img

Follow us on

Monday, Apr 29, 2024

WBJEE: আগামী শুক্রবার প্রকাশিত হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল

সরকারি ওয়েবসাইট wbjeeb.nic.in-তে ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা

img

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে।

  2023-05-24 15:36:10

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী শুক্রবার (২৬ মে) প্রকাশিত হতে চলেছে রাজ্যের ২০২৩ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (joint entrance result) ফলাফল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু মঙ্গলবার ট্যুইটারে এ কথা জানিয়েছেন। জয়েন্ট্র এন্ট্রান্স বোর্ড সূত্রের খবর, তাদের সরকারি ওয়েবসাইট wbjeeb.nic.in-তে ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

ট্যুইট শিক্ষামন্ত্রীর 

ট্যুইটারে ব্রাত্য লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, ২০২৩-এর ফলাফল আগামী ২৬ মে শুক্রবার বেলা ২.৩০-এর সময় একটি সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করা হবে। প্রায় ৯৮,০০০ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছেন এই বার। তারা তাঁদের র‌্যাঙ্ক কার্ড বোর্ডের ওয়েবসাইটে বিকেল ৪টের সময় থেকে ডাউনলোড করতে পারবেন। সকল পরীক্ষার্থীদের আমি আন্তরিক শুভেচ্ছা জানাই।’’

আরও পড়ুন: জুন মাসের 'নেট' পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু! জানুন বিস্তারিত 

গত ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল রাজ্যে। একমাসেরও কম সময়ের মধ্যে ফল প্রকাশিত হতে চলেছে। মূলত উচ্চমাধ্যমিক পরীক্ষার পর কোন পথে এগোবেন পড়ুয়ারা, তা নির্ণয় করে এই পরীক্ষা। তাই এই ফলাফল বহু পড়ুয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাক্তারি পড়ার জন্য এখন সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষায় পাশ করতে হয়। রাজ্যে শুধুমাত্র ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নেয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। একই দিনে দু'দফায় পরীক্ষা দিয়েছিলেন পড়ুয়ারা। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ছিল অঙ্ক, আর দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা ও রসায়ন।

আরও পড়ুন: আজ দুপুর ১২টায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ, কীভাবে দেখবেন রেজাল্ট?

এদিকে বুধবার প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিক (H.S. Exam) পরীক্ষার ফলাফল। মাধ্যমিকের মতোই দুপুর ১২টায় আনুষ্ঠানিক ভাবে ফলপ্রকাশ হবে উচ্চ মাধ্যমিকের। এই পরীক্ষা শুরু হয়েছিল গত ১৪ মার্চ এবং শেষ হয়েছিল ২৭ মার্চ। এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল প্রায় আট লক্ষ ছাত্র-ছাত্রী।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Bratya Basu

Madhyom

Education department

bangla news

WBJEE

WBJEE Board

Joint Entrance Examination Main


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর