img

Follow us on

Saturday, Apr 27, 2024

Asian Games 2023: শেষদিনে এল ৬টি সোনা! রেকর্ড ১০৭টি পদক নিয়ে এশিয়ান গেমস থেকে ফিরছে ভারত

India at Hangzhou Games: ২৮টি সোনা, ৩৮টি রুপো এবং ৪১টি ব্রোঞ্জ নিয়ে এশিয়ান গেমস অভিযান শেষ করল ভারত

img

এশিয়ান গেমসে ১০৭ পদক পেল ভারত (ছবি-সংগ্রহীত)

  2023-10-07 22:01:58

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ ভালো যার, সব ভালো তার! হাংঝৌ এশিয়ান গেমসের শেষ দিনে বাজিমাত ভারতের। শনিবার ছিল প্রতিযোগিতার ১৪তম দিন। এদিন ভারতীয় ক্রীড়াবিদরা ৬টি সোনার পদক-সহ মোট ১২টি পদক জিতেছেন। মোট ১০৭টি পদক নিয়ে গেমস শেষ করল ভারত, যা সর্বকালীন রেকর্ড। ২৮টি সোনা, ৩৮টি রুপো এবং ৪১টি ব্রোঞ্জ নিয়ে ভারত পদক তালিকায় চতুর্থ স্থানে অভিযান শেষ করেছে।

সকাল থেকেই পর পর সোনা...

শনিবার সকাল থেকে একের পর এক পদক এসেছে ভারতে। দেশবাসীর ঘুম ভাঙার আগেই সকাল সকাল ১০০পদক ঝুলিতে ভরে ফেলেন ভারতীয় অ্যাথলিটরা। এদিন ভারতের পুরুষ ক্রিকেট দল সোনার পদক জিতেছে। অন্যদিকে কাবাডিতে ভারতীয় পুরুষ ও মহিলা দল চ্যাম্পিয়ন হয়েছে। ব্যাডমিন্টনের পুরুষদের ইভেন্টে ভারত সোনা পেয়েছে, আর ভারতীয় তিরন্দাজরা পুরুষ ও মহিলাদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছে। শেষবেলায় দাবায় এল জোড়া পদক। দাবাতে রুপো পেল ভারতের পুরুষ ও মহিলা দল।

অ্যাথলেটিক্স থেকে ২৯, শ্যুটিং থেকে ২২ 

তিরন্দাজি, শুটিংয়ের মতো ইভেন্টে শুরু থেকে শুরু করে মোট ২২টি ইভেন্ট থেকে পদক জিতেছে ভারতীয় অ্যাথলিটরা। সবথেকে বেশি পদক এসেছে অ্যাথলেটিক্সে। এই ইভেন্ট থেকে ৬টি সোনা সহ মোট ২৯টি পদক এসেছে। পুরুষদের রিলে রেস, মহিলা স্টিপলচেজের মতো ইভেন্টে ঐতিহাসিক সোনা জিতেছে ভারত। এছাড়া, শ্যুটিং থেকে এসেছে ৭টি সোনা সহ ২২টি পদক। তিরন্দাজিতে সোনা এসেছে ৬টি। 

দীর্ঘ খরা পর হকিতে সোনা

স্কোয়াশ ২টো সোনা, ১টা রুপো, ২টো ব্রোঞ্জসহ ৫টা পদক এসেছে। রোয়িংয়ে ভারতীয়রা পেয়েছে পাঁচটি পদক। এরমধ্যে ২টো রুপো, ৩টে ব্রোঞ্জ। ব্যাডমিন্টন ডাবলসে চিরাগ-সাত্ত্বিক জুটির ঐহিহাসিক সোনার সঙ্গেই দলগত বিভাগে রুপো, প্রণয় ব্যক্তিগতভাবে ব্রোঞ্জ জিতেছেন। মোট পদকের সংখ্যা ৩। হকিতে পুরুষ দল সোনা ও মহিলা দল ব্রোঞ্জ জিতেছে। কুস্তিতে টি রুপো, ৫টা ব্রোঞ্জ পেয়েছে ভারত।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Asian Games 2022

bangla news

Sports news

news in bengali

hangzhou 2023

india at asian games

india at hangzhou

india hangzhou medals

india record medal tally

india asian games medals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর