার, সোমালিয়ার জলদস্যুদের হারিয়ে উদ্ধার জাহাজ

শ্রেয়সের দুর্বল ব্যাটিং

আইপিএলে (IPL 2024) এবার কেকেআর-কে নেতৃত্ব দিতে চলেছেন শ্রেয়স আইয়ার। অথচ রবিবার প্রস্তুতি ম্যাচে তাঁর পারফরম্যান্স নিয়ে কিছুটা চাপেই থাকবে নাইটরা। এদিন শ্রেয়স নড়বড় করে শুরু করেছিলেন। শেষ পর্যন্ত ১৮ বলে ২২ রান করে আউট হয়ে যান। বাঁ-হাতি স্পিনার সুয়াশ শর্মার বলে ফিল সল্ট তাঁকে স্টাম্পড আউট করেন। এদিন অফ স্টাম্পের বাইরের বল একেবারেই খেলতে পারছিলেন না শ্রেয়স। স্পিনারদের বলেও নড়বড় করতে দেখা যায় তাঁকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

Kolkata

bangla news

Kolkata Knight Riders

Phil Salt

Shreyas Iyer

Rinku Singh

IPL 2024

Mitchell Starc


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর