img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Rainy Day: সকাল থেকেই আকাশের মুখ ভার, বিক্ষিপ্ত বৃষ্টি, তীব্র দহনজ্বালা থেকে মুক্তি

বিকেলের দিকে কালবৈশাখীর ঝড় হওয়ার সম্ভাবনা, জেনে নিন কোথায়?

img

প্রতীকী ছবি।

  2024-04-07 13:33:58

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই আকাশের মুখ ভার। হাওড়া (Howrah), হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় আকাশ সকাল থেকেই মেঘলা (Cloudy Weather)। শহর ও শহরতলির একাধিক জায়গায় হয়েছে বজ্রবিদ্যুৎসহ (Thunderstorm) বৃষ্টি (rain)। শেষ কয়েকদিনের তীব্র গরমে যে অস্বস্তি অনুভূত হয়েছিল, তা থেকে অনেকটাই রেহাই মিলল রবিবারের সকালে। তবে সব জায়গায় বৃষ্টি হয়েছে এমনটা নয়। দক্ষিণবঙ্গে পূর্বাভাস রয়েছে রবিবার বিকেল ও রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি হতে পারে (Rainy Day)।

কী জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস? (Rainy Day)

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার দক্ষিণবঙ্গের সাতটি জেলায় বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে কালবৈশাখীর ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও রবিবার সকালবেলায় গাঙ্গেয় দক্ষিণবঙ্গে ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। বারাকপুর (Barrackpore) শিল্পাঞ্চল ও হুগলি (Hooghly) জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি হয়েছে এদিন সকালে। অন্যান্য জায়গায় মেঘলা সকালে যেন সন্ধ্যার আমেজ। হাওড়া, হুগলি, কলকাতা, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার (North & South 24 Pargana) বেশ কিছু অঞ্চলে দুই থেকে তিন ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি হতে পারে, মাঝারি গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। একই পূর্বাভাস রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমানে। 

দহনজ্বালা থেকে মুক্তি (Rainy Day)

এক সপ্তাহ ধরে কলকাতা ও শহরতলির সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছিল। তীব্র দহনে নাজেহাল অবস্থা ছিল শহরবাসীর। পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছুঁয়ে ফেলেছিল। যার জেরে লালমাটির দেশেও সকাল ১০টার পর দৈনন্দিন কাজকর্ম করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছিল। আবহাওয়া দফতরের অনুমান, বৃষ্টির জেরে রবিবার ও সোমবার সাতটি জেলার তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। ফলে কিছুটা হলেও তীব্র দহনজ্বালা থেকে মুক্তি মিলবে। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে উত্তরবঙ্গের তাপমাত্রাও কিছুটা নেমে যেতে পারে বলে অনুমান করছে আবহাওয়া দফতর। যদিও মঙ্গলবারের পর ফের তাপমাত্রা বেড়ে যাওয়ার ইঙ্গিত রয়েছে (Rainy Day)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Rainfall

Weather Update

South Bengal Weather

North Bengal weather

downpour

Rainy Days

Rain drops

Rainy Weather

Stormy Weather

Weather Patterns

Meteorology

Hydrometeorology

Water Cycle

Rain Clouds

Thunderstorms

Drizzle

Cloudy Weather 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর