img

Follow us on

Thursday, May 02, 2024

AFC Asian Cup 2023: এশিয়ান কাপে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে ভারত! জেনে নিন কবে, কখন, কোথায় দেখবেন

Indian Football: এশিয়ান কাপে ভারতের কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, উজবেকিস্তান, সিরিয়া

img

অনুশীলনের সময় ভারতীয় দল।

  2024-01-08 22:03:26

মাধ্যম নিউজ ডেস্ক: আর কয়েকটা দিনের অপেক্ষা। চলতি সপ্তাহেই শুরু হচ্ছে এএফসি এশিয়ান কাপ ২০২৩ (AFC Asian Cup 2023)। ১২ জানুয়ারি আয়োজক দেশ কাতারের বিরুদ্ধে লেবাননের ম্যাচ দিয়ে টুর্নামেন্টের শুরু। পরের দিনই ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ। এর আগে দুইবার গ্রুপ পর্বের গণ্ডিই পেরোতে পারেনি ভারত। এবারও সুনী‌লদের জন্য গ্রুপ পর্বে অপেক্ষা করছে কঠিন লড়াই। 

কবে কবে খেলবে ভারত

আগামী ১৩ জানুয়ারি কাতারের আল রায়ানের আহমেদ বিন আলী স্টেডিয়ামে এএফসি এশিয়ান কাপ ২০২৩-এর (AFC Asian Cup 2023) প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ভারতীয় সময় বিকেল ৫টায় হবে এই খেলা। উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার পর আগামী ১৮ জানুয়ারি একই ভেন্যুতে উজবেকিস্তানের মুখোমুখি হবে ব্লু টাইগার্স। এই খেলা শুরু ভারতীয় সময় রাত ৮টায়। আগামী ২৩ জানুয়ারি আল খোরের আল বায়েত স্টেডিয়ামে তৃতীয় ও শেষ গ্রুপ ম্যাচে সিরিয়ার মুখোমুখি হবে সুনীলরা। ম্যাচ শুরু হবে ভারতীয় সময় বিকেল ৫টায়।

ভারতের কঠিন প্রতিপক্ষ 

এশিয়ান কাপে (AFC Asian Cup 2023)যাত্রা শুরুর আগে ভারতীয় ফুটবল প্রেমীদের বড় স্বপ্ন দেখালে‌ন কোচ ইগর স্টিম্যাচ। এশিয়ার শীর্ষ ১০টি দেশের মধ্য পৌঁছাতে আরও চার বছর সময় লাগবে ভারতের। তাঁর কথায়, ভারত ক্রমশ উন্নতির দিকে এগোচ্ছে। এবারে দলের সাফল্য সম্পর্কে স্টিম্যাচ বলেন,“আমাদের তিন প্রতিপক্ষই টেকনিক্যালি ভালো, আমাদের থেকে শারীরিকভাবে শক্তিশালী এবং গতিময়। তাই তিনটি ম্যাচে আমাদের রণকৌশলে বিশেষ পার্থক্য থাকবে না। এই মুহূর্তে আমাদের খেলোয়াড়দের ফিটনেস লেভেল দেখতে হবে, আগামী দুই সপ্তাহে কতটা উন্নতি করা যায় সেটাও দেখতে হবে।”

এশিয়ান কাপের গ্রুপ বিভাজন

এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup 2023) ১৮তম আসরে ২৪টি দল অংশ নেবে। অংশগ্রহণকারী মোট ২৪টি দলকে ছ’টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি দল তাদের গ্রুপের অন্য দলগুলোর সঙ্গে একবার করে খেলবে। প্রতিটি গ্রুপ থেকে সেরা দুটি দল এবং সেরা চারটি তৃতীয় স্থান অর্জনকারী দল নকআউট পর্বে উঠবে, যার মধ্যে রাউন্ড অফ ১৬, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল রয়েছে। ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ফেব্রুয়ারিতে লুসাইল স্টেডিয়ামে। এশিয়ান কাপের সরাসরি সম্প্রচার দেখা যাবে স্পোর্টস ১৮ (Sports 18) চ্যানেলে। মোবাইলে দেখতে চাইলে ডাউনলোড করে নিতে হবে জিও সিনেমা (Jio Cinema) অ্যাপ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

Indian Football

Qatar

AFC Asian Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর