img

Follow us on

Monday, Apr 29, 2024

Ram Navami 2024: রাজ্যের আপত্তি ধোপে টিকল না, হাইকোর্টের নির্দেশে হাওড়ায় দুদিন হবে রাম নবমীর শোভাযাত্রা

হাওড়ায় দুদিন হবে রাম নবমীর শোভাযাত্রা, কী বললেন উদ্যোক্তারা?

img

রাম নবমীর শোভাযাত্রা (সংগৃহীত ছবি)

  2024-04-16 14:06:20

 মাধ্যম নিউজ ডেস্ক: হাওড়ার জিটি রোড দিয়ে রাম নবমীর শোভাযাত্রায় আপত্তি জানিয়েছিল রাজ্যের পুলিশ প্রশাসন। রাজ্যের সেই আপত্তি ধোপে টিকল না। উদ্যোক্তারা পরে শোভাযাত্রা বের করার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। অবশেষে রাম নবমীর (Ram Navami 2024) শোভাযাত্রা করার অনুমতি পেলেন উদ্যোক্তারা। আদালতের নির্দেশে দুদিন শোভাযাত্রা হবে হাওড়ায়।

কী নির্দেশ দিয়েছে হাইকোর্ট? (Ram Navami 2024)

রামনবমীর (Ram Navami 2024) মিছিল নিয়ে কলকাতা হাইকোর্ট জিটি রোড দিয়ে শোভাযাত্রার অনুমতি দিয়েছে সোমবার। বিশ্ব হিন্দু পরিষদ ও অঞ্জনিপুত্র সেনার পক্ষ থেকে কোর্টে আবেদনের ভিত্তিতে এই রায় দেন বিচারপতি। ১৭ এপ্রিল রামনবমী দিন ও ২১ এপ্রিল মহাবীর জয়ন্তীর দিন শোভাযাত্রা বের করা হবে। কলকাতা হাইকোর্টের অনুমতি পাওয়ার পরই রাম নবমীর শোভাযাত্রার প্রস্তুতি শুরু করে দিল অঞ্জনিপুত্র সেনা। হাইকোর্ট নির্দেশ দেয়, শিবপুর কাজীপাড়া থেকে ২০০ ভক্ত জিটি রোড দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত শোভাযাত্রা করতে পারবেন। আগামী ১৭ এপ্রিল শিবপুর এবং হাওড়া থানা এলাকায় শোভাযাত্রা যাতে জিটি রোড দিয়ে যায় সে ব্যাপারে কোর্টের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন: "তোলাবাজ ভাইপোকে উত্তরসূরি হিসাবে প্রতিষ্ঠা করাই একমাত্র এজেন্ডা মমতার", বিস্ফোরক শুভেন্দু

উদ্যোক্তাদের কী বক্তব্য?

বিশ্ব হিন্দু পরিষদের হাওড়া জেলার সভাপতি ইন্দ্রদেও দুবে বলেন, "কলকাতা হাইকোর্ট ১০০ লোক নিয়ে শোভাযাত্রার (Ram Navami 2024) অনুমতি দিয়েছে। তবে, বেশি লোক হলে পুলিশের সাহায্যে বাকিদের ফরশোর রোড দিয়ে মিছিল করে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। তা প্রশাসনকে জানানোও হয়েছে।" অঞ্জনিপুত্র সেনার তরফে সুরেন্দ্র বর্মা বলেন, "কলকাতা হাইকোর্টে আমাদের মামলার শুনানি ছিল। আদালত জানিয়েছে ১৭ তারিখ ও ২১ তারিখ শোভাযাত্রা করতে পারবে। আমরা ২১ তারিখ শোভাযাত্রা করব। প্রশাসন আদালতে বলে, একদিনে তারা দু'টো শোভাযাত্রা মেনটেন করতে পারবে না। আদালতই বলেছে তাহলে দু'দিন করে দিন। আমরা সঙ্গে সঙ্গে রবিবার চেয়ে নিই। অবনী মল থেকে হাওড়া ময়দান অবধি আমাদের শোভাযাত্রা যাবে। ২০০ জন অঞ্জনিপুত্র সেনার সদস্য এই শোভাযাত্রা করবেন। বাইরের লোক থাকবেন না। এ নিয়ে আমরা জিটি রোড দিয়ে যেতে পারি।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Ram Navami

Madhyom

West Bengal

High Court

bangla news

Bengali news

Howrah


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর