img

Follow us on

Sunday, Apr 28, 2024

India vs England: ‘বাজবল’-কে হারিয়ে বাজিমাত ভারতের! এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় রোহিতদের

প্রথম ম্যাচেই সেরা ধ্রুব, জুয়েল জুড়েল! পাঁচ উইকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট জয় ভারতের

img

উচ্ছ্বাস ভারতীয় ক্রিকেটারদের। মারমুখী ধ্রুব জুড়েল।

  2024-02-26 15:48:15

মাধ্যম নিউজ ডেস্ক: স্নায়ুর চাপ বাড়িয়ে শেষ পর্যন্ত রাঁচি টেস্ট জিতল ভারত। সেই সঙ্গে রোহিত শর্মার দল এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ ৩-১ ব্যাবধানে পকেটে পুরে ফেলল। ঘরের মাঠে এই নিয়ে ভারত টানা ১৭টি টেস্ট সিরিজ জিতল। ইংল্যান্ডের ‘বাজবল’-কে উড়িয়ে দিয়ে প্রথম দল হিসেবে টেস্ট সিরিজ জিতল ভারত। দলের জয়ে সকল ক্রিকেটারদের কুর্নিশ জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

দুরন্ত ভারত

জয়ের জন্য ১৯২ রান তাড়া করতে নেমে যশস্বী জয়সওয়াল  ও ক্যাপ্টেন রোহিত শর্মা যেভাবে রবিবার শেষ বেলায় শুরু করেছিলন তাতে মনে হয়েছিল সহজেই জিতবে টিম ইন্ডিয়া। সোমবার সে ভাবেই শুরু করেছিলেন দুজনে। কিন্তু যশস্বী আউট হওয়ার পর ম্যাচের মোড় ঘুরতে শুরু করে। রজত পাতিদার, রবীন্দ্র জাদেজা, সরফরাজ খান দ্রুত আউট হয়ে ভারতকে চাপে ফেলে দেন। আসলে রোহিত ৫৫ রানে আউট হতেই ভারতের বাকি ব্যাটসম্যানরা স্নায়ুর চাপ কাটিয়ে উঠতে পারেনি। প্রশংসা করতেই হবে শোয়েব বশিরের। পাক বংশোদ্ভূত এই স্পিনার ইংল্যান্ড শিবিরে জয়ের আশা জাগিয়ে তোলেন। একটা সময় জিততে ভারতের দরকার ছিল ৭২ রান, আর ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৫ উইকেট।

জুয়েল জুড়েল

রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসে টিম ইন্ডিয়া। শুভমান গিলের সঙ্গে জুটিতে দলকে জেতান ধ্রুব জুরেল। অনেকে তাঁকে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করছেন। কারণ মাথা ঠান্ডা রেখে ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারেন তিনি। কিপিংয়েও ছাপ ফেলেছেন। প্রাক্তন্দের মতে, ভারতীয় দল সত্যি এক জুয়েল পেয়ে গিয়েছে। অনবদ্য ব্যাটিং উপহার দিয়েছেন গিল। জুরেলের থেকে তিনি অভিজ্ঞ। যা পুঁজি করে ধীরে ধীরে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। ১২৪ বলে ৫২ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। হাঁকিয়েছেন দুটি ছক্কাও। তবে ধ্রুব তাঁর প্রথম টেস্ট সিরিজে চমকে দিয়েছেন সকলকে। ৭৭ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন তিনি। ম্যাচের সেরা হয়েছেন ধ্রুব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ranchi

Rohit Sharma

India vs England

India vs England 2024

Dhruv Jurel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর