ICC World Cup 2023: "দলের জন্য গর্বিত, কোনও অজুহাত নয় আজ আমরা ব্যার্থ"! বললেন রোহিত
img

Follow us on

Thursday, May 02, 2024

ICC World Cup 2023: "দলের জন্য গর্বিত, কোনও অজুহাত নয় আজ আমরা ব্যার্থ"! বললেন রোহিত

India vs Australia: স্কোরবোর্ডে আরও ২০-৩০ রান বেশি দরকার ছিল, মানলেন অধিনায়ক রোহিত

img

হতাশ রোহিত। বিমর্ষ কোহলি। বিষণ্ণ শামি। বিহ্বল রাহুল।

  2023-11-20 09:26:08

মাধ্যম নিউজ ডেস্ক: তিনি ছিলেন স্বপ্নের সওদাগর। তাঁর নিঃস্বার্থ ব্য়াটিং ও অসাধারণ অধিনায়কত্ব নিয়ে আজ কোনও প্রশ্ন উঠবে না। তিনি রোহিত শর্মা, গোটা টুর্নামেন্টে তাঁর দল দুরন্ত। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মতোই ১৪০ কোটি ভারতবাসীও  রোহিতদের পাশ রয়েছে। কোনও রাগ নেই, ক্ষোভ নেই, তবে হতাশ আসমুদ্র হিমাচল। বিষণ্ণ, বিহ্বল কাশ্মীর থেকে কন্যাকুমারী। মানতে পারছিলেন না রোহিত (Rohit Sharma) নিজেও। কোনও রকমে প্রতিপক্ষ ক্রিকেটারদের সঙ্গে হাত মেলালেন। চোখের জল বাঁধ মানছিল না। দ্রুত মাঠ ছাড়ার চেষ্টা করছিলেন। বুক ভাঙা হৃদয়ে জানালেন বিশ্বকাপ (ICC World Cup 2023) না জিততে পারলেও, এই দলটির জন্য় তিনি গর্বিত।

দিনটা আমাদের ছিল না

এতটা হতাশ মুখ আগে কখনও দেখা যায়নি রোহিতকে। তবে এদিন ম্যাচের পর কোনও অজুহাত দিতে রাজি হলেন না অধিনায়ক। স্পষ্ট জানিয়ে দিলেন, দলকে নিয়ে গর্বিত। রোহিত বলেন, “আমরা জানি যে ভাল খেলতে পারিনি। কিন্তু প্রথম ম্যাচ থেকে যে ভাবে খেলেছি তার জন্যে গর্বিত। আজ দিনটা আমাদের ছিল না। আমরা যতটা পেরেছি চেষ্টা করেছি। কিন্তু যা চেয়েছিলাম তা হয়নি।” এদিন ম্যাচ শেষে দলের পাশে থেকে ভারতীয় ক্রিকেটারদের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

একটা লম্বা জুটি দরকার ছিল, বলেও জানালেন রোহিত। তাঁর কথায়,“২০-৩০ রান আরও করলে হয়তো ম্যাচের ফল অন্য রকম হত। ২৫-৩০ ওভার নাগাদ যখন কোহলি-রাহুল ব্যাট করছিল তখন ভেবেছিলাম লম্বা জুটি তৈরি হতে চলেছে। ওদের বলেছিলাম যত দূর সম্ভব ব্যাটিং চালিয়ে যেতে। সেই মুহূর্তে ২৭৫-২৮০ রান উঠে যাবে ভেবেছিলাম। তার পরে একের পর এক উইকেট হারাতে থাকি। লম্বা জুটি হচ্ছিল না। অস্ট্রেলিয়া ঠিক সেটাই করল। ওরা লম্বা জুটি তৈরি করে ম্যাচটা জিতে নিল।”রোহিত বলেছেন, “আমরা চেয়েছিলাম ওদের উইকেটগুলো যত দ্রুত সম্ভব তুলে ফেলতে। শুরুতে সেটা পেরেওছিলাম। কিন্তু পরের দিকে সেটা সম্ভব হয়নি। ট্রেভিস হেড এবং মার্নাস লাবুশেনকে অনেক শুভেচ্ছা। ওদের লম্বা জুটি আমাদের ম্যাচ থেকেই ছিটকে দিল। আবারও বলছি, যতটা পেরেছি করেছি। তবে আমার মনে হয়, ফ্লাডলাইডের আলোয় ব্যাট করা অনেক সহজ হয়ে গিয়েছিল।”

আরও পড়ুন: স্বপ্নভঙ্গ, অসহায় আত্মসমর্পণ! ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠবার বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

পিচ নিয়ে কোনও কথা নয়

চলতি প্রতিযোগিতায় টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে পা রেখেছিল ভারতীয় দল।  ১১ ইনিংসে রোহিতও করেছেন ৫৯৭ রান। কিন্তু এদিন যেন সব হিসেব ওলটা পালোট হয়ে গেল। পিচ নিয়েও কোনও অজুহাত দিতে চাননি রোহিত। বলেছেন, “আমরা পরে বুঝতে পেরেছিলাম আলোর নীচে ব্যাট করা সহজ হবে। চাই না এটা নিয়ে কোনও অজুহাত দিতে। আমরাই আগে ব্যাট করে বেশি রান করতে পারিনি। পেসারেরা তিনটে উইকেট নিয়ে আমাদের সুবিধা করে দিয়েছিল। কিন্তু ওই হেড-লাবুশেনের জুটিই আমাদের শেষ করে দিল।”

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Final

Rohit Sharma

India vs Australia

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর