img

Follow us on

Monday, Apr 29, 2024

AFC Asian Cup 2024: সিরিয়ার কাছে শেষ ম্যাচেও হার, এশিয়ান কাপ থেকে বিদায় ভারতের

Sunil Chhetri: হারের হ্যাটট্রিক ভারতের! এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় সুনীলদের

img

বল দখলের লড়াই।

  2024-01-23 21:18:52

মাধ্যম নিউজ ডেস্ক: এএফসি এশিয়ান কাপে ভারতের প্রাপ্তি খাতায়-কলমে শূন্য। শুধুই ভাল দলের বিপক্ষে খেলার শিক্ষা নিয়েই ফিরতে হচ্ছে ব্লু টাইগারসদের। পরপর তিন ম্যাচে হার মানল ভারত। প্রথমে অস্ট্রেলিয়া, তারপর উজবেকিস্তান। শেষ ম্যাচে দুর্বল সিরিয়ার কাছে জয়ের আশা করেছিল স্টিমাচের ছেলেরা। কিন্তু ম্যাচের ৭৬ মিনিটের মাথায় একমাত্র গোল খেয়ে শেষ ম্যাচেও পরাজিত সুনীলরা।

সুনীলের শেষ এএফসি কাপ 

সুনীল ছেত্রী কেরিয়ারের শেষ এএফসি কাপ খেললেন। টুর্নামেন্টে ৩৯-এর সুনীলের লড়াই ছিল দুর্দান্ত। কিন্তু টিম গেম হল না। তাই কাতার থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ভারত অধিনায়ককে। গোলের একাধিক সহজ সুযোগ নষ্টের খেসারত দিয়ে সিরিয়ার কাছেও হেরে গেল ভারত। গ্রুপের শেষ ম্যাচে সুনীলেরা হারলেন ০-১ ব্যবধানে। এ দিনের হারের ফলে তিন ম্যাচে ভারতের প্রাপ্তি শূন্য পয়েন্ট। ৭৬ মিনিটে সিরিয়ার পক্ষে এক মাত্র গোলটি করেন ওমর খরিবিন।

গ্রুপ থেকেই বিদায়

এএফসি এশিয়া কাপের দ্বিতীয় রাউন্ডে ওঠা হল না সুনীল ছেত্রীদের। প্রতিযোগিতার পরের রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে সিরিয়ার বিরুদ্ধে জিততেই হত ভারতকে। প্রথমার্ধে সিরিয়ার সঙ্গে সমানে সমানে লড়াইকরে ভারতীয় দল। তবে দ্বিতীয়ার্ধে কৌশল বদলে মাঝ মাঠের দখল ধীরে ধীরে নিয়ে নেন সিরিয়ার ফুটবলারেরা। জিততেই হবে— এ রকম ম্যাচে যেমন ফুটবল খেলা উচিত, সে ভাবেই খেলার চেষ্টা করেছে সিরিয়া। সিরিয়ার ফুটবলারদের গতি এবং শরীরিক সক্ষমতার সঙ্গে এঁটে উঠতে পারেনি ভারতীয় দল। সাত বছর পর এএফসি এশিয়ান কাপে কোনও ম্যাচ জিততে পারল সিরিয়া ফুটবল দল। আর সেইসঙ্গে ক্যাসিয়ান ঈগলসের দল খুব সম্ভবত এই প্রতিযোগিতার শেষ ১৬-তেও পৌঁছে গেল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Sunil Chhetri

Football Team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর