img

Follow us on

Tuesday, Nov 28, 2023

ICC World Cup 2023: বিশ্বকাপ শেষের আগেই বড় সিদ্ধান্ত! বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন ডোনাল্ড

"৮২ দিন আমি পরিবারের সঙ্গে নেই। এ বার ফিরতে চাই।”  কেন বললেন ডোনাল্ড?

img

অ্যালান ডোনাল্ড।

  2023-11-10 21:52:19

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ালেন অ্যালান ডোনাল্ড। সূত্রের খবর, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একাংশ ডোনাল্ডের উপর ক্ষুব্ধ ছিলেন। কারণ তাঁর পরামর্শেই বাংলাদেশ এবার পাঁচজন পেসার নিয়ে বিশ্বকাপ খেলতে নেমেছিল। বোলারদের ব্যর্থতার পর অ্য়ালান ডোনাল্ডের সঙ্গে চুক্তি বাড়াতে অনাগ্রহী হন বাংলাদেশ কর্তারা। ডোনাল্ডও চাননি বাংলাদেশের সঙ্গে থাকতে। শাকিবের সঙ্গে তাঁর মত পার্থক্য প্রকাশ্যে এসেছে। বিশ্বকাপ শেষ হলেই তিনি চুক্তি ছাড়তেন। 

কেন ছাড়লেন পদ

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচ খেলার সময় অ্যাঞ্জেলো ম্যাথুজকে টাইম্‌ড আউট করেছিলেন শাকিব। যা মেনে নিতে পারেননি ডোনাল্ড। তাঁর মনে হয়েছিল মাঠে নেমে শাকিবকে আটকাবেন। শাকিবের সমালোচনা করার ফলে বোর্ড শোকজ করে ডোনাল্ডকে। এরপরই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ভাবেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসার। গুঞ্জন, বিশ্বকাপ শেষে টাইগারদের কোচিং প্যানেল ছেড়ে শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিতে যাচ্ছেন ডোনাল্ড। এজন্য লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) থেকে ইতোমধ্যে চাকরির প্রস্তাব পেয়েছেন সাদা বিদ্যুৎ খ্যাত কিংবদন্তি পেস বোলার।

ডোনাল্ড বলেন, “আমি মৌখিক ভাবেই চুক্তি করেছিলাম বাংলাদেশ বোর্ডের সঙ্গে। কোথাও সই না করেই চলে এসেছিলাম বিশ্বকাপের জন্য। তৈরি ছিলাম বিশ্বকাপের পর ঢাকায় গিয়ে চুক্তি করার জন্য। ভেবেছিলাম বাংলাদেশের পেসারদের সঙ্গে কাজ করব। কিন্তু বিশ্বকাপের মাঝে কাজ করতে করতে নিজের সিদ্ধান্ত নিয়ে চিন্তাভাবনা করার সময় পেয়েছিলাম। তাতে মনে হল এক বছর অনেকটা বড় সময়। খুব কঠিন এত দিন ধরে কাজ করা। আমি পরিবারকে সময় দিতে চাই। আমার দু’বছরের নাতি আছে। তার কথা মনে পড়ছে। টানা ৮২ দিন আমি পরিবারের সঙ্গে নেই। এ বার ফিরতে চাই।” 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bangladesh Cricket

Shakib Al Hasan

ICC World Cup 2023

Allan Donald


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর