img

Follow us on

Monday, Apr 29, 2024

Weather Update: অবশেষে স্বস্তির বার্তা, তাপপ্রবাহের মধ্যেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

Rain in South Bengal: জুড়োবে দহন-জ্বালা! রবি-সোম দক্ষিণবঙ্গে কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?

img

অবশেষে কালবৈশাখীর পূর্বাভাস দিল হাওয়া অফিস।

  2024-04-06 12:19:35

মাধ্যম নিউজ ডেস্ক: ভ্যাপসা গরমে চৈত্রের শেষেই নাজেহাল পরিস্থিতি দক্ষিণবঙ্গ-জুড়ে। একাধিক জেলায় তাপপ্রবাহের (Weather Update) পরিস্থিতি তৈরি হয়েছে। অস্বস্তিকর গরমে বড় থেকে ছোট সকলের প্রাণান্তকর অবস্থা। তবে শনি-সন্ধ্যা থেকে হাওয়া বদলের ইঙ্গিত দিল আবহাওয়া দফতর। শনি-রবি-সোম তিনদিন বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। সঙ্গে ঝোড়ো হাওয়া। এর ফলেই তাপমাত্রাও কিছুটা কমবে। জুড়োবে দহন জ্বালা।

বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

আজ, শনিবারও তাপপ্রবাহের (Weather Update)  ইঙ্গিত রয়েছে বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে৷ পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ জেলায়৷ সঙ্গে দমকা ঝোড়ো হওয়া বইবে। আগামিকাল, রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা আছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানের জেলাগুলিতে কালবৈশাখীর সম্ভাবনা আছে । রবিবারের পর সোমবারেও দুর্যোগ চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। জেলায়-জেলায় বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার জোরালো দাপট থাকবে। একইসঙ্গে থাকবে বজ্রপাতের আশঙ্কাও।

উত্তরবঙ্গে চলবে বৃষ্টি

ঝড়-বৃষ্টির দাপট থাকবে উত্তরবঙ্গেও।  উত্তরবঙ্গের উপরের দিকের ৬ জেলাতে  শনিবারও বৃষ্টি ও শিলাবৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টি ঝড়ের সম্ভাবনার কথা বলেছে আবহাওয়া দফতর। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: ‘ঢুকে খতম করে আসব’, পাকিস্তানে আশ্রিত জঙ্গিদের হুঁশিয়ারি রাজনাথের

শহরের আবহাওয়া

শনিবারও প্রখর রোদে পুড়ছে শহর কলকাতা। বিকেলে আকাশ থাকবে আংশিক মেঘলা। সকালের দিকে তাপমাত্রা বৃদ্ধি এবং আপেক্ষিক আর্দ্রতার আধিক্যের জন্য অস্বস্তি রয়েছে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৮৯ ডিগ্রি এবং শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৫০ শতাংশ। রবি এবং সোমবার কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Heat Wave

Weather Update

bangla news

rain in South Bengal

Kolkata Temperature

Rainfall in Bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর