img

Follow us on

Monday, Apr 29, 2024

Newtown Bus: মাঝ রাস্তা থেকে যাত্রীদের নামিয়ে তুলে নেওয়া হল বাস, তীব্র উত্তেজনা উত্তরপাড়ায়

শ্রীরামপুর-নিউটাউন বাসরুট কেন বন্ধ হল জানেন?  

img

প্রতীকী চিত্র।

  2023-11-02 17:29:03

মাধ্যম নিউজ ডেস্ক: মাঝ রাস্তায় যাত্রীদের নামিয়ে বাস তুলে নেওয়ার অভিযোগে তোলপাড় শ্রীরামপুরে-নিউটাউন রুটে (Newtown Bus)। চরম ভোগান্তি এবং যাত্রীদের হয়রানির শিকার হতে হল বুধবার। সেই সঙ্গে ক্ষিপ্ত হয়েছেন বাসের মালিকরাও। বাসের মালিকরা বিক্ষোভ দেখিয়ে উত্তরপাড়া থানার পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন বলে জানা গিয়েছে। কিন্তু কেন এই ভাবে বাস তুলে নেওয়া হল? আপাতত অনির্দিষ্ট কালের জন্য এই রুটে বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এই নিয়ে চরম উত্তেজনা এই রুটে।

মূল অভিযোগ কী (Newtown Bus)

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার সন্ধ্যার সময়, মাঝ রাস্তায় তিনটি বাস (Newtown Bus) তুলে নিয়ে গিয়েছে রিকভারি এজেন্সি। বাসগুলি শ্রীরামপুর থেকে নিউটাউনের দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। এই বাসের রুট হল ২৮৫ নম্বর। ঘটনায় প্রতিবাদে ফেটে পড়েছেন বাসের মালিকরা। আর এরপর বাসের মালিকরা গতকাল সন্ধ্যেবেলায় অভিযোগ জানিয়েছেন উত্তরপাড়া থানায়। অবিলম্বে সমাধান চাইছেন রুটের যাত্রীরা।

কেন তুলে নেওয়া হল বাস?

রিকভারি এজেন্সি বাস তুলে নিয়ে যাওয়ার বিষয়ে শ্রীরামপুর-নিউটাউন (Newtown Bus) রুটের বেসরকারি বাস মালিক সংগঠনের সভাপতি রঞ্জন প্রামাণিক বলেন, “বাসগুলির ঋণ শোধ করার বিষয় নিয়ে আদালতে একটা মামলা চলছে। তা সত্ত্বেও ঋণ প্রদানকারী সংস্থা রিকভারি এজেন্টদের মাধ্যমে তিনটি বাস জোর করে তুলে নিয়ে যায়। তবে শুধু যাত্রীদের নামিয়ে বাস তুলে নিয়ে যায়নি, বাসের চালকদেরও মারা হয় বলে অভিযোগ উঠেছে। প্রতিবাদে থানায় অভিযোগ জানানো হয়েছে।” তিনি আরও বলেন, “সমাধানের জন্য রাজ্য পরিবহণ দফতরের বিশেষ দৃষ্টি আকর্ষণ করবো।” বাস তুলে নেওয়ার বিষয়ে শ্রীরামপুর পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব বলেন, “পুলিশের কাছে অভিযোগ দায়ের করা উচিত। যদি পুলিশ কোনও ব্যবস্থা গ্রহণ না করে, তা হলে আমি পুলিশের কাছে জানাবো।”   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hooghly

Newtown Bus

serampore newtown route


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর