img

Follow us on

Saturday, Apr 27, 2024

Howrah: সম্মুখ সমরে পুরপ্রধান-মন্ত্রী, হাওড়ায় মাঝপথেই বন্ধ হয়ে গেল ক্রিসমাস কার্নিভাল

শাসকের লড়াইয়ে ক্রিসমাসের আনন্দ মাটি হয়ে গেল হাওড়ায়

img

যত কাণ্ড এই ক্রিসমাস কার্নিভালকে ঘিরে। নিজস্ব চিত্র

  2023-12-28 13:04:55

মাধ্যম নিউজ ডেস্ক: পার্কিং নিয়ে গন্ডগোলের জের। নিরাপত্তার কারণে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হল ক্রিসমাস কার্নিভাল। হাওড়া (Howrah) পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, যে ঘটনা ঘটেছে, তা অনভিপ্রেত। পার্কিং নিয়ে অভিযোগ ছিল শিবপুরের বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির। এবিষয়ে তাঁর সাথে আলোচনা হয়েছিল। কিন্তু মন্ত্রীর অনুগামীরা যেভাবে দীর্ঘক্ষণ কার্নিভালে জটলা পাকিয়ে একটা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করেছিল, তাতে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা ছিল। এমনকী তাঁকে সাংবাদিক সম্মেলন করতে বাধা দেওয়া হয়। পুলিশ থাকলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। সুজয়বাবু আরও বলেন, হাওড়ার ইকো পার্কে কার্নিভালের উদ্বোধন করেছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। প্রচুর জনসমাগম হচ্ছে প্রতিদিন। ফলে এত মানুষের সুরক্ষার কথা মাথায় রেখে কার্নিভাল বন্ধের সিদ্ধান্ত নিতে হয়। এমনকী যেভাবে তাঁকে সাংবাদিক সম্মেলন করতে বাধা দেওয়া হয়েছে, তাতে তিনি নিজেও নিরাপত্তাহীনতা অনুভব করছেন। তাই নিরাপত্তার কথা মাথায় রেখে এদিন অনুষ্ঠান চলাকালীন কার্নিভাল শেষ হওয়ার অনেক আগেই তা বন্ধ করে দেওয়া হয়।

কী বললেন প্রত্যক্ষদর্শীরা? (Howrah)

ঘটনার প্রত্যক্ষদর্শী ডালিয়া সাহা বলেন, কার্নিভাল চলাকালীন সন্ধ্যে সাড়ে পাঁচটা নাগাদ বেশ কয়েকজন যুবক কার্নিভালে আসে। তারা গাড়ি পার্কিং করতে গেলে এক ব্যক্তি তাদের থেকে পার্কিং ফিজ চায়। সেখান থেকেই গন্ডগোলের সূত্রপাত। কেন পার্কিং ফি নেওয়া হচ্ছে, পার্কিং ফি নেওয়ার তার কোনও সরকারি অর্ডার আছে কিনা, তা দেখতে চাওয়া হয়। কিন্তু যিনি পার্কিং নিচ্ছিলেন তিনি কোনও অর্ডার দেখাতে পারেননি। তা থেকেই দু পক্ষের মধ্যে গন্ডগোল শুরু হয়। সেখানে পার্কের (Howrah) দায়িত্বে থাকা এক যুবক পার্কিং করতে বলেছে বলে জানা যায়। তখন উত্তেজিত কুড়ি-পঁচিশ জন যুবক গিয়ে যে যুবক পার্কিং করতে বলেছিল, তাকে ধরে মারধর করতে শুরু করে। পুলিশ তাকে ছাড়িয়ে নেয় উত্তেজিত জনতার কাছ থেকে। ষষ্ঠী নারায়ণ ইকো পার্কের গেটের সামনেই এসব গন্ডগোল হয়। কিছুক্ষণ পরে বিধায়ক সেখানে আসেন। গন্ডগোল বাড়তে থাকায় ঘন্টাখানেক পরে কার্নিভালের অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। যাঁরা কার্নিভালে এসেছিলেন, তাঁরাও গন্ডগোলের মধ্যে পড়ে অনেকে ফিরে যান। এখন তাঁরা খুবই নিরাপত্তাহীনতায় ভুগছেন। এভাবে গন্ডগোল হতে থাকলে তাঁঁরা পরের দিন থেকে বলে আসবেন না বলে অনেকেই জানিয়েছেন।

কী অভিযোগ মন্ত্রীর? (Howrah)

সন্ধ্যায় কার্নিভাল চত্বরে আসেন মন্ত্রী মনোজ তিওয়ারি। তিনি বলেন, কার্নিভালে বেআইনিভাবে পার্কিংয়ে টাকা নেওয়া হচ্ছে। তাই খবর পেয়ে তিনি এসেছিলেন। কয়েকদিন আগে পার্কিং নিয়ে ঝামেলা হয়। থানায় অভিযোগ করা হয়। কিন্তু বেআইনি পার্কিং বন্ধ হয়নি। এবিষয়ে পুলিশকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। বিধায়ক আরও বলেন, তিনি এসে যখন দেখেন যে কোনও সরকারি বরাত ছাড়াই পার্কিংয়ের নামে টাকা তোলা হচ্ছে, তখন যারা টাকা তুলছিল, তাদের আটক করে আইসি-কে ডেকে পুলিশের (Howrah) হাতে তুলে দেন। এখন পুলিশ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।  

Tags:

Madhyom

Firhad Hakim

bangla news

Bengali news

Howrah

howrah municipal corporation

christmas carnival

Manaj Tiwari


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর