img

Follow us on

Monday, May 06, 2024

Weather Update: ‘...হৃদয় তৃষায় হানে রে’! রবিবার থেকে আরও বাড়বে গরম, বৃষ্টি কবে? বলতে পারছে না আলিপুর

Heat Wave: রবিবাসরীয় সকাল থেকে শহরের তাপমাত্রা একটানা ৪২ ডিগ্রি! কী বলছে পূর্বাভাস?

img

আরও বাড়বে গরম।

  2024-04-26 18:37:52

মাধ্যম নিউজ ডেস্ক: 'শুষ্ক কানন শাখে' ক্লান্ত কপোতেরা ডেকে চলেছে বৈশাখের শুরু থেকেই। নিদ্রাহীন, আরামহীন রাত কাটছে কলকাতা থেকে জেলার। প্রতিদিন বিকেলেই যেন ভয়ের খবর নিয়েই হাজির হচ্ছে হাওয়া অফিস। আরও বাড়ছে গরমের মেয়াদ। কবে মিলবে স্বস্তি। আপাতত তা অজানা। রবিবার থেকে আরও তাপমাত্রা বাড়বে বলে শুক্রবার বিকেলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। রবিবাসরীয় সকাল থেকে শহরের তাপমাত্রা একটানা ৪২ ডিগ্রি থাকবে বলে পূর্বাভাস।

পানাগড়কে টেক্কা পাঁশকুড়ার

রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত শহরে তাপমাত্রার পারদ দিনের বেলায় টানা ৪২ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্র থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়াতেও থাকবে তীব্র গরম। সঙ্গে অস্বস্তি। শুক্রবার থেকেই সেখানে তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছাড়াবে। আগামী মঙ্গলবার সেখানে তাপমাত্রা ছুঁতে পারে ৪৮ ডিগ্রি সেলসিয়াস। সে ক্ষেত্রে পশ্চিম বর্ধমানের পানাগড়কেও পিছনে ফেলে দিতে পারে পাঁশকুড়া। ভোটের উত্তাপে রাজ্যের উত্তপ্ত জায়গাগুলোর মধ্যেই থাকে পাঁশকুড়া। এবার গরমেও সকলকে টেক্কা দেবে পূর্ব মেদিনীপুরের এই অঞ্চল।

তাপপ্রবাহের লাল সতর্কতা

তাপপ্রবাহ থেকে বাঁচবে না দক্ষিণবঙ্গের কোনও জেলাই। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূমে তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। এই সব জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। শনিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সেখানে জারি করা হয়েছে লাল সতর্কতা। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা। উত্তরেও দুই দিনাজপুর এবং মালদহে আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। জারি রয়েছে কমলা সতর্কতা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে থাকবে তীব্র গরম। সঙ্গে অস্বস্তি।

শহরে বেলা পড়লেও হলকা

ঘরের ভিতরে তীব্র অস্বস্তি, বাইরে চড়া রোদ। এই অবস্থায় দিনের পর দিন সুস্থ থাকাটাই বড় চ্যালেঞ্জ। সকাল সাতটার পর থেকে চড়চড়িয়ে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। সন্ধ্যার পরও গরম হাওয়া ঠান্ডা হওয়ার কোনও লক্ষণ নেই। ফলে দিনের মতো রাতেও অস্বস্তি চরমে। শহরেবেলা বাড়লে রাস্তাঘাট ফাঁকা হয়ে যাচ্ছে। আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতায় এই অসহনীয় গরম থাকবে। তারপরেও বৃষ্টি হবে কি না তার কোনও নিশ্চয়তা দেিতে পারছে না হাওয়া অফিস।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Weather Forecast

bangla news

Heat Wave Update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর