img

Follow us on

Sunday, Apr 28, 2024

Mushfiqur Rahim: হাত দিয়ে বল আটকে লজ্জার মুখে বাংলাদেশের মুশফিকুর! ব্যঙ্গ কলকাতা পুলিশের

BAN vs NZ 2nd Test: প্রথম বাংলাদেশি হিসেবে হাত দিয়ে বল আটকে আউট মুশফিকুর

img

হাত দিয়ে বল আটকে আউট মুশফিকুর।

  2023-12-06 19:13:06

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটে ফের লজ্জার মুখে বাংলাদেশের তারকা ক্রিকেটার। হাত দিয়ে বল আটকে আউট হয়ে গেলেন বাংলাদেশের তারকা মুশফিকুর রহিম। বুধবার ঢাকায় বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে সেই ঘটনা ঘটেছে। ব্যাটিংয়ের সময় ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে বল আটকানোয় তাঁকে আউট দেওয়া হয় (‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’-র কারণে)।

কলকাতা পুলিশের ট্রোল

নিউজিল্যান্ড ফাস্ট বোলার জেমিসনের বল ফরোয়ার্ড ডিফেন্স করে বলের গতি প্রকৃতি না দেখে, কিছু না ভেবে সে বল হাত দিয়ে ধরে ফেলেন ৮৮টি টেস্ট খেলা বাংলাদেশের তারকা ব্যাটার মুশফিকুর। বলটি কোনওভাবেই উইকেটের দিকে যাচ্ছিল না। কিন্তু তিনি কী কারণে এমন করলেন, তা প্রশ্নাতীত। পাড়ার মাঠে এমন ভুল করে থাকেন ব্যাটাররা। মুশফিকুরের ওই ভুলটা নিয়ে আবার কলকাতা পুলিশ ট্রোল করে একটি বিজ্ঞাপন দিয়েছে। যেটি একান্তভাবেই সতর্কতামূলক একটি প্রচার। বহুক্ষেত্রে দেখা গিয়েছে, অজানা লিঙ্কে ক্লিক করলেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে যাচ্ছে গ্রাহকদের। কলকাতা পুলিশ সেইভাবেই প্রচার করছে, লিঙ্ক হোক বা বল, ছুঁলেই গ্যাঁড়াকল! এই বার্তাটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। দারুণ জনপ্রিয় হয়েছে এই বার্তাটি। 

বোকার মতো ভুল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঢাকা টেস্টের প্রথম দিনের ৪১ তম ওভারের চতুর্থ বলে এই ঘটনা ঘটেছে। কিছুটা শর্ট লেংথে অফস্টাম্পের বাইরে বল করেন কিউয়ি পেসার। কিছুটা পিছনে সরে গিয়ে ডিফেন্স করেন বাংলাদেশের তারকা। বলটা অফস্টাম্পের বাইরের দিকে চলে যাচ্ছিল। কিন্তু আতঙ্কে পড়ে বলটা হাত দিয়ে ঠেকিয়ে দেন। সরাসরি ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’-র আবেদন করতে থাকেন কিউয়ি ফিল্ডাররা। সেই আবেদনের প্রেক্ষিতে কিছুক্ষণ নিজেদের মধ্যে আলোচনা করেন দুই অনফিল্ড আম্পায়ার। তারপর তাঁরা তৃতীয় আম্পায়ারকে সিদ্ধান্ত নিতে বলেন। আর একবার রিপ্লে দেখেই আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার। বাংলাদেশের তারকা ক্রিকেটার তামিম ইকবালের মতে, "মুশফিক এটা অবচেতন মনে করে ফেলেছে। কারণ নেটে ব্যাটিংয়ের সময় উইকেটরক্ষক থাকে না বলে বহুক্ষেত্রে ব্যাটারই বলটা হাতে ধরে বোলারকে দিয়ে দেয়। আমার মনে হয় সেই অভ্যাসবশতই মুশফিক ভুলটা করে ফেলেছে।"

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

bangla news

New Zealand

WTC

World Test Championship

Mushfiqur Rahim

BAN Vz NZ


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর