img

Follow us on

Monday, Apr 29, 2024

India vs Afghanistan: চিন্তায় রাখলেন রোহিত-বিরাট! শিবম-যশস্বীর দাপটে সিরিজ ভারতের

IND vs AFG: আফগানিস্তানের বিরুদ্ধে সহজ জয় ভারতের, অধিনায়কের ফর্ম নিয়ে চিন্তা

img

যশস্বী ও শিবমের দুরন্ত ইনিংস।

  2024-01-15 11:50:10

মাধ্যম নিউজ ডেস্ক: টানা দুই ম্যাচে শূন্য হাতে ফিরলেন ভারত অধিনায়ক। টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরে শুরুটা ভাল করলেও বড় রান তুলতে ব্যর্থ বিরাটও।  তবে যশস্বীর শুরুর ঝড় এবং শিবম দুবের টানা দ্বিতীয় ম্যাচ জেতানো ইনিংসে ভর করে আফগানিস্তানের (India vs Afghanistan) বিপক্ষে সহজেই সিরিজ পকেটে পুরল ভারত। তরুণদের ব্যাটিং সাজঘরে বসে দেখলেন রোহিত এবং বিরাট। তিন ম্যাচের সিরিজে পর পর দু'ম্যাচে জিতে সিরিজ জিতে নিল ভারত।

কবে রানে ফিরবেন রোহিত

রোহিতের প্রত্যাবর্তনে হতাশার ধাক্কা দ্বিতীয় ম্যাচেও জারি রইল। গত ম্যাচে শুভমনের ভুলে রান আউট হলেও এই ম্যাচে প্রথম বলে আড়াআড়ি ব্যাট চালিয়ে বোল্ড হলেন অধিনায়ক। প্রথম বল ফেস করতে গিয়েই বড় শট খেলার চেষ্টা নিয়ে সমালোচিতও হচ্ছেন রোহিত। ১৪ মাস পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরা বিরাট কোহলিও বড় রান তুলতে পারলেন না। ভাল শুরু করেও ক্যাচ তুলে দেন নবীন উল হকের বলে। ১৬ বলে ২৯ রান করে আউট হয়ে যান বিরাট। তাঁরা জেতাতে না পারলেও যশস্বী জয়সওয়াল এবং শিবম ম্যাচ জেতানো ইনিংস খেললেন। 

দুরন্ত তরুণ ব্রিগেড

হার্দিকের অভাব এক বিন্দুও টের পেতে দিচ্ছেন না শিবম। আফগানিস্তানের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য ১৬ ওভারের মধ্যেই পেরিয়ে গেল ভারত। শিবম আগের ম্যাচে ৬০ রান করে অপরাজিত ছিলেন। দলকে জিতিয়েছিলেন। এই ম্যাচে ৩২ বলে ৬৩ রান করলেন শিবম। অপরাজিত রইলেন এই ম্যাচেও। সঙ্গে রইলেন রিঙ্কু সিং। তিনি ৯ রানে অপরাজিত রইলেন। শুরুতে  ছ'টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৬৮ রান করেন যশস্বী। এদিন টস জিতে রান তাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে ১৮২ তুলেছিল আফগানিস্তান। গত ম্যাচের তুলনায় এই ম্যাচে দুরন্ত ব্যাটিং উপহার দেয় আফগানরা। আফগানিস্তানের হয়ে সব থেকে বেশি রান করলেন গুলবাদিন নইব। ৩৫ বলে ৫৭ রান করলেন তিনি। শেষ বেলায় মুজিব উর রহমান ৯ বলে ২১ এবং করিম জনত ১০ বলে ২০ রান করে আফগানিস্তানকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন। ভারতের হয়ে ৩ উইকেট নেন অর্শ্বদীপ। রবি বিষ্ণোই এবং অক্ষর প্যাটেল এই ম্যাচে দু'টি করে উইকেট নিয়েছেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Afghanistan

Virat Kohli

bangla news

Indian Cricket Team

Rohit Sharma

Indore

Yashasvi Jaiswal

India vs Afghanistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর