img

Follow us on

Sunday, Apr 28, 2024

FIFA World Cup Qualifiers: বিশ্বকাপ কোয়ালিফায়ারের ৩৫ জনকে বাছলেন স্টিম্যাচ, দলে মোহনবাগানের ৮, ইস্টবেঙ্গলের ৩ 

Igor Stimach: বিশ্বকাপ কোয়ালিফায়ারের জন্য ভারতের ৩৫ জন ফুটবলারকে বাছলেন স্টিম্যাচ, জানেন কারা?

img

বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে ভারতের সম্ভাব্য দল ঘোষণা।

  2024-03-08 11:01:17

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের (FIFA World Cup Qualifiers) জন্য ৩৫ জন সম্ভাব্য খেলোয়াড়ের তালিকা প্রকাশ করলেন ইগর স্টিম্যাচ। ভারতীয় ফুটবল দলের হেড কোচের তালিকায় রয়েছেন মোহনবাগান সুপারজায়ান্টের আট জন এবং ইমামি ইস্টবেঙ্গলের তিন জন ফুটবলার। ফিফা বিশ্বকাপ ২০২৬ ও এএফসি এশিয়ান কাপ ২০২৭-এর যোগ্যতা অর্জন পর্ব খেলবে ভারত। আপাতত দ্বিতীয় রাউন্ডের গণ্ডী পার করাই প্রধান লক্ষ্য। 

স্টিম্যাচের সঙ্গে মত পার্থক্য

দীর্ঘদিন ধরে ফেডারেশনের সঙ্গে মতপার্থক্য চলছিল ভারতীয় ফুটবল দলের হেড কোচ ইগর স্টিম্যাচের (Igor Stimach)। কিন্তু দলের স্বার্থে দুপক্ষই নিজেদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করে, বলে খবর। কিছুদিন আগে ফেডারেশনের তরফ থেকে ইগর স্টিম্যাচকে চিঠি দিয়ে জানানো হয় যে আফগানিস্তান ম্যাচের জন্য তারা হেড কোচকে সবরকমভাবে সাহায্য করতে রাজি। স্টিম্যাচ নিজেও জানিয়ে দেন যে তিনিও সবদিক দিয়ে সহযোগিতা করবেন। পাশাপাশি, আসন্ন আফগানিস্তান ম্যাচ নিয়েও পরিকল্পনার কথা জানান।  আগামী ২১ মার্চ ও ২৬ মার্চ আফগানিস্তানের বিরুদ্ধে দু’টি ম্যাচ খেলবে ভারত। প্রথমটি অ্যাওয়ে ম্যাচ, যা হবে সৌদি আরবে ও পরেরটি হোম ম্যাচ, যা হবে গুয়াহাটিতে। এর আগে নভেম্বরে দু’টি ম্যাচ খেলেছিল ভারত। প্রথম ম্যাচে তারা কুয়েতে গিয়ে তাদের ১-০ গোলে হারিয়ে আসে। কিন্তু কাতারের বিরুদ্ধে ঘরের মাঠে ০-৩ গোলে হেরে যায়।

আরও পড়ুন: টিকিটের দামে ফারাক, রবিবার কলকাতা ডার্বি বয়কটের ডাক মোহনবাগানের

এ বার আফগানিস্তানের বিরুদ্ধে দুই ম্যাচেই ভাল ফল করার লক্ষ্য নিয়ে নামবে ভারত। বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে (FIFA World Cup Qualifiers) ভারত রয়েছে গ্রুপ এ-তে। সেই গ্রুপে রয়েছে কাতার, কুয়েত এবং আফগানিস্তান। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের এই গুরুত্বপূর্ণ ম্যাচ জিততে মরিয়া 'ব্লু টাইগার্স বাহিনী'। দল গঠনে তাই বাড়তি গুরুত্ব দিচ্ছেন কোচ। ফুটবলারদের মধ্যে রয়েছেন মোহনবাগান, ইস্টবেঙ্গলের ফুটবলাররা। 

৩৫ জনের সম্ভাব্য তালিকা

গোলরক্ষক: অমরিন্দর সিং, গুরপ্রীত সিং সান্ধু, বিশাল কায়েথ এবং ফুর্বা লাচেনপা।

ডিফেন্ডার: আকাশ মিশ্র, লালচুংনুঙ্গা, মেহতাব সিংহ, নিখিল পূজারি, প্রীতম কোটাল, রাহুল ভেকে, শুভাশিষ বোস, নরেন্দর গেহলট, আনোয়ার আলি, রোশন সিংহ নাওরেম, অময় রানাওয়াডে, জয় গুপ্তা।

মিডফিল্ডার: অনিরুদ্ধ থাপা, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, দীপক টাংরি, লালেংমাওইয়া রালতে, লিস্টন কোলাসো, নাওরেম মহেশ সিং, সহাল আব্দুল সামাদ, সুরেশ সিং ওয়াংজাম, জিকসন সিং, লালথাথাঙ্গা খলরিঙ, ইমরান খান।

ফরোয়ার্ড: সুনীল ছেত্রী, ইশান পন্ডিতা, লালিয়ানজুয়ালা ছাংতে, মনবীর সিং, রাহুল কানোলি প্রবীণ (কেপি), বিক্রম প্রতাপ সিং, নন্দকুমার শেকর, ইসাক ভানলালরুয়াতফেলা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

Indian Football

AIFF

India vs Afghanistan

Igor Stimach

Fifa World Cup Qualifiers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর