img

Follow us on

Thursday, May 02, 2024

Asian Cup 2024: বিশেষ ক্লাস কিংবদন্তি বোরার! এশিয়ান কাপে সুনীলদের ট্রেনিং ট্রেভরের

Indian Football Team: সুনীলদের নিয়ে ক্লাস বোরা মিলুটিনোভিচের, শ্রোতা কোচ ইগরও

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-01-03 12:57:09

মাধ্যম নিউজ ডেস্ক: দোহায় এএফসি এশিয়ান কাপের মঞ্চে ভারতীয় দলের অনুশীলনে দেখা গেল বোরা মিলুটিনোভিচকে। নোভাক জোকোভিচের দেশ সার্বিয়ার কিংবদন্তি কোচ বোরা মাঠে নেমে পরামর্শ দিয়ে গেলেন সুনীল ছেত্রীদের। আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে এশিয়ান কাপ। ইতিমধ্যেই পুরো দমে প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। এরই মাঝে দলের ফুটবলারদের জন্য আসে বিশেষ চমক। দোহায় প্রস্তুতি সেশনে ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিম্যাচের সহকারী হিসেবে যোগ দেন প্রাক্তন ইংলিশ তারকা ফুটবলার ট্রেভর সিনক্লেয়ার্স।

বোরার ভোকাল টনিক

বোরা মানেই ইতিহাস, তিনি বিশ্ব ফুটবলে কোচদের মধ্যে বিশ্বরেকর্ডধারী। তিনি বর্তমানে সার্বিয়া দলের কোচের পদে রয়েছেন। কিন্তু বিশ্বকাপের আঙিনায় মোট ৫টি দলকে কোচিং করিয়ে তিনি মহানজির গড়েছেন। ১৯৮৬ সালে মেক্সিকো, ১৯৯০ সালো কোস্টা রিকা, ১৯৯৪ সালে আমেরিকা, ১৯৯৮ সালে নাইজিরিয়া এবং ২০০২ সালে চিন জাতীয় দলের কোচ হিসেবে বোরা আলোড়ন ফেলে দিয়েছিলেন বিশ্বফুটবলে। ব্রাজিল বিশ্বকাপেও তাঁকে দেখা গিয়েছে আলজিরিয়ার দলের মেন্টর হিসেবে। সেই অভিজ্ঞ কোচ এদিন সুনীলদের অনুশীলনে এসে ভোকাল টনিকে মাত করে দিয়েছেন। তিনি দলের ফুটবলারদের মানসিক সমস্যা কাটিয়ে নতুন পথ দেখিয়েছেন। সেইসময় শ্রোতার ভূমিকায় ছিলেন ইগর স্টিমাচও।

বিশেষ অনুশীলন ট্রেভরের

শনিবার, অর্থাৎ ১৩ জানুয়ারি, এএফসি এশিয়ান কাপে ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। জয় দিয়ে শুরু করার লক্ষ্যে মনোযোগের সঙ্গে প্রশিক্ষণ শিবিয়ে যোগ দিয়েছেন সুনীল, শুভাশিস, লিস্টনরা। তবে ভারতীয় ফুটবলাররা যাতে সব রকমভাবে প্রস্তুত থাকে, সেই কারণে প্রশিক্ষণ শিবিরে ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিম্যাচকে সাহায্য করতে গেলেন তাঁর এক সময়ের সতীর্থ ট্রেভর সিনক্লেয়ার্স। ইংলিশ প্রিমিয়র লিগে এক ক্লাবের হয়েই খেলতেন দুজনে। দীর্ঘদিন পর নিজের সতীর্থকে পেয়ে খুশি ইগর। তবে ট্রেভর এসেই দলকে সেট-পিস ঘিরে ট্রেনিং ও পরামর্শ দেন। সুনীল ছেত্রীর প্রশংসা করেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

Indian Football Team

AFC Asian Cup

Igor Stimac

AIFF


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর