img

Follow us on

Monday, Apr 29, 2024

Lok Sabha Election 2024: ডায়মন্ড হারবারে অভিষেককে মাত দিতে বিজেপির বাজি শ্রমিক নেতা অভিজিৎ দাস

Diamond Harbour: ডায়মন্ড হারবারে তৃণমূলের অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী অভিজিৎ দাস...

img

বিজেপির প্রার্থী অভিজিৎ দাস।

  2024-04-16 12:54:38

মাধ্যম নিউজ ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) সর্বশেষ প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। এই প্রার্থী লড়বেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে। বাংলায় লোকসভা আসন রয়েছে ৪২টি। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে ৪১টি কেন্দ্রের প্রার্থীর নাম। মঙ্গলবার অন্নপূর্ণা পুজোর পুণ্যলগ্নে ঘোষণা করা হল ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম।

রণাঙ্গনে অভিজিৎ-অভিষেক (Lok Sabha Election 2024)

অভিজিৎ দাস ওরফ ববিই লড়বেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। অভিজিৎ বিজেপির শ্রমিক নেতা। রাজনীতিতে তিনি নতুন মুখ নন। ২০১৪ সালেও ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে পদ্ম-প্রার্থী হয়েছিলেন তিনি। সেবার অবশ্য হেরে গিয়েছিলেন। উনিশের লোকসভা নির্বাচনে ‘ভাইপো’কে মাত দিতে প্রার্থী বদল করে বিজেপি। সেবার প্রার্থী হন নীলাঞ্জন রায়। এবার ফের শ্রমিক নেতা তথা দক্ষিণ ২৪ পরগনার প্রাক্তন জেলা সভাপতির ওপরই আস্থা রাখলেন বিজেপির ভোট ম্যানেজাররা (Lok Sabha Election 2024)।

শিক্ষাগত যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতায় বিরোধী প্রার্থীদের অনেকের চেয়ে ঢের এগিয়ে অভিজিৎ। এমএসসি পাশ করার পর করেছেন এলএলবি। আরএসএসের জেলা প্রচার প্রমুখও ছিলেন তিনি। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, “অভিজিৎ দাস ওরফে ববি আমাদের বহুদিনের সংগঠক। ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দীর্ঘদিন সংগ্রাম করে লড়ে চলেছেন তিনি। এমন ভাবার কোনও কারণ নেই যে আমরা কমজোরি প্রার্থী বা কম ওজনের প্রার্থী দিয়েছি।“

আরও পড়ুুন: “দেশকে কালো টাকার দিকে ঠেলে দেওয়া হল”, বললেন মোদি

ডায়মন্ড হারবারে রুদ্রণীল ঘোষ বা কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া কৌস্তুভ  বাগচিকে প্রার্থী করা হতে পারে বলে চর্চা চলছিল। সব জল্পনায় জল্পনায় জল ঢেলে দিয়ে এই কেন্দ্রে প্রার্থী বেছে নেওয়া হল অভিজিৎকে। ডায়মন্ড হারবার কেন্দ্রে দীর্ঘদিন ধরে বিজেপির সাংগঠনিক কাজ করছেন অভিজিৎ৷ কেন্দ্রের আনাচ-কানাচ হাতের তালুর মতো চেনেন তিনি৷ তাঁর জনসংযোগও দারুণ। সেই কারণেই তাঁকে প্রার্থী করা হয়েছে বলে গেরুয়া শিবির সূত্রে খবর (Lok Sabha Election 2024)৷ ডায়মন্ড হারবার কেন্দ্রের প্রার্থী প্রসঙ্গে সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, প্রার্থী তো নিমিত্ত মাত্র। ভোট হবে প্রধানমন্ত্রীর নামে। ডায়মন্ড হারবারে পুরো বিজেপি ভোট করবে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

tmc

bangla news

Bengali news

lok sabha

Lok Sabha Election 2024

news in Bengali  

Election 2024

abhijit das

bobby

 abhishek banerjee

diamond harbor


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর