img

Follow us on

Sunday, May 12, 2024

Tanmay Agarwal: বিশ্বরেকর্ড তন্ময়ের, ১৬০ বলে ৩২৩, রঞ্জিতে নজির হায়দরাবাদের তরুণের

Fastest Triple Century: ভাঙল সেওয়াগের রেকর্ড, দ্রুততম ত্রিশতরান হায়দরাবাদের ব্যাটার তন্ময়ের 

img

তন্ময় আগরওয়াল।

  2024-01-27 09:46:22

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বরেকর্ড গড়লেন হায়দরাবাদের ব্যাটার তন্ময় আগরওয়াল (Tanmay Agarwal)। ১৬০ বলে ৩২৩ রান করে তিনি ছাপিয়ে গেলেন বীরেন্দ্র সেওয়াগকেও। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্রুততম ত্রিশতরানের রেকর্ড গড়লেন তিনি।  ১৪৭ বলে তিনি ত্রিশতরান করেন, যা প্রথম শ্রেণির ক্রিকেটে দ্রুততম। অরুণাচলের বোলারেরা তন্ময়কে থামানোর মতো কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি।

তন্ময়ের রেকর্ড

অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ম্যাচে টি-২০ ক্রিকেটের মেজাজে ইনিংস খেলেছেন তন্ময় (Tanmay Agarwal)। ঘরের মাঠে রঞ্জি ট্রফির প্লেট গ্রুপের ম্যাচে অরুণাচলের মুখোমুখি হয় হায়দরাবাদ। তারা প্রথম দিনে মোটে ৪৮ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ৫২৯ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। প্রথম দিনে শুরুতে ব্যাট করতে নেমে অরুণাচল তাদের প্রথম ইনিংসে ৩৯.৪ ওভারে ১৭২ রান তুলে অল-আউট হয়ে যায়। দুটি ইনিংস মিলিয়ে প্রথম দিনে খেলা হয় সাকুল্যে ৮৭.৪ ওভার। দুই ইনিংস মিলিয়ে রান ওঠে ৭০১। উইকেট পড়ে ১১টি। হায়দরাবাদের ওপেনার তন্ময় আগরওয়াল ৩৩টি চার ও ২১টি ছক্কার সৌজন্যে ১৬০ বলে ৩২৩ রান করে প্রথম দিনের শেষে অপরাজিত থাকেন। অপর ওপেনার রাহুল সিং ২৬টি চার ও ৩টি ছক্কার সৌজন্যে ১০৫ বলে ১৮৫ রানের ইনিংস খেলেছেন।

ভাঙল সেওয়াগের রেকর্ড

তন্ময় (Tanmay Agarwal) ভেঙে দিয়েছেন বীরেন্দ্র সেওয়াগের রেকর্ড। এত দিন পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে একটি দিনে সর্বোচ্চ ব্যক্তিগত রানের নিরিখে সবার আগে ছিলেন সেওয়াগ। ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একই দিনে ২৮৪ রান করেছিলেন তিনি। সেই নজির ভেঙে দিয়েছেন তন্ময়। একটি দিনেই ৩২৩ রান তুলে দিয়েছেন। ১৪৭ বলে ত্রিশতরানের রেকর্ড করেন তন্ময়। আগে এই রেকর্ড ছিল মার্কো মারাইসের। ২০১৭ সালে তিনি বর্ডার দলের হয়ে ইস্টার্ন প্রভিন্সের বিরুদ্ধে ১৯১ বলে ত্রিশতরান করেছিলেন।

 

আরও পড়ুন: ইনিংস জয়ের স্বপ্ন দেখার শুরু! দ্বিতীয় দিনের শেষে ১৭৫ রানে এগিয়ে ভারত

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Fastest Triple Century

Tanmay Agarwal

Tanmay Agarwal Fastest Triple Century


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর