img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Paris Olympics 2024: আর্জেন্টিনার কাছে হেরে প্যারিস অলিম্পিকে যেতে পারল না ব্রাজিল

অলিম্পিক্সে নেই গত দু’বারের সোনাজয়ী ব্রাজিল,  জায়গা পাকা করল আর্জেন্টিনা

img

আর্জেন্টিনার কাছে হার মানল ব্রাজিল।

  2024-02-12 19:25:40

মাধ্যম নিউজ ডেস্ক: অলিম্পিক্সে সোনা জয়ের হ্যাটট্রিক করতে পারত ব্রাজিল, কিন্তু চির প্রতিদ্বন্দ্বি  আর্জেন্টিনার কাছে হার মানতে হল। ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে খেলার যোগ্যতা অর্জনের জন্য শেষ ম্যাচে ড্র করতে হত ব্রাজিলকে। কিন্তু সেই ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরে গেল তারা। ফলে অলিম্পিক্সে দেখা যাবে না গত দু’বারের সোনাজয়ীদের। ব্রাজিলকে হারিয়ে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে আর্জেন্টিনা। 

কারা কারা খেলবে

২০১৬ সালে রিও অলিম্পিক্স এবং ২০২০ টোকিও গেমস, পরপর দুই অলিম্পিক্সে ফুটবলে সোনা জিতেছিল ব্রাজিল।  এ বার ভেনেজুয়েলায় যোগ্যতা অর্জন পর্ব চলছিল। সেখানেই শেষ ম্যাচে লুসিয়ানো গনডৌয়ের করা একমাত্র গোলে জিতল আর্জেন্টিনা। ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিক্সে ফুটবলে সোনা জিতেছিল আর্জেন্টিনা। তাদের কাছে সুযোগ তৃতীয় বার সোনা জেতার। দক্ষিণ আমেরিকা থেকে অলিম্পিক্সে সুযোগ পাওয়া অপর দেশ প্যারাগুয়ে। তাঁরা আয়োজক ভেনেজুয়েলার বিরুদ্ধে ২-০ জয় পায়। প্যারাগুয়ের হয়ে মিডফিল্ডার দিয়োগো গোমেজ ম্যাচের ৪৮তম মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে এগিয়ে দেন। দলের ফরোয়ার্ড মার্সেলো পেরেজ ৭৫ মিনিটে দ্বিতীয় গোলটি করে দলের জয় সুনিশ্চিত করেন। এই জয়ের পর আর্জেন্টিনাকে পিছনে ফেলে গ্রুপ শীর্ষে থেকে প্যারিসের ছাড়পত্র জোগাড় করে প্যারাগুয়ে।

আরও পড়ুন: ‘‘আমি রাক্ষস, গোগ্রাসে খাই’’, হাসপাতাল থেকে বেরিয়ে কেন বললেন মিঠুন?

খেলতে পারেন মেসি

যোগ্যতা অর্জন পর্বে শুধুমাত্র অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের খেলাতে পেরেছিল দলগুলি। কিন্তু অলিম্পিক্সে তিন জন সিনিয়র ফুটবলার খেলানো যাবে। আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাসচেরানো চাইছেন, লিয়োনেল মেসি খেলুন। ২০০৮ সালে অলিম্পিক্সে সোনা জিতেছিলেন মেসি। লিয়োর এক সময়ের সতীর্থ মাসচেরানো বলেন, “সবাই জানে লিয়োর সঙ্গে আমার সম্পর্ক কেমন। ওর জন্য দরজা খোলা আছে। আমরা ওকে অনুরোধ করব। খেলবে কি না সেই সিদ্ধান্তটা সম্পূর্ণ ওর ওপর নির্ভরশীল।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Argentina Football

Brazil Football

Paris Olympics 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর