img

Follow us on

Monday, Mar 04, 2024

India vs England: রোহিতদের জন্য রাজকোটে রাজকীয় আয়োজন! অভিষেক হতে পারে ধ্রুব জুরেলের

Rajkot: রোহিতদের জন্য গুজরাটি খানা, হোটেলের ঘরে রাজ-ঘরানা, কী কী থাকছে ভারতীয় দলের জন্য?

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-02-12 21:32:00

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত-ইংল্যান্ড পাঁচ টেস্ট ম্যাচের সিরিজ এখন ১-১। রাজকোটে সিরিজে এগিয়ে যাওয়াই লক্ষ্য ভারতের। কোনওরকম ফাঁক রাখতে নারাজ রোহিতরা। ইতিমধ্যেই রাজকোটে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। তাঁদের জন্য রাজকোটে রাজকীয় ব্যবস্থা করেছে গুজরাট ক্রিকেট কর্তারা। রাজকোটে চোটের কারণে খেলবেন না লোকেশ রাহুল। অভিষেক হতে পারে ধ্রুব জুরেলের।

রোহিতদের জন্য গুজরাটি খানা

রাজকোটে যে হোটেলে রয়েছেন রোহিতরা সেখানে তাঁদের জন্য বিশেষ গুজরাটি খাবারের ব্যবস্থা করা হয়েছে। ক্রিকেটারদের পছন্দের খাবার পরিবেশনের পরিকল্পনা করেছেন হোটেল কর্তৃপক্ষ। ১৩ ফেব্রুয়ারি ভারতীয় দলের জন্য আয়োজন করা হচ্ছে গুজরাটি খাদ্য উৎসব। পরিবেশন করা হবে গুজরাটি এবং কাথিয়াওয়াড়ি খাবার। প্রাতরাশে থাকছে ফাফরা জিলিপি, খাখরা, গাঠিয়া, থেপলা, খমন। নৈশভোজে থাকছে কাথিয়াওয়াড়ির দই টিকারি, দই এবং রসুন দিয়ে ভাজা বাজরার রুটি, খিচুড়ি, চিংড়ি। হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটারেরা কাথিয়াওয়াড়ি খাবার খুব পছন্দ করেন। লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যদের প্রিয় খাবার খিচুড়ি। মহেন্দ্র সিং ধোনিও রাজকোটে এলে কাথিয়াওয়াড়ি খিচুড়ির খোঁজ করেন। ক্রিকেটারদের পছন্দের খাবারগুলোই রাখা হবে খাদ্যতালিকায়।

দলে রদবদল

হায়দ্রাবাদ টেস্টে পিঠে চোট লাগায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ভাইজাগে খেলতে পারেননি ভারতের তারকা ব্যাটার লোকেশ রাহুল (KL Rahul)। কিন্তু কেএল রাহুলকে সিরিজের বাকি তিনটি টেস্টের জন্য স্কোয়াডে রাখা হয়েছিল। তবে শুক্রবার থেকে রাজকোটে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের আগে চোট না সারায় খেলতে পারবেন না কেএল রাহুল। তাঁর চোট সারতে আরও এক সপ্তাহ লাগবে। রাহুলের পরিবর্তে রাজকোটে স্কোয়াডে নেওয়া হচ্ছে কর্ণাটকের প্রতিশ্রুতিমান ব্যাটার দেবদূত পাদিকাল-কে। শ্রেয়স আইয়ার স্কোয়াডে না থাকায় রাজকোটে জাতীয় দলে অভিষেক হতে পারে সরফরাজ খানের। রাজকোট টেস্টে (Test Cricket) ডেবিউ ক্যাপ পেতে চলেছেন উত্তরপ্রদেশের ২৩ বছরের উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেল (Dhruv Jurel)। সূত্রের খবর, তিনি জায়গা নিতে চলেছেন কেএস ভরতের (KS Bharat)। দেশের হয়ে এখনও অবধি বিশাখাপত্তনমের উইকেটকিপার ব্যাটার খেলেছেন ৭টি টেস্ট। তাতে আহামরি পারফর্ম করতে পারেননি। ভরতে ভরসা রাখতে পারছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যে কারণে তাঁর জায়গায় ধ্রুবকে সুযোগ দেওয়ার কথা ভাবা হচ্ছে। 

আরও পড়ুন: আর্জেন্টিনার কাছে হেরে প্যারিস অলিম্পিকে যেতে পারল না ব্রাজিল

রাজকোট টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুবমন গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, রবিচন্দ্রন অশ্বিন, জশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

রিজার্ভ বেঞ্চ: কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, আকাশ দীপ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rohit Sharma

Rajkot

India vs England

Test Series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর