img

Follow us on

Sunday, Apr 28, 2024

Satwiksairaj and Chirag Shetty: পাখির চোখ অলিম্পিক্স, ফরাসি ওপেন জয় সাত্ত্বিক-চিরাগের

French Open: সময় নিলেন ৩৭ মিনিট, ফরাসি ওপেন খেতাব জয় ভারতের সাত্ত্বিক সাইরাজ ও চিরাগ শেট্টি

img

ফরাসি ওপেন খেতাব জিতলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি (Chirag Shetty)।

  2024-03-11 15:23:51

মাধ্যম নিউজ ডেস্ক: অলিম্পিক্সের আগে খুশির হাওয়া ভারতীয় ব্যাডমিন্টনে। ফরাসি ওপেন খেতাব জিতলেন ভারতের ব্যাডমিন্টন জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টি (Chirag Shetty)। মাত্র ৩৭ মিনিটে স্ট্রেট গেমে (২১-১১, ২১-১৭) প্রতিপক্ষ চাইনিজ তাইপেইয়ের লি ঝে ও হুয়েই ইয়াং জুটিকে হারিয়ে দ্বিতীয় বার ফরাসি ওপেন জয় করলেন তাঁরা। চলতি বছরে এটাই তাঁদের প্রথম খেতাব। এরপর চোখ অলিম্পিক্সে। 

দুরন্ত সাত্ত্বিক-চিরাগ

রবিবার রাতে ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকেন ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টি (Chirag Shetty)। তাঁরাই টুর্নামেন্টে শীর্ষবাছাই হিসেবে খেলতে নেমেছিলেন। বিপক্ষকে ম্যাচে সুবিধে করতে দেননি ভারতের এই তারকা জুটি। প্রথম সেটে ওই দুই তারকা ৯-১১ পিছিয়ে থেকে দুরন্ত প্রত্যাবর্তন করেছেন। দ্বিতীয় সেটে চিনা তাইপের খেলোয়াড়রা পেরে ওঠেননি। ২০২২ সালের পরে আবারও চিরাগরা জিতলেন খেতাব। 

২০১৯ সালে প্রথমবার ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন সাত্ত্বিকরা। সেবার হারতে হয়েছিল তাঁদের। কিন্তু ২০২২ সালে এই ফরাসি ওপেন জিতেই নিজেদের কেরিয়ারের প্রথম সুপার ৭৫০ জেতেন সাত্ত্বিকরা। সেই একই টুর্নামেন্টে এল দ্বিতীয় সুপার ৭৫০। তাঁদের এই জয় ফের একবার তাঁদের কোচ পুলেল্লা গোপীচাঁদের দাবিকেই সত্যি প্রমাণ করল। ফরাসি ওপেন জয়ের পর উচ্ছ্বাসে ভাসেন ভারতের তারকা জুটি। 

কিংবদন্তি কোচের মতে প্যারিস অলিম্পিক্সে ফেভারিট হিসাবেই কোর্টে নামবেন সাত্ত্বিক, চিরাগ। তাঁদের ফর্ম দেখে সেই নিয়ে দ্বিমত জানানোর খুব একটা অবকাশ নেই। যে স্টেডিয়ামে সাত্ত্বিকেরা চ্যাম্পিয়ন হলেন সেখানেই অলিম্পিক্সে খেলবেন তাঁরা। তাই এই জয় বাড়তি তাগিদ দেবে তাঁদের। প্যারিস অলিম্পিক্সে সাত্ত্বিক-চিরাগকে নিয়ে আশায় বুক বাঁধবেন ভারতীয়রা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

bangla news

Badminton

Indian badminton team

Satwiksairaj Rankireddy

Chirag Shetty

Satwiksairaj and Chirag Shetty

French Open


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর