img

Follow us on

Saturday, Apr 27, 2024

Siliguri: পাহাড়ে ঘুরতে গিয়ে গাড়ি চালকদের জুলুমবাজিতে নাজেহাল পর্যটকরা, কী করছে রাজ্য সরকার?

পাহাড়ে ঘুরতে যাচ্ছেন! এনজেপি স্টেশনে ট্যাক্সি স্ট্যান্ডে গাড়ি চালকরা কী করছে জানেন?

img

এনজেপি স্টেশনে ট্যাক্সি স্ট্যান্ড (নিজস্ব চিত্র)

  2023-12-16 15:45:31

মাধ্যম নিউজ ডেস্ক: প্রিপেইড বুথ আছে, কিন্তু গাড়ি নেই। শিলিগুড়িতে (Siliguri) গাড়ির মালিকরা নিজেদের মর্জি মতো ভাড়া হাঁকছেন। ফলে, এনজেপি স্টেশনে ট্রেন থেকে নেমে গাড়ি ভাড়া নিয়ে নাজেহাল হচ্ছেন পর্যটকরা। ট্রেন থেকে স্টেশনে নামা মাত্রই যাত্রীদের হাত ধরে টানাটানি করছেন দালালরা। সঠিক ভাড়ায় দার্জিলিং, সিকিম বা ডুয়ার্স  ঘুরতে যাওয়ার জন্য প্রিপেইড বুথে গাড়ির খোঁজ করতে গিয়ে হতাশ হচ্ছেন পর্যটকরা। কেননা এনজেপি স্টেশনে প্রিপেইড বুথে কোনও গাড়ি নেই। বাধ্য অনেক বেশি টাকায় গাড়ি ভাড়া করতে হচ্ছন পর্যটকরা।

  জুলুমবাজি নিয়ে কী সাফাই দিল পুলিশ প্রশাসন? (Siliguri)

এনজেপি স্টেশনে এক হাজারেরও বেশি প্রাইভেট ট্যাক্সি রয়েছে। কিন্তু, গাড়ির মালিকরা প্রিপেইড বুথে গাড়ি দিচ্ছেন না। শিলিগুড়ির (Siliguri) প্রিপেইড বুথের দায়িত্বে থাকা এনজেপি  ট্রাফিক পুলিশের এক আধিকারিক বলেন, ২০০৮ সালের পর রাজ্য সরকার ভাড়ার তালিকা সংশোধন করেনি। সরকারের নির্ধারিত সেই পুরানো ভাড়ায় কেউ গাড়ি দিচ্ছে না। এক্ষেত্রে আমাদেরও করার কিছু নেই। গোটা বিষয়টি রাজ্য সরকারের পরিবহণ দফতরের।  ২০০৮ সালের যে ভাড়ার তালিকা রয়েছে তাতে, এনজেপি থেকে দার্জিলিঙ পৌঁছে দেওয়ার জন্য ছোট গাড়ির ভাড়া ১৪৬০ টাকা, বড় গাড়ি ১৭৬০ টাকা। মিরিক হয়ে গেলে ভাড়া রয়েছে ১৯০০ টাকা। গ্যাংটক ২১০০ টাকা।

 গাড়ি চালকদের ভাড়ার জুলুমবাজিতে বিরক্ত পর্যটকরা  

রাজ্য সরকার নতুন ভাড়া ঠিক না করে দেওয়ায় গাড়ির মালিকরা মর্জি মতো ভাড়া নিচ্ছেন। শিলিগুড়ি (Siliguri) থেকে  দার্জিলিং যেতে চার হাজার, গ্যাংটক বা সিকিমের অন্যান্য জায়গায় ছ'হাজার টাকা, কখনও তারও বেশি ভাড়া হাঁকছেন গাড়ি চালকরা। হাবড়ার গোবিন্দ দাস এনজেপি স্টেশনে নেমে গাড়ি ভাড়া নিয়ে এই জুলুমবাজিতে ক্ষোভে ফেটে পড়েন। একইভাবে হয়রান হন দার্জিলিঙ ঘুরতে আসা বেলুড়ের সৌমেন জানা ও তাঁর তিন বন্ধু। তাঁরা বলেন, এনজেপির মতো একটি গুরুত্বপূর্ণ স্টেশন, যেখানে সারা বছর দেশ বিদেশের পর্যটকরা আসেন, সেখানে গাড়ি ভাড়া নিয়ে এধরনের জুলুমবাজি মেনে নেওয়া যায় না। প্রকাশ্যে গাড়ির ভাড়ার তালিকা টাঙানো দরকার।

গাড়ির চালকরা কী বলছেন?

এনজেপি জাতীয়তাবাদী টুরিস্ট ট্যাক্সি ড্রাইভার অ্যাসোসিয়েশনের সভাপতি উদয় সাহা বলেন, ২০০৮ সালের সরকার নির্ধারিত এই ভাড়ায় এখন গাড়ি চালানো সম্ভব নয়। ২০০৮ সালের পর তেলের দাম অনেকবার বেড়েছে। তার সঙ্গে রয়েছে ড্রাইভারের খরচ। এছাড়া গাড়ির ট্যাক্স, ফিটনেস ও আনুষঙ্গিক অন্যান্য খরচও বেড়েছে। রাজ্য সরকার ভাড়ার তালিকা সংশোধন করলে এধরনের অভিযোগ কেউ করবে না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Siliguri

bangla news

Bengali news

Darjeeling

gangtok


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর