img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Recruitment Scam: অয়নের ছেলের সঙ্গে যৌথ ব্যবসা নগরোন্নয়ন দফতরের আধিকারিকের মেয়ের, দাবি ইডির

নিয়োগ দুর্নীতি মামলায় অয়নের স্ত্রী কাকলি, ছেলে অভিষেক ও বান্ধবী শ্বেতা চক্রবর্তীকে জেরা করতে চায় ইডি

img

অয়ন শীল।

  2023-04-11 19:24:58

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) অয়ন শীলের সঙ্গে এবার নাম জড়াল সরকারি নগরোন্নয়ন দফতরের এক আধিকারিকের। ইডির দাবি, রাজ্য সরকারের আরবান ডেভেলপমেন্ট (Urban Development) বিভাগের আধিকারিক বিভাস গঙ্গোপাধ্যায়ের মেয়ের সঙ্গে পার্টনারশিপ ছিল অয়নের ছেলের। বিভাসের মেয়ে ইমনের সঙ্গেই অয়নের ছেলের ব্যবসার পার্টনারশিপের ফর্ম উদ্ধার করেছে ইডি। মঙ্গলবার নিয়োগ দুর্নীতিকাণ্ডে (Recruitment Scam) গ্রেফতার অয়ন শীলকে আদালতে পেশ করে ইডি। শুনানির পর অয়ন শীলকে ২৫ এপ্রিল অবধি জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। জেলে থাকাকালীন ইডি আধিকারিকরা সেখানে গিয়ে তাঁকে জেরা করতে পারবে বলে জানিয়েছে আদালত।

ইডির দাবি

ইডি সূত্রে খবর, হুগলির একটি পেট্রোল পাম্পেও অয়ন শীলের ছেলে অভিষেক শীলের পার্টনার ছিলেন ইমন। এই পার্টনারশিপের মাধ্যমে নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) টাকা নয়ছয়ের তথ্য মিলেছে বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এ ক্ষেত্রে বিভাস গঙ্গোপাধ্যায়ের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার অয়ন শীলকে আদালতে পেশ করে ইডির তরফে এই দাবি করা হয়। এদিন ব্যাঙ্কশাল আদালতে ইডির আইনজীবী ফিরোজ এডুলজি বলেন, নগরোন্নয়ন দফতরের ডেপুটি ডিরেক্টর বিভাস চক্রবর্তীর মেয়ে ইমনের সঙ্গে যৌথ কোম্পানি খুলেছিলেন অয়নের ছেলে অভিষেক শীল। সেই কোম্পানির অধীনে ২ নম্বর জাতীয় সড়কের পাশে শুক্লা পেট্রোল পাম্প নামে একটি পেট্রোল পাম্প কেনা হয়। এছাড়া একাধিক কারবারে যুক্ত ছিল সেই সংস্থা। ওই সংস্থার মাধ্যমে অয়নের নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) কালো টাকা সাদা করা হয়েছে।

আরও পড়ুন: শিবপুর ও রিষড়ায় অশান্তি নিয়ে রাজ্যপালের কাছে রিপোর্ট পেশ মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর

আদালতে ইডি জানিয়েছে, নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) তদন্তে এই সরকারি আধিকারিকের ভূমিকা খতিয়ে দেখা হবে। এর পাশাপাশি তাঁরা জানিয়েছে, এই মামলার তদন্তে আরও বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজনীয়তা রয়েছে। এদিন ইডির তরফে জানানো হয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় অয়নের স্ত্রী কাকলি, ছেলে অভিষেক ও বান্ধবী শ্বেতা চক্রবর্তীকে জেরা করতে চায় তারা। আগামী সপ্তাহে ৩ জনকে তলব করেছে ইডি। তাঁদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে বলে দাবি করেন ইডি আধিকারিকরা। শুধু ২০১৪-এর টেট নয় ২০১২-এর টেটেও টাকা তোলা হয়েছে, বলে আদালতে দাবি ইডি-র।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ED

WB Recruitment Scam

ayan shil


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর