img

Follow us on

Monday, Apr 29, 2024

India vs Uzbekistan: ব্যর্থ সুনীলদের লড়াই, উজবেকিস্তানের বিরুদ্ধে ৩-০ গোলে হার ভারতের

AFC Asian Cup: উজবেকিস্তানের কাছেও পরাজয় সুনীলদের, পরপর দু’ম্যাচ হেরে চাপে ভারত

img

বল দখলের লড়াই।

  2024-01-19 00:11:25

মাধ্যম নিউজ ডেস্ক: উজবেকিস্তানের বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলেও হার মানল ভারত। এশিয়ান কাপে জয়ে ফিরতে পারল না সুনীলরা। অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াকু ফুটবলের পর উজবেকিস্তানের বিরুদ্ধেও লড়াই করল টিম ইন্ডিয়া। কিন্তু প্রথমার্ধে রক্ষণের কিছু ভুলে ৩-০ গোলে ম্যাচ হারতে হল ভারতকে। 

রক্ষণের ভুল চোখে পড়ল

ভারতের রক্ষণকে থিতু হওয়ার সময় দিলে তা ভাঙতে সমস্যা হবে, বুঝে গিয়েছিল উজবেকিস্তান। তাই খেলার শুরুতেই গোল তুলে নেওয়ার চেষ্টা করল তারা। ম্যাচের ৪ মিনিটেই গোল করলেন আব্বোসবেক ফাইজুলায়েভ। বক্সের মাথা থেকে বল বাড়ান শেরজদ নাসরুল্লায়েভ। দৈহিক উচ্চতা কাজে লাগিয়ে হেডে গোল করেন ফয়জুল্লায়েভ। এগিয়ে যায় উজবেকিস্তান। দ্বিতীয় গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি উজবেকিস্তানকে। ১৮ মিনিটে ফের রক্ষণের ভুলে গোল হজম করতে হয় ভারতকে। ফয়জুল্লায়েভ বক্সের বাইরে থেকে শট নিলে সেই শট আকাশ মিশ্রর গায়ে লেগে বারে প্রতিহত হয়ে ফিরে আসে। কিন্তু রক্ষণের কেউ না থাকায় তা ক্লিয়ার করা যায়নি। ভারতীয় ডিফেন্স পুরো বিশৃঙ্খল অবস্থায় ছিল। সেই বল ফলো করে এসে সার্জিভ সহজেই গোল করে। ম্যাচের প্রথমার্ধের ইনজুরি টাইমে আরও একটি গোল খায় ভারত। নাসরুল্লায়েভের একটি শট পোস্টে লেগে ফেরত আসে। ফিরতি বল ধরেই দলের হয়ে তিন নম্বর গোলটি করেন নাসরুল্লায়েভ।

সিরিয়াকে হারাতেই হবে

দ্বিতীয়ার্ধে, ভারতীয় দল অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল খেলে। কিন্তু কিন্তু বারবার চেষ্টা করেও বল জালে জড়াতে ব্যর্থ হয় সুনীলরা। ৩-০ গোলে এগিয়ে থাকায় বেশি ঝুঁকি নিচ্ছিল না উজবেকিস্তান। নিজেদের মধ্যে বল ধরে রাখার খেলা খেলছিল তারা। তাগিদ দেখাচ্ছিল ভারত। গোলের জন্য ওঠায় কোনও কোনও সময়ে রক্ষণে ফাঁক তৈরি হচ্ছিল। সেখান থেকে প্রতিআক্রমণে উঠছিল উজবেকিস্তান। পরপর দুটি ম্যাচ হেরে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথ অনেক কঠিন হয়ে গেল ভারতের। এশিয়ান কাপের নক আউটে যেতে হলে পরের ম্যাচে সিরিয়াকে হারাতেই হবে ভারতকে। তারপর নির্ভর করতে হবে নানা অঙ্কের উপর।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Football

Sunil Chhetri

Indian Football Team

India Vs Uzbekistan

AFC Asian Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর