img

Follow us on

Sunday, Apr 28, 2024

India vs England: রোহিত-শুভমনের শতরান, সরফরাজ-পাড়িক্কলের ঝোড়ো ইনিংস, ২৫৫ রানের লিড ভারতের

Dharamshala: ধর্মশালা টেস্টেও এগিয়ে ভারত, বশিরের চার উইকেট, বড় রানের ইনিংস রোহিতদের

img

ধর্মশালা টেস্টে দ্বিতীয় দিনে দুরন্ত ব্যাটিং ভারতের।

  2024-03-09 07:57:29

মাধ্যম নিউজ ডেস্ক: ধর্মশালা টেস্টে দ্বিতীয় দিনের (India vs England) শেষে স্বস্তিতে ভারত। ৮ উইকেট হারালেও ইতিমধ্যেই  ২৫৫ রানে লিড নিয়েছে রোহিত শর্মারা। প্রথম সেশনে রোহিত ও শুভমনের জোড়া শতরানের পর দ্বিতীয় সেশনে সরফরাজ খান এবং দেবদত্ত পাড়িক্কল দলকে ভরসা দেন। দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ৮ উইকেটে ৪৭৩। ক্রিজে রয়েছেন কুলদীপ যাদব (২৭) এবং যশপ্রীত বুমরা (১৯)।

রোহিত-শুভমনের শতরান

এদিন শুরুটা দুর্দান্ত করেন রোহিত শর্মা এবং শুভমন গিল। ধর্মশালায় দ্বিতীয় দিনের (India vs England) শুরুতে জোড়া শতরান পায় ভারত। শুক্রবার প্রথম সেশনে বিনা উইকেটে ১২৯ রান যোগ করে এই জুটি।  শুক্রবার শুরু থেকেই স্বমহিমায় খেলতে থাকে ভারতীয় জুটি। বিপক্ষের বোলারদের রীতিমত শাসন করেন তাঁরা। দ্বিতীয় সেশনে জোড়া উইকেট হারায় ভারত। মধ্যাহ্নভোজের পরই ফিরে যান রোহিত শর্মা। লাঞ্চের বিরতিতে ১০২ রানে অপরাজিত ছিলেন রোহিত। মাত্র এক রান যোগ করে বেন স্টোকসের বলে বোল্ড হন ভারত অধিনায়ক। ১৬২ বলে ১০৩ করে আউট হন রোহিত। পরের ওভারেই ফেরেন শুভমন গিল। ১৫০ বলে ১১০ রানে অ্যান্ডারসনের বলে বোল্ড হন তরুণ ব্যাটার। 

সরফরাজ-পাড়িক্কল জুটি

মধ্যাহ্নভোজের পরই দু"জন সেট ব্যাটারকে হারিয়ে সাময়িক সমস্যায় পড়ে ভারত। কিন্তু অভিষেকে ভরসা যোগালেন দেবদত্ত পাড়িক্কল। সরফরাজ খানের সঙ্গে জুটি বেঁধে চতুর্থ উইকেটে ৯৭ রান যোগ করেন। আগের দুই টেস্টে জাদেজাকে আগে পাঠানো হয়েছিল। কিন্তু এদিন পাঁচ নম্বরেই নামানো হয় সরফরাজকে। রাজকোট টেস্টের মতো আরও একটি আগ্রাসী ইনিংস উপহার দেন। একদিনের মেজাজে খেলেন। ৫৫ বলে অর্ধশতরানে পৌঁছে যান। তাতে ছিল ১টি ছয়, ৮টি চার। অভিষেক ম্যাচ খেলতে নামা পাড়িক্কল ৬৫ রান করেন।একটা সময় ভারতের ৪২৮ রানে ৮ উইকেট পড়ে গিয়েছিল।

মনে হচ্ছিল হয়তো শুক্রবারই শেষ হয়ে যাবে ভারতের ইনিংস। কিন্তু যশপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব মিলে ৪৫ রান যোগ করেছেন। কোনও অঘটন না ঘটলে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্টও (India vs England) জেতা উচিত ভারতের।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

India vs England

Test Series

Sarfaraz Khan

India vs England 2024

Dharamshala test


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর