img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Aadhaar: আধার নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছেন মমতা! ব্যবস্থার আর্জি শুভেন্দুর, চিঠি প্রধানমন্ত্রীকে

আধার নিয়ে মিথ্যাচার করছেন মমতা? প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর...

img

শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

  2024-02-21 12:20:15

মাধ্যম নিউজ ডেস্ক: ‘আধার-বাতিল’ (Aadhaar) নিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে ভুয়ো খবর ছড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষকে ‘আতঙ্কিত’ করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এই অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠিতে নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছেন, তাঁর আশঙ্কা, বিষয়টি কেন্দ্র সরকারের বিরুদ্ধে যেতে পারে। এ বিষয়ে তাই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আর্জিও জানিয়েছেন বিরোধী দলনেতা।

আসলে বিষয়টি ঠিক কী?

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে শুভেন্দু, আসল বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরেছেন। তিনি লিখেছেন, ‘‘ইউনিক আইডেন্টিটিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই)-র রাঁচির আঞ্চলিক দফতর থেকে আধার কার্ড বাতিল নিয়ে চিঠি পান পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন। সেই সংখ্যাটা প্রায় ২৫০।’’ শুভেন্দু অধিকারী জানিয়েছেন, বিষয়টি জানা মাত্র তিনি কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে যোগাযোগ করেন। মন্ত্রী জানান, কোনও ‘প্রযুক্তিগত ত্রুটি’-র কারণে এরকম হয়েছে। শুভেন্দুর মতে, যাঁদের আধার (Aadhaar) কার্ড বাতিল হয়েছে, তাঁদের কার্ড চালু করারও আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। ইউআইডিএআইয়ের তরফে ইতিমধ্যে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আধার ডেটাবেস আপডেট রাখার জন্য সময়ে সময়ে গ্রাহকদের অবগতির জন্য মেসেজ পাঠানো হয়। তবে কোনও কার্ড বাতিল করা হয়নি।

ভুয়ো খবর ছড়াচ্ছেন মমতা!

শুভেন্দুর অভিযোগ, এত কিছুর পরেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিষয়টি অকারণে খুঁচিয়ে তুলছেন। প্রধানমন্ত্রীকে শুভেন্দু লিখেছেন, ‘‘এত কিছুর পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অকারণে খুঁচিয়ে চলেছেন। কেন্দ্রীয় সুযোগসুবিধা থেকে বঞ্চিত করার জন্য না জানিয়ে কেন্দ্রীয় সরকার আধার (Aadhaar) কার্ড বাতিল করছে বলে ভুয়ো গল্প বলছেন। শুভেন্দুর মতে, আধারকে-নিষ্ক্রিয় ইস্যুকে হাতিয়ার করে রাজ্যবাসীর মনে এনআরসি-র জুজু ঢোকানোই প্রধান উদ্দেশ্য মমতার। বিরোধী দলনেতার দাবি, মমতা মানুষকে এটা বলছেন যে, জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চালু করার জন্যই আধার কার্ড বাতিল করা হচ্ছে। যে কারণে তিনি (মমতা) পশ্চিমবঙ্গে এনআরসি, ডিটেনশন শিবির চালু করতে দেবেন না।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

Central Government

Suvendu Adhikari

PM Modi

bangla news

Bengali news

NRC

lok sabha election

Aadhaar Cards

fake news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর