img

Follow us on

Tuesday, Jul 16, 2024

ICC ODI World Cup 2023: নতুন করে বিশ্বকাপের চার লাখ টিকিট ছাড়ছে বিসিসিআই, মিলবে কবে?

BCCI: দু-হাজার কিলোমিটার পথ পার হয়ে ভারত-পাক ম্যাচের টিকিট নিতে এলেন অনুরাগী

img

বিশ্বকাপের টিকিট নিয়ে হাহাকার।

  2023-09-07 12:28:27

মাধ্যম নিউজ ডেস্ক: একদিনের ক্রিকেট বিশ্বকাপের টিকিট নিয়ে উন্মাদনার শেষ নেই। কয়েকটি ম্যাচ ঘিরে টিকিটের হাহাকার চোখে পড়েছে। একটি বিশেষ ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কাটতে গিয়ে অনেকেই বিফল মনোরথ হয়ে ফিরেছেন। তাঁদের জন্যে আশার কথা শোনাল বিসিসিআই। সমর্থকদের বিপুল আগ্রহ দেখে নতুন করে টিকিট ছাড়া হচ্ছে। বুধবার বোর্ড ঘোষণা করেছে, সব মিলিয়ে চার লক্ষ টিকিট ছাড়া হবে।  আরও বেশি সমর্থককে মাঠে বসে এই প্রতিযোগিতা দেখার সুযোগ করে দেওয়ার জন্যেই এই সিদ্ধান্ত। 

বোর্ডের নয়া বিবৃতি

বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, রাজ্য সংস্থাগুলির সঙ্গে আলোচনা করার পর নতুন করে আরও চার লক্ষ টিকিট বাজারে ছাড়া হচছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে,  'আমরা এটাই চাইব যে বিশ্বকাপের ম্যাচ দেখতে যতটা বেশি সংখ্যক দর্শক মাঠে হাজির হতে পারেন। সেকারণে আমরা এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এই টিকিটের বুকিং আগামী ৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, https://tickets.cricketworldcup.com ওয়েবসাইট থেকে আপনারা অনায়াসেই বিশ্বকাপ টুর্নামেন্টের টিকিট বুক করতে পারবেন। আগামী ৮ সেপ্টেম্বর রাত ৮টা থেকে এখানে টিকিট পাওয়া যাবে। এখান থেকেই দ্বিতীয় পর্যায়ের টিকিট বুক করা যাবে। যদি এরপর তৃতীয় পর্যায়ে আবারও টিকিট ছাড়া হয়, তাহলে সেই ব্যাপারেও জানিয়ে দেওয়া হবে।'

ভারত-পাক ম্যাচের টিকিট নিয়ে উন্মাদনা

ইতিমধ্যেই টিকিট নিয়ে কালোবাজারি শুরু হয়েছে বলে অনুমান। আমেদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচের বিক্রি হয়ে যাওয়া টিকিট নতুন করে বিক্রি হচ্ছে। প্রতিটি টিকিটের দাম উঠেছে ১৯ লাখ ৫১ হাজার ৫৮০ টাকা। ডাক যোগে টিকিট পাঠানোর খরচ আলাদা ভাবে দিতে হবে ক্রেতাকে। অথচ এই টিকিটগুলির আসল দাম ৬০০০ টাকা। ভায়াগোগো নামের একটি অনলাইন প্ল্যাটফর্মে এমনই দাম উঠেছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের। ১৪ অক্টোবরের ম্যাচের ১০০টি টিকিট এখনও তাদের কাছে আছে বলে দাবি সংস্থাটির।

আরও পড়ুন: ৬ মাস আগেই লোকসভা ভোট! কী বললেন মুখ্য নির্বাচন কমিশনার?

টিকিটে ২০০০ কিমি ভ্রমণ

আগামী ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ টুর্নামেন্ট শুরু হতে চলেছে। ভারতীয় ক্রিকেট দল আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ে এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ভারত পাকিস্তান ম্যাচ ১৪ অক্টোবর। এই ম্যাচের টিকিট পাওয়ার আশায় ওড়িশা থেকে অবিনাশ নামে এক ব্যক্তি ২০০০ কিমি পথ পাড়ি দিয়ে আমেদবাদে পৌঁছেছেন বলে খবর। টিকিট না পেলে হতাশ হয়ে বাড়ি ফিরে যেতে হবে বলে দাবি, প্রকাশ নামে আর এক ক্রিকেট অনুরাগী। আমেদাবাদে ঠিক স্টেডিয়ামের পিছনেই থাকেন ক্রিকেট পাগল কৌশিক। তাঁর কথায়, "আমি স্টেডিয়ামের ঠিক পিছনেই থাকি। আমি অনলাইনে টিকিট বুক করার চেষ্টা করছি কিন্তু এখনও তা করতে পারিনি। আশা করি অফলাইন কাউন্টারও খুলবে।"

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

ICC ODI World Cup 2023

tickets


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর