img

Follow us on

Sunday, Apr 28, 2024

India vs England: রোহিত-জাদেজার শতরান, দুরন্ত অভিষেক সরফরাজের, ভাল জায়গায় ভারত

রোহিত-জাদেজা-সরফরাজের ব্যাটে ভর করে রাজকোটে প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৩২৬/৫

img

দুরন্ত ইনিংস রোহিত শর্মা, সরফরাজ খান ও রবীন্দ্র জাদেজার।

  2024-02-15 20:20:30

মাধ্যম নিউজ ডেস্ক: রাজকোটে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টে প্রাথমিক ধাক্কা সামলে ঘুড়ে দাঁড়াল টিম ইন্ডিয়া। সৌজন্যে রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার অনবদ্য ব্যাটিং। শেষ বেলায় দুরন্ত ইনিংস সরফরাজ খানের। এই তিন জনের ব্যাটে প্রথম দিনের শেষে ভারতের রান ৫ উইকেটে ৩২৬। দিনের শেষে ক্রিজে রয়েছেন জাদেজা। ১১০ রানে খেলছেন তিনি। সঙ্গে রয়েছেন কুলদীপ যাদব। 

ভারতের ইনিংস

যদিও বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ভারতীয় দলের। ৩৩ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। যশস্বী জয়সওয়াল ১০, শুভমান গিল ০ ও রজত পাতিদার ৫ রান করে আউট হন। সেখান থেকে দলকে টানেন রোহিত ও জাদেজা জুটি। চা বিরতি পর্যন্ত ভারতের স্কোর দাঁড়ায় ১৮৫ রানে ৩ উইকেট। কঠিন পরিস্থিতিতে রোহিতের সঙ্গে ব্যাট করতে নামেন জাদেজা। ঘরের মাঠে আত্মবিশ্বাসী শুরু করেন তিনি। হাতের তালুর মতো চেনা পিচে ব্যাট করতে কোনও সমস্যা হচ্ছিল না তাঁর। রোহিতও হাত খোলেন। তিনি জানতেন, সুযোগ পেলে রান নিতেই হবে। স্লিপে রোহিতের একটি ক্যাচ ছাড়েন জো রুট। এক বার উডের বল হেলমেটে লাগে তাঁর। তাতে মনোযোগ নষ্ট হয়নি রোহিতের। নিজের খেলাটা খেলে যান তিনি। চা বিরতির পর শতরান করেন রোহিত। শতরানের পরেও রোহিতের খেলার ধরন বদলায়নি। বাধ্য হয়ে লেগ সাইডে ছ’জন ফিল্ডার রেখে ক্রমাগত বাউন্সার করার পরিকল্পনা করে ইংল্যান্ড। তাতে ধৈর্য হারিয়ে ১৩১ রানের মাথায় আউট হন রোহিত।

অভিষেকে চমক সরফরাজের

তার পরে ব্যাট করতে নামেন সরফরাজ। দেখে মনেই হল না অভিষেক টেস্ট খেলতে নেমেছেন তিনি। শুরু থেকেই সাবলীল, বিশেষ করে স্পিনারদের বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিং করলেন সরফরাজ। মাত্র ৪৮ বলে অর্ধশতরান করলেন তিনি। শেষ পর্যন্ত ৬৬ বলে ৬২ রান করে জাদেজার ভুলে রান আউট হন সরফরাজ। জাদেজা অবশ্য নিজের শতরান হাতছাড়া করেননি। ঘরের মাঠে আরও একটি শতরান করলেন তিনি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rohit Sharma

Ravindra Jadeja

Sarfaraz Khan

India vs England 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর