img

Follow us on

Thursday, Jun 20, 2024

IND vs PAK: ফের বৃষ্টির সম্ভাবনা! রবিবার সুপার ফোরের ভারত-পাক ম্যাচ হবে তো?

Asia Cup 2023: বৃষ্টিতে পণ্ড ম্যাচ, এশিয়া কাপে ক্ষতি! জয় শাহকে চিঠি পাকিস্তানের

img

ভারত-পাক দ্বৈরথ।

  2023-09-07 19:07:50

মাধ্যম নিউজ ডেস্ক: সুপার ফোরেও ভারত-পাক ম্যাচ ভেস্তে যেতে পারে বৃষ্টিতে, আশঙ্কার কথা শোনাল আবহাওয়া দফতর। সমগ্র ক্রিকেটবিশ্বের নজর ছিল ২ সেপ্টেম্বরের দিকে। চার বছর পর সেদিন ওয়ান ডে ক্রিকেটে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ - ভারত ও পাকিস্তান (Ind vs Pak)। কিন্তু পাল্লেকেলেতে এশিয়া কাপের (Asia Cup) গ্রুপ পর্বের সেই ম্যাচে খলনায়ক হয়েছিল বৃষ্টি। ভারতের ব্যাটিংয়ের পর পাকিস্তান ইনিংস শুরুই করা যায়নি। ম্যাচ পণ্ড হয়। দুই দলের পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। এশিয়া কাপের সুপার ফোরে ফের মুখোমুখি দুই দল। এই ম্যাচেও বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানাল শ্রীলঙ্কার হাওয়া অফিস।

জয় শাহকে চিঠি পিসিবি-র

রবিবার ভারত-পাক ম্যাচ যদিও পাল্লেকেলেতে নয়, কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, সেদিন সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। এছাড়াও সারাদিন বিক্ষিপ্তভাবে হতে পারে বৃষ্টি। আর সন্ধ্যার পর অবনতি হবে আবহাওয়ার। অন্যদিকে, একাধিক রিপোর্ট অনুযায়ী, এশিয়া কাপে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার ফলে আয়োজক পাকিস্তান ক্ষতির মুখে। এরসঙ্গে যোগ হয়েছে সুপার ফোরের সূচিতে পরিবর্তন। প্রথমে হাম্বানটোটায় সুপার ফোরের ম্যাচ আয়োজনের কথা থাকলেও পরে সেটা কলম্বোতে আয়োজন করা হয়। এরফলে বিজ্ঞাপন থেকে সম্প্রচার সবকিছুতেই ক্ষতির মুখে পড়ছে তারা। এইজন্য ক্ষতিপূরণ চেয়ে জয় শাহকে চিঠি লিখেছেন পিসিবি প্রধান জাকা আশরাফ। পিসিবি-র এই মেইলের পরিপ্রেক্ষিতে এখনও এসিসি বা জয় শাহর পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। আদৌ তাদের টাকা দেওয়া হবে কি না সেটা নিশ্চিত নয়। যেহেতু পিসিবি আয়োজক তাই লাভ ও ক্ষতি তাদেরই বওয়া উচিত। এক্ষেত্রে ক্ষতিপূরণের কোনও নিয়ম নেই এসিসি-র নিয়মে।

আরও পড়ুন: নতুন করে বিশ্বকাপের চার লাখ টিকিট ছাড়ছে বিসিসিআই, মিলবে কবে?

বাবরদের সহজ জয়

আগামী ১০ সেপ্টেম্বর এশিয়া কাপে দ্বিতীয়বার মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান।‌ সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়ে মনোবল তুঙ্গে বাবরদের। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে পাক অধিনায়ক বলেন, 'ভারতের বিরুদ্ধে নামার আগে আমাদের সেইভাবে কোনও চাপ নেই। একটা বড় ব্যবধানের জয় সবসময় দলের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে। পরের ম্যাচে আমরা আমাদের ১০০ শতাংশ দিয়েই খেলব।' চলতি এশিয়া কাপের সুপার ফোর রাউন্ড শুরু হয়ে গিয়েছে। এই পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচটা কার্যত একতরফা হয়ে যায়। বাংলাদেশের ক্রিকেটাররা কোনও লড়াই করতে পারেনি। এই ম্যাচে পরাজয়ের কারণ হিসেবে বাংলাদেশি ব্যাটারদের ব্যর্থতাকেই তুলে ধরেন অধিনায়ক সাকিব আল হাসান।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

PCB

Asia Cup 2023

India vs Pakistan Super 4

Colombo Weather Report


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর