img

Follow us on

Monday, Apr 29, 2024

TMC Scam: দুর্নীতির ঘোলা জলে গারদের পিছনে তৃণমূলের কোন ‘জেলবাবু’রা?

নতুন বছরেও জেলে তৃণমূলের কারা?

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2023-12-31 12:51:26

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগে জেলবন্দি তৃণমূলের নেতা মন্ত্রীদের গতবছর যে সংখ্যা ছিল ২০২৩ সালে সেই সংখ্যা বেশ অনেকটাই বেড়ে গিয়েছে। ২০২৩ সালে তৃণমূলের একের পর এক নেতা থেকে মন্ত্রী, রাঘব বোয়ালরা জেলে গিয়েছেন। সামনে এসেছে নিয়োগ দুর্নীতি থেকে রেশন কেলেঙ্কারি। আমরা এক নজরে দেখে নেব ২০২৩ সালে যাঁরা ঢুকলেন গারদের পিছনে সেই জেল বাবুদের কথা।

২০২৩ সালে গ্রেফতার হন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

২০২৩ সালে দুর্গাপুজোর পরেই গ্রেফতার করা হয় রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। রেশন দুর্নীতিতে বিপুল দুর্নীতির অভিযোগ ওঠে জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে। ২৭ অক্টোবর ২০২৩ সালে তাঁকে বাড়ি থেকে গ্রেফতার করে ইডি।

দুর্গাপুজোর আগে গ্রেফতার জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ বাকিবুর

চলতি বছরে দুর্গাপুজোর ঠিক আগেই গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ বাকিবুর রহমানকে। কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, বেআইনিভাবে ১০০ কোটিরও বেশি টাকার মালিক হন বাকিবুল। চলতি বছরের ১৪ অক্টোবর তাঁকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার কালীঘাটের কাকু

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে 'স্যার' বলে সম্বোধন করা কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র গারদের পিছনে যান চলতি বছরের ৩০ মে। নিজের বাড়ি থেকে গ্রেফতার করা হয় কাকুকে। নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। এছাড়াও তদন্তে অসহযোগিতারও অভিযোগ ওঠে সুজয়কৃষ্ণ ভদ্রের বিরুদ্ধে। গ্রেফতার হওয়ার তিন মাসের মাথায় তাঁর বাইপাস সার্জারি হয়। তখন থেকেই তিনি এসএসকেএম-এর বেডে শুয়ে রয়েছেন তিনি।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তাপস মণ্ডল

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় তাপস মণ্ডলকে। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি জেলবন্দি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ বলেই পরিচিত তাপস মণ্ডল। তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে চাকরিপ্রার্থীদের কাছ থেকে বেআইনিভাবে টাকা তোলার।

গ্রেফতার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ

এপ্রিল মাসেই গ্রেফতার করা হয় বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে তদন্তে অসহযোগিতা এবং তথ্য প্রমাণ লোপাট করার চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। বিধায়ককে গ্রেফতার করতে গিয়ে বেশ নাজেহাল হতে হয় সিবিআইকে। নিজের মোবাইল ফোন পুকুরের জলে ছুড়ে ফেলে দেন জীবনকৃষ্ণ। তা তুলে তা তুলে আনতে হিমশিম খেতে হয় সিবিআইকে। অন্যদিকে মোবাইলের মেমোরি কার্ড সিঁদুরের কৌটোর মধ্যে লুকিয়ে রেখেছিলেন বিধায়ক।

২০ মার্চ গ্রেফতার অয়ন শীল

নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূলের যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় গ্রেফতার হতেই উঠে আসে প্রোমোটার অয়ন শীলের নাম। ২০ মার্চ গ্রেফতার করা হয় অয়ন শীলকে। তল্লাশির সময় তাঁর বাড়ি থেকে বেশ কিছু চাকরিপ্রার্থীদের তালিকা এবং ওএমআর সিট মেলে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

bangla news

ED

Bengali news

Abhishek Banerjee

TMC MLA

tmc scam

kalighater kaku

Ration Scam

bakibur rahaman

jyotipriya mallick


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর