img

Follow us on

Monday, Apr 29, 2024

Weather Update: নববর্ষের আগেই ফের বাড়বে তাপমাত্রা! দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস

Bengali New Year: ইদে বৃষ্টির আশঙ্কা, নববর্ষের আগে চড়বে পারদ,  কেমন থাকবে তাপমাত্রা ?

img

নববর্ষের আগেই বাড়বে গরম।

  2024-04-10 11:26:22

মাধ্যম নিউজ ডেস্ক: বৃষ্টি নেই, ভ্যাপসা গরম শহরে। বুধবার সকাল থেকে আকাশ মেঘলা থাকায় ঘরের বাইরে রোদের দাপট কম। তবে চৈত্র মাসের শেষ সপ্তাহেই ফের পারদ চড়ার ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। নববর্ষের আগে রবিবারের মধ্যে এক ধাক্কায় রাজ্যের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। 

জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

বুধবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকা। বৃহস্পতিবার এই জেলাগুলির পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়। ইদের দিন দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম ও পূর্ব বর্ধমান জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। শুক্রবারও ছিটেফোঁটা বৃষ্টিতে ভিজতে পারে এই জেলাগুলি। তবে কলকাতায় বৃষ্টির (Weather Update) কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর। দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার একাংশ।

আরও পড়ুন: 'নীলের ঘরে দিয়ে বাতি, জল খাওগো পুত্রবতী', শুক্রবার নীলষষ্ঠী, জানেন এই ব্রতর তাৎপর্য?

কলকাতায় বাড়বে গরম

হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, আগামী দুদিনে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। বাতাসে জলীয় বাষ্পের পরিমান কমবে। বাড়বে শুষ্ক আবহাওয়ার দাপট। দক্ষিণবঙ্গের পূর্ব ও দক্ষিণের জেলাগুলিতে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে অন্যদিকে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার সমান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather

Weather Update

Weather Today

bangla news

West Bengal weather

kolkata weather

West Bengal Weather update

bengali new year

Suvo Nababarsho


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর