img

Follow us on

Saturday, May 04, 2024

India vs South Africa: বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি-টোয়েন্টি ম্যাচ

Durban: একটা বলও খেলা হল না! বিশ্বকাপের প্রস্তুতি নিতে পারলেন না শুভমানরা

img

বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ।

  2023-12-11 12:28:18

মাধ্যম নিউজ ডেস্ক: বৃষ্টির কারণে ডারবানে খেলা শুরুই হল না। ভেস্তে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বিশ্বকাপের আগাম প্রস্তুতি সারা হল না শুভমান, সূর্যদের।  রবিবার ভারতীয় সময় সন্ধ্যা ৭টার সময় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে সেটা করা সম্ভব হয়নি। কোনও বল না খেলেই বাতিল হয়ে যায় ম্যাচ।

সিরিজের বাকি ম্যাচ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ফরম্যাটের ক্রিকেটই খেলবে ভারত। যদিও ডারবানে একটি ম্যাচই ছিল। ফলে সমর্থকদের আশা, পরের ম্যাচগুলিতে বৃষ্টি হবে না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের টি-টোয়েন্টি মঙ্গলবার। সেই ম্যাচ হবে সেন্ট জর্জস পার্কে। শেষ ম্যাচ জোহানেসবার্গে। সেই ম্যাচটি হবে বৃহস্পতিবার। এক দিনের সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে। সেই ম্যাচটিও হবে জোহানেসবার্গে। দ্বিতীয় এক দিনের ম্যাচ সেন্ট জর্জস পার্কে। শেষ ম্যাচটি হবে পার্লে। সেটি হবে ২১ ডিসেম্বর। টেস্ট সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। প্রথম টেস্ট সেঞ্চুরিয়ানে। দ্বিতীয় টেস্ট কেপ টাউনে, পরের বছর ৩ জানুয়ারি থেকে।

বিশ্বকাপের প্রস্তুতি

এই সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করছেন সূর্যকুমার যাদব। এদিকে দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) দলের অধিনায়কত্ব করছেন এইডেন মার্করাম। ম্যাচের টস হওয়ার কথা ছিল ভারতীয় সময় সন্ধ্যা ৭টায়। প্রায় আড়াই ঘণ্টা পেরিয়ে গেলেও কিংসমিড স্টেডিয়াম থেকে সমর্থকদের জন্য স্বস্তির খবর পাওয়া যায়নি। অবিরাম বৃষ্টি চলতে থাকে। দর্শকরা তাঁদের ছাতা বা রেইনকোট নিয়ে অপেক্ষায় বসে ছিলেন। আম্পায়ারদেরও ছাতা হাতে মাঠে হাঁটতে দেখা যায় বারবার। তার সঙ্গে গ্রাউন্ড স্টাফরাও ছিলেন। পরে ম্যাচটি বাতিল বলে জানানো হয়।

আরও পড়ুন: দু' বছরে রেকর্ড ভিড় কাশীতে, বিশ্বনাথ ধাম দর্শন করেছেন ১২কোটি ৯৩ লাখ ভক্ত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে হারের পর বিদেশে ছুটি কাটাতে গিয়েছিলেন শুভমান গিল, রবীন্দ্র জাদেজারা। গিল এবং জাদেজা ফিরলেও, তাঁদের আর ম্যাচ খেলতে নামা হল না। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে দক্ষিণ আফ্রিকায়। তার আগে এই সিরিজকে প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছে টিম ইন্ডিয়া।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rain Fall

bangla news

Team India

India vs South Africa

Durban


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর