img

Follow us on

Friday, May 03, 2024

Asian Champions Trophy Hockey: ৫ গোল খেয়ে ধরাশায়ী জাপান! এশীয় হকির ফাইনালে ভারত

India Hockey:  এবার জিতলেই ইতিহাস! ২৫ গোল করে প্রথমবার ফাইনালে হরমনপ্রীতেরা

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-08-12 10:36:30

মাধ্যম নিউজ ডেস্ক: লিগের ম্যাচে এক মাত্র জাপানের কাছে আটকে গিয়েছিল ভারত। সেই জাপানকেই ৫-০ গোলে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির (India Hockey) ফাইনালে উঠল ভারত। ফাইনালে ভারতের সামনে মালয়েশিয়া। যে মালয়েশিয়া সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ৬-২ গোলে হারিয়ে খেতাবি লড়াইয়ে উঠেছে। গ্রুপে ২০টি ও সেমিফাইনালে পাঁচটি মোট ২৫টি গোল করে ফাইনালে উঠলেন হরমনপ্রীতরা। ভারতের দুরন্ত ফর্মে ট্যুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

দুরন্ত ছন্দে ভারত

অবিশ্বাস্য ফর্মে ভারতীয় হকি দল। চেন্নাইয়ে আয়োজিত চলতি এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Asian Champions Trophy Hockey) গ্রুপ লিগে ভারত মোট পাঁচটি ম্যাচ খেলে। চারটিতে জেতে, ড্র করে শুধু জাপানের বিরুদ্ধে।  চলতি টুর্নামেন্টে ভারত চিনকে সাত গোল, মালয়েশিয়াকে পাঁচ গোল, পাকিস্তানকে চার গোল, দক্ষিণ কোরিয়াকে ৩ গোলে ও জাপানকে সেমিফাইনালে পাঁচ গোলে হারাল। এদিন ভারতের হয়ে গোলগুলি করেন আকাশদীপ (১৯ মিনিট), হরমনপ্রীত সিং (২৩ মিনিট), মনদীপ সিং (৩০ মিনিট), সুমিত ও সেলাম কার্তি (৫১ মিনিট)।

লিগের শেষ ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে যে মেজাজে শেষ করেছিলেন হরমনপ্রীতেরা, শুক্রবার জাপানের বিরুদ্ধে সেমিফাইনালে সেই মেজাজে শুরু করলেন তাঁরা।  সেমিফাইনালের প্রথম ১৫ মিনিট জাপানের রক্ষণ ভাঙতে পারেনি ভারতীয় দল। আগ্রাসী মেজাজে শুরু করে ভারতীয় দল। জাপানের ‘ডি’-তে একের পর এক আক্রমণ তুলে নিয়ে গেলেও গোলের মুখ খুলতে পারেনি ভারত। প্রথম কোয়ার্টার গোল শূন্য অবস্থায় শেষ হওয়ার পর দ্বিতীয় কোয়ার্টারে ভারতীয় দল আক্রমণের তীব্রতা আরও  আরও বাড়ায়। তাতেই গোলের পর গোল।

আরও পড়ুন: এশিয়ান গেমসের পর বিশ্ব যুব ব্রিজ প্রতিযোগিতায় ভারতের বড়সড় সাফল্য

আর মাত্র একটা ধাপ

প্রসঙ্গত, ২০১১ সাল থেকে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হচ্ছে কিন্তু এর আগে ৬ বার হওয়া এই টুর্নামেন্টে ভারত কখনও ফাইনালে উঠতে পারেনি। আনলাকি টুর্নামেন্টে এবার ফাইনালে উঠল ভারত। এশিয়ান গেমসের আগে দুরন্ত ফর্মে ভারতীয় হকি দল। গতবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির সেমিফাইনালে জাপানের কাছে ৩-৫ গোলে হেরে খেতাবি লড়াই থেকে ছিটকে গিয়েছিল ভারত। পাঁচ গোলে হারের জ্বালা পাঁচ গোল দিয়ে মিটিয়ে নিলেন হরমনপ্রীতরা। এ দিন খেলা শুরুর আগে ভারতীয় দলের গোলরক্ষক পিআর শ্রীজেশকে সংবর্ধনা জানায় হকি ইন্ডিয়া। শুক্রবার ভারতের হয়ে ৩০০তম ম্যাচ খেললেন তিনি। শনিবার তৃতীয়-চতুর্থ স্থানের ম্যাচে মুখোমুখি হবে জাপান এবং দক্ষিণ কোরিয়া। আর ফাইনালেন ইতিহাস গড়ার অপেক্ষায় টিম ইন্ডিয়া।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Japan

Hockey

Asian Champions Trophy Hockey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর